আরেফিন শুভর লাইফস্টাইল

আরেফিন শুভর জীবনী ও লাইফস্টাইল

আরিফিন শুভ বাংলাদেশের একজন চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক ও গায়ক। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু, ছিলেন রেডিও জকিও। টিভি নাটকের সফলতায় তিনি নাম লেখান চলচ্চিত্রে। বর্তমান সময়ে তিনি ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক। আরেফিন শুভর প্রাথমিক জীবন : আরিফিন শুভ ১৯৮২ সালের ২ ফেব্রুয়ারি বাংলাদেশের ময়মনসিংহ বিভাগীয় জেলার ভালুকা উপজেলার ৮নং ডাকাতিয়া ইউনিউনের ৫নং ওয়ার্ড আংগারগাড়া গ্রামে এক রক্ষণশীল মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ভালুকা উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দূরে আংগারগাড়া বাজার থেকে বেশ গাছগাছালিতে ঢাকা রাস্তা দিয়ে কিছুদূর এগিয়ে গিয়ে আরিফিন শুভর গ্রামের বাড়ি। আংগারগাড়া গ্রামে পৈতৃক নিবাস হলেও তার জন্ম ময়মনসিংহ শহরে। ময়মনসিংহ জেলা স্কুলে পড়াশোনা এবং বেড়ে ওঠাও ময়মনসিংহ শহরেই। বাবা এস এম শামসুল হক ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সরকারি কর্মকর্তা, মা গৃহিণী। শুভ’রা দুই ভাই, শুভ ছোট, বড় ভাই মাহমুদুল খান সজীব।

আরেফিন শুভর প্রাথমিক জীবন ও জন্ম:

 

আরিফিন শুভ ২০১৫ সালে অর্পিতা সমাদ্দারকে বিয়ে করেন।অর্পিতা সমাদ্দার পেশায় একজন ফ্যাশন ডিজাইনার।বিয়ের পর থেকে অর্পিতা সমাদ্দার এখন অর্পিতা আরেফিন। জন্ম মাহবুবুল আরিফিন শুভ ২ ফেব্রুয়ারি ১৯৮২ (বয়স ৪১) ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ জাতীয়তা বাংলাদেশী পেশা অভিনেতা, মডেল কর্মজীবন ২০০৩ – বর্তমান উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি (১.৮৮ মিটার) দাম্পত্য সঙ্গী অর্পিতা সমাদ্দার (বি. ২০১৫) পুরস্কার মেরিল-প্রথম আলো পুরস্কার।

আরেফিন শুভর বিবাহ জীবন:

 

বিয়ে করছেন অভিনেতা আরেফিন শুভ। পাত্রী অর্পিতা সমাদ্দার। ১৬ ফেব্রুয়ারি ঢাকায় পারিবারিকভাবে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। এর আগে ৬ ফেব্রুয়ারি কলকাতায় অর্পিতার পরিবারের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য গতকাল সেখানে পৌঁছেছেন শুভ। সঙ্গে ছিলেন বড়ভাই মাহমুদুল আরেফিনসহ পরিবারের ঘনিষ্ঠ কয়েকজন। কলকাতার মেয়ে অর্পিতা। সেখানেই তার বেড়ে ওঠা। মা-বাবার একমাত্র মেয়ে তিনি। পেশায় একজন ফ্যাশন ডিজাইনার। ঢাকায় আছেন আট বছর ধরে। এখানে তিনি একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কর্মরত। এরই মধ্যে শুভ দর্শককে ভালো পারফর্ম উপহার দিতে নাচ শিখতে গিয়েছিলেন কলকাতায়। সেখানে থাকাকালে তার পরিচয় হয় অর্পিতার সঙ্গে। এরপর দু;’জনার মধ্যে প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে। পরিশেষে বিয়ে। শুভ বলেন, ‘অর্পিতা ও আমার সম্পর্ক ছিল শুধুই বন্ধুত্ব। আর কিছু নয়। ধীরে ধীরে আমাদের সম্পর্ক আন্তরিক হতে থাকে। এক পর্যায়ে বিয়ে করার সিদ্ধান্ত নিই আমরা। তাই পারিবারিকভাবেই বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছি। ভক্ত ও দর্শকদের কাছে আমাদের নতুন জীবনের জন্য দোয়া কামনা করছি।

আরেফিন শুভ ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন:

 

বিখ্যাত পার্সোনাল কেয়ার ব্র্যান্ড হিমালয়া’র মেনজ ফেইসওয়াশ-এর বাংলাদেশি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন জনপ্রিয় মডেল ও চলচ্চিত্র অভিনেতা আরেফিন শুভ। হিমালয়া’র সঙ্গে যুক্ত হয়ে আরেফিন শুভ বলেন, বর্তমান সময়ে যেকোন ক্ষেত্রে নিজের একটি ছাপ ও উপস্থিতি বজায় রাখা খুবই প্রয়োজনীয়। হিমালয়া’র ফেইসওয়াশ ব্যবহারের উপকারিতা লক্ষ্যণীয় এবং ত্বকের যত্নে এটিই আমার প্রথম পছন্দ। তাছাড়া, প্রাকৃতিক উপাদানের ব্যবহারে প্রস্তুত হওয়ায় পণ্যটি আমার বেশি পছন্দ। অনুষ্ঠানে হিমালয়া বাংলাদেশের বিজনেস হেড শ্রীকান্ত আইয়ার বলেন, হিমালয়া বাংলাদেশের অন্যতম প্রধান একটি ফেইসওয়াশ ব্র্যান্ড। ত্বকের সুরক্ষা ও গ্রাহক সন্তুষ্টিই হলো আমাদের মূল লক্ষ্য। আরেফিন শুভ-কে পেয়ে আমরাও আনন্দিত। আমাদের বিশ্বাস, এই সম্পর্ক সামনের দিনগুলোতে হিমালয়া’র বিখ্যাত মেন ফেইসওয়াশ-কে ত্বকের যত্নে এক কার্যকরী সমাধান হিসেবে সকলের কাছে সুপরিচিত করবে, পাশাপাশি দেশের তরুণদের স্টাইল চর্চায় হয়ে উঠবে নিত্যদিনের সঙ্গী। শুভ তার সাহসী ও আত্মবিশ্বাসী ব্যক্তিত্ব নিয়ে আমাদের নতুন ক্যাম্পেইন ড্যাশিং পুরুষের স্ম্যাশিং ফেইসওয়াশএর সঙ্গে যাত্রা শুরু করেন।

আরেফিন শুভর অভিনয় জীবন :

 

আরিফিন শুভ ২০০৫ সালে মডেলিং শুরু করেন। ২০০৭ সালে প্রথম মোস্তফা সরয়ার ফারুকীর হ্যাঁ-না নাটকে অভিনয় করেন। ২০০৮ সালে ইজ ইকুয়াল টু ধারাবাহিক নাটকে অভিনয় করে তার অবস্থান শক্ত করেন। ২০১০ সালে খিজির হায়াত খান পরিচালিত জাগো চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক হয়। কয়েক বছর বিরতির পর ২০১৩ সালে চলচ্চিত্র পরিচালক সাফি উদ্দিন সাফি পরিচালিত পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী চলচ্চিত্রে খলচরিত্রে অভিনয় করেন। চলচ্চিত্র পরিচালক ও সমালোচক মতিন রহমান ছবিতে তার “কানে লাগে” সংলাপ এবং “একক নাট্য অভিব্যক্তি প্রকাশের” প্রশংসা করেন।ছবিটি ব্যবসায়িক দিক থেকেও সফল হয়।এরপর তিনি চলচ্চিত্রে মনোনিবেশ করেন। সে বছর ভালোবাসা জিন্দাবাদ চলচ্চিত্রে অভিনয় করেন। এতে তার বিপরীতে কাজ করেন আইরিন সুলতানা। ২০১৪ সালে ইফতেখার চৌধুরীর অগ্নি ছবিতে তিনি একজন বক্সিং খেলোয়াড় ও পেশাদার খুনী ড্রাগন চরিত্রে অভিনয় করেন। একই বছর শাহাদাত হোসেন লিটনের মন বোঝেনা, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত তারকাঁটা ছবিতে অভিনয় করেন যা নিয়ে দর্শক ও সমালোচকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায় এবং ভালো ব্যবসা করতে পারে না। আশিকুর রহমান পরিচালিত কিস্তিমাত চলচ্চিত্রে অভিনয় করেন। যা ব্যবসায়িক দিক থেকে বেশ ভালো সাফল্য পায়। ২০১৫ সালে শিহাব শাহীন পরিচালিত ছুঁয়ে দিলে মন, ও ওয়ার্নিং চলচ্চিত্রে কাজ করেন। ছুঁয়ে দিলে মন চলচ্চিত্র দর্শকদের ব্যাপক সাড়া পায় ও এই চলচ্চিত্রের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এ শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনয়শিল্পী বিভাগে তারকা জরিপ পুরস্কার অর্জন করেন ও সমালোচক পুরস্কারের জন্য মনোনীত হন। পাশাপাশি তিনটি বিজ্ঞাপনের মডেল হয়ে কাজ করেন। মিস্টার কুকিজের বিজ্ঞাপনে তার সাথে কাজ করেন নুসরাত ফারিয়া মাজহার, যমুনা গ্রুপের বিজ্ঞাপনে নাদিয়া নদী ও প্রাণ আপের বিজ্ঞাপনে পরীমনি। ২০১৬ সালে তিনি আশিকুর রহমান পরিচালিত অ্যাকশনধর্মীমুসাফির এ অভিনয় করেন যার জন্য তিনি মেরিল-প্রথম আলো পুরস্কার-এ শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনয়শিল্পী এর পুরস্কার পান। অনন্য মামুন পরিচালিত নাট্যধর্মী অস্তিত্ব চলচ্চিত্রে অভিনয় করেন।যা ব্যাপক সাড়া ফেলে এবং দর্শক ও সমালোচকদের কাছে ইতিবাচক প্রতিক্রিয়া পায়। ওই বছরের শেষ দিকে মুক্তি পায় জাকির হোসেন রাজু পরিচালিত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার নিয়তি। এতে তার বিপরীতে অভিনয় করেন জলি। ২০১৭ সালের শুরুর দিকে মুক্তি পায় জাকির হোসেন রাজু পরিচালিত পথ-রোমাঞ্চকর রোম্যান্টিক প্রেমী ও প্রেমী এবং শামিম আহমেদ রনি পরিচালিত কমেডিধর্মী ধ্যাততেরিকি। এবং এই ছবিতে শুভর অভিনয় ইতিবাচক সাড়া ফেলে এবং সমালোচকদের কাছেও বহুল প্রশংসিত হয় ।অক্টোবরে মুক্তি পায় দীপংকর দীপন পরিচালিত পুলিশ অ্যাকশন থ্রিলার ঢাকা অ্যাটাক। এতে তাকে ঢাকা মহানগর পুলিশের বোমা নিস্ক্রিয়করণ দলের প্রধান আবিদ রহমান চরিত্রে দেখা যায়।এই ছবিটি বাংলাদেশে ব্যাপক সাড়া ফেলে এবং আন্তজার্তিকভাবে বাংলাদেশের সবচেয়ে বেশি আয় করা ছবি হয়।এছাড়াও মুক্তির অপেক্ষায় আছে মৃত্যপুরী।এছাড়াও এরপর মুক্তি পায় আরিফিন শুভর আহা রে ছবিটি।এই ছবিটি থেকে দর্শকদের কাছ থেকে বেশি ইতিবাচক সাড়া পাওয়া যায় এবং আরিফিন শুভর অভিনয় প্রশংসিত হয়। এই ছবিতে তার বিপরীতে ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত।এছাড়াও বছরের শেষদিকে মুক্তি পায় রাজনৈতিক থ্রিলার সাপলুডু। যা দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়। এছাড়াও তার আসন্ন সিনেমাগুলি হলো মিশন এক্সট্রিম।

 

উপসংহারে : এটা বলা যেতে পারে যে, পরিমনির বিষয় যেসব তথ্য আমরা আপনাদের সামনে উপস্থাপন করেছি তা নিঃসন্দেহ অনেক তথ্যবহুল। যা থেকে আপনারা একটা সার্বিক ধারণা নিতে সক্ষম হয়েছেন।এরকম আরো নানাভিদ বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের সাথে থাকুন সবসময়। সেই সাথে লাইক,কমেন্ট করে জানিয়ে দিন আপনাদের পছন্দের মানুষ অথবা অন্যন্যা বিষয় সম্পর্কিত যেকোন ধরণের তথ্য।সবাই অনেক ধন্যবাদ পাশে থেকে আর্টিকেলটি পড়ার জন্য। আপনারা পরে উপক্রিত হলে আমরাও অনুপ্রেরণা পাবো আরো বেশি বেশি করে আর্টিকেল লেখার জন্য, খোদা হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *