এইচএসসি রেজাল্ট 2023 কবে দিবে (HSC Result 2023 Kobe Dibe)HSC ফলাফল ২০২৩ তারিখ ঘোষণা। সকল শিক্ষা বোর্ড রেজাল্ট দেখার নতুন নিয়ম জেনে নিন।

সবাইকে আমার সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ বারকাতুহু আশা করি আল্লাহ তাআলা অশেষ রহমতে আপনারা সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি আজকে আপনাদের সামনে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে হাজির হয়েছি যেটা আপনাদের খুব প্রয়োজন এবং দরকার বলে মনে করি তাই আপনারা আমাদের এই ক্ষুদ্র প্রতিবেদনটি মনোযোগ সহকারে প্রথম আশা করি আমাদের এই প্রতিবেদনটি দ্বারা আপনি আপনার যে সকল তথ্যের জন্য আমাদেরও সার্টিফিকেট করেছেন সহকারে জানতে পারবেন।

বিশেষ করে যারা ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থী তাদের জন্য রইল আমার আগাম শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা যারা এএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য সুসংবাদ রয়েছে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনি আপনার সেখান থেকে সংবাদটি পেয়ে যাবেন। আপনাদের পরীক্ষার ফলাফলের তারিখ খুব শিগগিরই ঘোষণা করা হবে। বাংলাদেশের সকল শিক্ষা বোর্ড একত্রিত হয়ে একদিনেই রেজাল্ট করবে বলে আমি মনে করি। আপনারা চাইলে আপনি আপনার পরীক্ষার ফলাফল অনলাইনে মাধ্যমে দেখতে পারবেন এবং আপনি আপনার ফোনের এসএমএস এর মাধ্যমে দেখতে পারবেন। সেই সাথে আপনাকে আরো জানতে হবে যে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কবে কোন তারিখে রেজাল্ট পাবলিশ করার চিন্তা ভাবনা করেছে আমরা গোপনীয় তথ্য মতে জানতে পেরেছি যে ২৬শে নভেম্বর ২০২৩ সালে রেজাল্ট পাবলিশ করবে বলে গোপনীয় সংবাদ মাধ্যমের কাজ থেকে আমরা জানতে পেরেছি।

এইচএসসি রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

 

এত দিনগুলোর মাধ্যমে আমরা জানতে পেরেছি যে পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথাব্যথা সাত দিন পরে রেজাল্ট প্রবেশ করা হয়। তাই ২৬শে নভেম্বর ২০২৩ সালে রেজাল্ট পাবলিস্ট হওয়ার সম্ভাব্য একটি ডেট রয়েছে। শিক্ষামন্ত্রী এবং বাংলাদেশ প্রধানমন্ত্রী যেদিন রেজাল্ট পাবলিশ করার সম্মতি প্রকাশ করবেন মূলত সেই দিনের রেজাল্ট প্রকাশ করা হবে বলে আশা করা যায়। কারণ প্রতিবারই প্রধানমন্ত্রী এসএসসি পরীক্ষার রেজাল্ট পাবলিস্ট করেন এবং উদ্বোধন করেন এবারও এর ব্যতিক্রম হবে না বলে খবর পাওয়া গেছে –

Sms এর মাধ্যমে এইচ এস সি রেজাল্ট দেখার নিয়ম

যে সব প্রব্ধিতি দ্ধারা সহজেই Result বের করা যায়। Sms এর মাধ্যমে HSC রেজাল্ট বের করার জন্য নিচের নিয়মে মেসেজ অপশনে গিয়ে type করুন।

HSC <স্পেস> বোর্ড <স্পেস> Roll <স্পেস> year এবং পাঠিয়ে দিন 16222 নম্বারে।

উদাহরনঃ HSC DHA 123456 2023 এভাবে লিকে ১৬৬২২ নাম্বারে পাঠাতে হবে

মাদ্রাসাহ শিক্ষা বোর্ড এর ফলাফল দেখবেন যেভাবে

 

ALIM <স্পেস> MAD <স্পেস> Roll <স্পেস> year এবং পাঠিয়ে দিন 16222 নম্বারে।

উদাহরনঃ ALIM MAD 123456 2023 এভাবে লিকে ১৬৬২২ নাম্বারে পাঠাতে হবে।

কারিগরি শিক্ষা বোর্ড এর ফলাফল দেখবেন যেভাবে

HSC <স্পেস> TEC <স্পেস> Roll <স্পেস> year এবং পাঠিয়ে দিন 16222 নম্বারে।

উদাহরনঃ HSC TEC 123456 2023 এভাবে লিকে ১৬৬২২ নাম্বারে পাঠাতে হবে

এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম

 

আজকে আমরা মন্ত্রী প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব ২৩০ সালে এইচ এস সি রেজাল্ট দেখার নিয়মাবলী সম্পর্কে এবং অনলাইনে কিভাবে আপনারা এইচএসসি রেজাল্টগুলো জানতে পারবেন সেই সম্বন্ধে যাবতীয় তথ্যদি।তাই এখনো যারা আপনারা আমাদের এই প্রতিবেদনটি পড়ার জন্য আমাদের এসটি ভিজিট করেন দয়া করে আমাদের ওয়েব সাইটটিতে ভিজিট করুন এবং আপনি আপনার কঙ্কিত এইচএসসি রেজাল্ট দেখার নিয়মাবলী এবং অনলাইনে কিভাবে আপনি এই তথ্য পেতে পারেন সে সম্পর্কে সম্পূর্ণ ধারণা নিয়ে যান –

HSC রেজাল্ট শিক্ষা বোর্ডের ২টি ওয়েবসাইটে থেকে প্রকাশিত করা হয়। ঐ ২ টি ওয়েবসাইটে থেকে আপনি রেজাল্ট বের করতে পারবেন। নিচে রেজাল্ট দেখার ওয়েবসাইট এর লিংক দেওয়া হলো –

এইচএসসি রেজাল্ট ২০২৩ পাশের হার

 

আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করব 2023 সালে এসএসসি রেজাল্ট পরীক্ষার পাশের হার কতটুকু এবং বিগত দিনে কি কি পাশে রেজাল্ট হয়েছিল সেসব সম্পর্কে তাই আমাদের প্রতিবেদনে টি পরতে শেষ পর্যুন্ত আমাদের সাথে থাকুন।

এইচএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে

 

শিক্ষা মন্ত্রণালয়ে বা গোপনীয় সূত্রের মাধ্যমে জানতে পেরেছি যে আমরা ২০০৩ সালের নভেম্বর মাসের ২৪ থেকে ৩০ নভেম্বরের মধ্যে এসএসসি রেজাল্ট শিক্ষা মন্ত্রণালয় থেকে পাবলিক যাওয়ার কথা রয়েছে তাই আপনারা যারা এসএসসি রেজাল্ট পাওয়ার জন্য উদ্বিগ্ন হয়ে রয়েছেন তারা চাইলে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে এবং আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত রেজাল্ট সংগ্রহ করে নিতে পারেন।

নম্বর সহ ফলাফল ২০২৩ মার্কশীট

 

আপনাদের মধ্যে অনেকেই রয়েছে যারা নম্বর সহ ফলাফল ২০২৩ এর মার্কশিট অনলাইনে বিভিন্ন জায়গা সার্চ করতেছেন কিন্তু কথা সঠিক মত আপনার কোন লিংক পাচ্ছেন না তাই যারা আপনারা অন্য কোথাও না গিয়ে আপনারা আমাদের এই প্রতিবেদনটি করার জন্য আমাদের সাইটটিতে আসতে পারেন আশা করি আপনারা আপনাদের এই প্রয়োজনীয় তথ্যটি আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন তাই আমরা আপনাদের জন্য সাজিয়ে গুছিয়ে খুব সুন্দর ভাবে সৃষ্টি করেছি যাতে করে আপনাদের কোন সমস্যা না হয় –

ক্রমিক  শিক্ষা বোর্ড ওয়েবসাইট ঠিকানা  রেজাল্ট ও মার্ক শিট

 

০১
ঢাকা বোর্ড
ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০২

রাজশাহী বোর্ড

ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০৩
কুমিল্লা বোর্ড
ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০৪

যশোর বোর্ড

ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০৫
চট্টগ্রাম বোর্ড
ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০৬

বরিশাল বোর্ড

ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০৭
সিলেট বোর্ড
ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০৮

দিনাজপুর বোর্ড

ক্লিক রেজাল্ট ও মার্কশিট

০৮
মাদ্রাসা আলিম বোর্ড

২০২৩ সালের রেজাল্ট কবে দিবে

 

আপনার অনেকেই ইতিমধ্যে জেনে গেছেন যে বাংলাদেশের অস্বস্তিকর পরিবেশের অর্থাৎ করো না করেন সময় থেকে শুরু করে বন্যা পরিস্থিতির সাথে শুরু করে যাবতীয় সমস্যার কারণে এই এইচএসসি পরীক্ষা ব্যাঘাত সৃষ্টি হয়েছে এবং এই রেজাল্ট সম্পর্কে একটা ধোঁয়াশা সৃষ্টি হয়েছে যে এই রেজাল্টের পর আরো কোন দেশের সমস্যা হবে কিনা এবং তাই সেই কথা ও বিবেচনায় রেখে বাংলাদেশ শিক্ষা বোর্ড অনেক কিছু ভেবেচিন্তে ২০২৩ সালের এইচএসসি ব্যাচের রেজাল্ট পাবলিশ করার কথা অনেক মাথায় সেট করেছে। মোটামুটি নয়টি সাধারণ  শিক্ষা বোর্ড। মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট ১১টি শিক্ষা বোর্ড রয়েছে এই ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে মমতা বাংলাদেশ পরীক্ষার্থীর সংখ্যা ছিল আনুমানিক ১২ লক্ষের কিছু বেশি। এর মধ্যে আনুমানিক ৬ লক্ষ ২২ হাজার ৭৬৯ জন ছেলে এবং পাঁচ লক্ষ আশি হাজার ৬১১ জন মেয়ে রয়েছে। এইচএসসি ২০১৭ সালের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে মোট ২৬৪৯ টি কেন্দ্রে এবং ৯১৮১ টি প্রতিষ্ঠানে।

২০২৩ সাল রেজাল্ট

 

আপনাদের মধ্যে অনেক রয়েছে যারা ২০০৩ সালের রেজাল্ট সম্পর্কে অনলাইনে বিভিন্ন জায়গা করতেছে এবং তারা কোথাও ঠিক মতো পাইতেছে না তাই যারা আপনারা এই পরীক্ষার রেজাল্ট সম্পর্কে জানতে চাচ্ছেন তারা চাইলে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনি আপনার জন্য আমরা সুন্দরভাবে তৈরি করেছি যাতে আপনাদের কাজে লেগে যায়। বরাবরই আপনার অন্য কোন ওয়েবসাইটে গিয়ে বিভ্রান্তির শিকার হয় মন খারাপ করেছে সেখান থেকে ফিরে আসেনি এখন থেকে আর আপনাদেরকে মন খারাপ করতে হবে না আপনারা চাইলে আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনি আপনার কাঙ্ক্ষিত গুলো জানতে পারবেন।

পরিশেষে আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দে চেষ্টা করেছি ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার রেজাল্টসহ যাবতীয় আমাদের প্রতিবেদনটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট এবং আমাদের ওয়েবসাইটটি  ভিজিট করে পাশে থাকবে সর্বদা আল্লাহ হাফেজ।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *