এম,ভি কর্ণফুল -১২ লঞ্চ

এম. ভি. কর্ণফুলী-১২ লঞ্চের সময়সূচী ও ভাড়া ২০২৩। ঢাকা থেকে চরফ্যাশন লঞ্চের সময়সূচী ও টিকিট মূল্য ২০২৩

সম্মানিত ভিজিটর বৃন্দ আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আপনাদের অবগতির জন্য জানানো যাইতেছে যে, এমভি কর্ণফুলী -১২ লঞ্চের সময়সূচী টিকিট মূল্য ও ইত্যাদি বিষয়ে আপনাদের সামনে আলোচনা করা হবে। আপনি যদি কর্ণফুলী ১২ লঞ্চের সময়সূচী খুঁজতে থাকেন তাহলে এই অনুচ্ছেদটি আপনাদের জন্য একটা গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে ধারণা দেয়া হবে। এমভি কর্ণফুলী ১২ লঞ্চের সময়সূচী টিকিট মূল্য এবং এর যাবতীয় খুঁটিনাটি বিষয় আপনাদের সামনে উপস্থাপন করা হবে সাথেই থাকুন।

বাংলাদেশ হল নদীমাতৃক দেশ এই দেশে নদী নালা খাল বিল ইত্যাদি দিয়ে ভরা। আমরা যদি বাংলাদেশের অন্যতম বিভাগ বরিশালের দিকে তাকাই তাহলে সেখানে যাতায়াতের প্রধান মাধ্যম হল লঞ্চ জাহাজ ফেরি ইত্যাদি। আপনি চাইলেও সেখানে বাস কিংবা অন্য কোন বাহনে যেতে পারবেন না। তাই বরিশাল বাসীদের সুবিধার্থে এমভি কর্ণফুলী ১২ এর মালিক ঢাকা-বরিশাল রুটে তার লঞ্চ চলাচলের উপযুক্ত সিদ্ধান্ত গ্রহণ করেন। এই লঞ্চটি সাধারণত ঢাকা থেকে বরিশাল বেথুয়া চর ফ্যাশন পর্যন্ত যাতায়াত করে।বাংলাদেশ একটি জনবহুল দেশ এই দেশে মানুষ চলাচলের সুবিধার্থে বিভিন্ন প্রকার বাহনে উঠে এবং তারা তার গন্তব্যে পৌঁছে। বরিশাল বাসির যাতায়াতের পছন্দের তালিকায় প্রথম স্থান অধিকার করে আছে লঞ্চ। বিভিন্ন প্রয়োজনে শত শত হাজার হাজার মানুষ লঞ্চ যাত্রাকে বেছে নিয়েছে।তাই আজকে আমরা আপনাদের সামনে এমভি কর্ণফুলী ১২ লঞ্চের সময়সূচী সম্পর্কে জানাবো।

এম. ভি. কর্ণফুলী-১২ লঞ্চের সময়সূচী ২০২৩:

 

এমভি কর্ণফুলী ১২ লঞ্চটি ঢাকা থেকে সন্ধ্যা সাতটায় রওনা হয়ে বেথুয়া চর ফ্যাশনে পৌঁছে যায়। অপর দিকে একইভাবে বেথুয়া চর ফ্যাশন থেকে সকাল সাতটা নাগাদ রওনা দিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে।

ঢাকা থেকে চরফ্যাশন লঞ্চের সময়সূচী ও টিকিট মূল্য ২০২৩:

বরিশাল বিভাগের অধিকাংশ মানুষ লঞ্চে করে তাদের যাত্রাপথকে আনন্দিত করে তোলে রাজধানীর ঢাকা থেকে এসব লঞ্চ বরিশাল বিভাগ পর্যন্ত গিয়ে থাকে। রাজধানী এবং বেথুয়া চর ফ্যাশান এরমধ্যে যাতায়াতকারী বেশ কিছু নামকরা লঞ্চ আছে। যেমন -এমভি কর্ণফুলী- ১২, এমভি তাসরিফ ও এমভি তাসরিফ স্যার এবং এমভি ফারহান ফাইভ ইত্যাদি।

এম. ভি. কর্ণফুলী-১২ লঞ্চের ভাড়ার তালিকা:

 

রাজধানী থেকে বরিশাল গামী লঞ্চগুলোর মধ্যে এমভি কর্ণফুলী ১২ একটি অসাধারণ লঞ্চ। এর যাত্রা পথ অনেক শুভম এবং মনমুগ্ধকর যা যাত্রীরা ভীষণ উপভোগ করে থাকে। এমভি কর্ণফুলী ১২ লঞ্চের আলোচনা করা পূর্বে আমাদের ধারণা থাকতে হবে। এমভি কর্ণফুলী ১২ লঞ্চের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা সম্পর্কে। এই লঞ্চের নানান ধরনের সুযোগ-সুবিধার কারণে এর আসুন বিন্যাস ও ভাড়া বিভিন্ন ধরনের হয়ে থাকে যা আমাদেরকে জানতে হবে। সম্প্রতি রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে ডিজেল তেলের দাম পুরো বিশ্বব্যাপী অস্থির হয়ে উঠেছে যার লাগান টানা কোনভাবেই সম্ভব না এই এই অস্থিতিশীল পরিস্থিতির কারণে লঞ্চের ভাড়ার ক্রোম বিন্যাস হতে পারে বা কম বেশি হতে পারে। তাই আপনারা যারা জানতে চাচ্ছেন এমভি কর্ণফুলী ১২ লঞ্চের ভাড়া সম্পর্কে। তাদের জন্য জানিয়ে দেব লঞ্চের আনুভিআইপি রুম

ভিআইপি -৫০০০৳

সেমিভিআইপি -৪০০০৳

ফ্যামিলি এসি-২৫০০৳

ডাবল রুম

ডাবল এসি -১৮০০৳

ডাবল ননএসি -১৮০০৳

সিঙ্গেল-১০০০৳

এম. ভি. কর্ণফুলী-১২ লঞ্চের টিকিট প্রাপ্ত স্থান:

 

লঞ্চের যাত্রা ভয়াবহ হলেও এ যাত্রার মধ্যে অনেক শান্তিই আছি। তাই ভ্রমণপিপাসু মানুষদের জন্য যাত্রার আরেক নাম হলো লঞ্চ।বাংলাদেশের রাজধানী ঢাকা থেকেই এ লঞ্চ বরিশাল বিভাগের অত্যন্ত অঞ্চল পর্যন্ত যাত্রী পরিবহন করে থাকে।আপনারা যারা এম ভি কর্ণফুলীর লঞ্চের টিকিট প্রার্থীর স্থান সম্পর্কে অবগত নন তাদের জন্যই মূলত আজকের আমাদের এই প্রতিবেদনটি সাজানো হয়েছে।আপনারা এমভি কর্ণফুলী পার লঞ্চের টিকিট দুইভাবে ক্রয় করতে পারেন এক হল অফলাইনে বা সশরীর ২ হল অনলাইন প্ল্যাটফর্ম বা ওয়েবসাইটে।

আপনারা যদি অনলাইনে টিকিট ক্রয় করতে চান তাহলে আপনাদের জন্য নিচে দেয়া হল অনলাইন টিকিট প্রাপ্তির ঠিকানা সংগ্রহ করে নিন।

ফোন নাম্বার

ঢাকা (টিকেট বুকিং) ০১৭৭৯৯৭২৬৪০

বেতুয়া অফিসঃ ০১৭৮৬৭৬৩০৩৬

এছাড়াও যারা অফলাইনে এমভি কর্ণফুলী ১২ লঞ্চের টিকিট কিনতে চান বা নিতে চান তাহলে আপনারা সরাসরি সশরীরী বাংলার দেশের রাজধানী ঢাকার সদর ঘাটে এমভি কর্ণফুলী ১২ লঞ্চের টিকিট পেতে পারেন।

পরিশেষে -আমাদের প্রতিবেদনটি দ্বারা এমভি কর্ণফুল ১২ লঞ্চের সময়সূচী সুবিধা অসুবিধা সমস্ত প্রকারের তথ্য তুলে ধরা হয়েছে। যা থেকে আপনারা আপনাদের ভ্রমণের যাত্রা কে নিরাপদ রাখতে পারেন। আমাদের প্রতিবেদনটি যদি ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট শেয়ার করে নিকটস্থ বন্ধুত্বের জানাতে পারেন এবং আমাদের ওয়েব সাইটটি ভিজিট করে আসতে পারেন ধন্যবাদ সকলকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *