কনে ও বরের বিয়ের বাজার লিস্ট ও তালিকা সমূহ জেনে নিন

কনে ও বরের বিয়ের বাজার লিস্ট ও তালিকা সমূহ জেনে নিন

প্রিয় ভিজিটরবৃন্দ আজকে আপনাদের জন্য একটা ভিন্ন ধর্মী আর্টিকেল সাজিয়েছি যা আপনারা দেখে খুব খুশি হবেন। আজকে আপনারা আমাদের আর্টিকেল সম্বন্ধে জানতে পারবেন আপনার প্রয়োজনীয় সমস্ত প্রকারের তথ্য। আজকে আমাদের আর্টিকেলটি আমরা সাজিয়েছি বিবাহ নিয়ে জন্ম মৃত্যু বিবাহ আল্লাহতালার লেখা এই সবকিছু কেউ খন্ডাতে পারেনা পৃথিবীর  কোন মানুষের সেই শক্তি নেই। এসব কিছু ক্ষমতা শুধু আল্লাহ তায়ালায় রাখেন। মানুষের জীবনের শৈশব কৈশোর পেরিয়ে যৌবনে যখন উপস্থিত হয় তখন মানুষের একটি সংগীত দরকার হয় কারণ মানুষ একা কখনো বাঁচতে পারে না সঙ্গীহীন জীবন কারো কাম্য নয়। প্রতিটা বস্তু আল্লাহ তায়ালা জোড়া জোড়া সৃষ্টি করেছেন বিবাহ হল ইসলাম ধর্মের ফরজ কাজ এবং অন্যান্য ধর্ম এর ব্যাপক গুরুত্ব আরোপ করে থাকে। বিবাহ বহির্ভূত কোন সম্পর্কে কে মানুষ মূল্যায়ন করে না এবং বিবাহ বহিরভূত সম্পর্কগুলোর কোন টেকসই বা গ্যারান্টি  নেই। তাই বিবাহ হলো মানুষের একটি অপরিহার্য চাওয়া যার থেকে মন চাইলো দূরে থাকতে পারেনা এটা হল যৌগিক চাহিদাগুলোর মধ্যে অন্যতম প্রধান চাহিদা।

তাই আজকে আমরা আপনাদের বিবাহ সম্পর্কে সমস্ত প্রকার তথ্য দান করব সাথে থাকুন আর্টিকেলটি শেষ পর্যন্ত –

প্রত্যেক প্রাপ্তবয়স্ক মানুষের জন্য বিবাহ ফরজ। এবং প্রত্যেক প্রাপ্তবয়স্ক মানুষের একটা বিবাহের প্রস্তুতি থাকে যা বলার বাকি রাখে না। যা একটা সময় গিয়ে তারা উপলব্ধি করতে পারে তাই এই বিয়েকে কেন্দ্র করে বিয়ের নানান রকমের বাজারের দরকার হয় বা প্রয়োজন হয়। সাধারণত আমরা বিয়ে বাড়িতে দেখে থাকি কনে ও বরের দৈনন্দিন জিনিসপত্রের কেনার ক্ষেত্রে পাত্রপক্ষ অথবা কন্যা পক্ষ অনেকটা অবহেলার সুরে কাজ করে থাকে। তাই আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে আমরা কনে ও বরের যাবতীয় বা খরচের তালিকা পেশ করব – আপনারা যারা আপনাদের প্রিয়জন আত্মীয়-স্বজন বন্ধুবান্ধবের বিবাহের কথা নিয়ে ভাবছেন এবং তাদের বিবাহ দিতে গেলে কি কি খরচের প্রয়োজন হতে পারে এইসব দরকারি খরচ গুলোর একটি লিস্ট আমরা আপনাদের জানিয়ে দিব। তাই যারা করে ও ভরের বাজার খরচ করতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই পোস্টটি খুবই উত্তম। আমাদের এই পোস্টের মাধ্যমে আপনার কোনে ও বরের যাবতীয় প্রয়োজনীয় জিনিস পত্রদি কিনতে পারবেন।

কনের বিয়ের বাজার লিস্ট:

 

বিয়ে বাড়িতে অনেক সময় লক্ষ্য করা যায় সবকিছু ঠিক থাকা সত্ত্বেও কনে ও বরের বাজারের কমতি হলে এর পক্ষ আরেক পক্ষকে দোষারোপ করে যাতে করে বিবাহ বাড়িতে ঝগড়া এবং মারামারি পর্যন্ত হয়ে থাকে। তাই যারা কোন ঝামেলা ছাড়াই কণি ও বরের বিবাহ সম্পন্ন করতে চাচ্ছেন তাদের জন্য আমাদের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ সেইসব ভাইদের জন্য আমাদের আর্টিকেলটি খুবই ভালো যাতে করে আমাদের আর্টিকেলটি পড়ে তারা বিবাহর একটা লিস্টের তালিকা পেয়ে যায় এবং সেই অনুযায়ী তারা কনে ও বরের খরচ করে।

শাড়ি, সেলোয়ার কামিজ, ব্লাউজ, পেটিকোট, নাইট গাউন,ভেনেটি ব্যাগ/ পার্টি ব্যাগ, গহনা (গোল্ড + সিটি গোল্ড), লিপস্টিক, নেইল পলিশ, টিপ, আইবুরু পেনসিল, কাজল, মেকআপ বক্স, সাবান,টুথ ব্রাশ, টুথ পেস্ট,আয়না, চিড়ুনি, তোয়ালে, রুমাল ইত্যাদি বা আরো সংযোজন হতে পারে।

বরের বিয়ের বাজার লিস্ট:

 

আমরা যারা বিয়ে বাড়ির যাবতীয় খরচের তালিকা করে থাকি তাদের অনেক সময় মনে থাকে না যে কি খরচ করতে হবে। সেইসব মন ভোলা ভাইদের জন্য আজকে আমাদের আর্টিকেলটি তুলে ধরা হলো যাতে করে আপনারা অনায়াসে নোট করে নিয়ে দিয়ে আপনাদের খরচ গুলো করতে পারেন। বরের খরচে যাবতীয় লিস্টগুলো আমাদের এই পেজে দেখতে পারেন –

পাঞ্জাবি, পাজামা, সেনডেল, লুঙ্গি, গেঞ্জি, গামছা, রুমাল, শার্ট, পেন্ট, শো /জুতো, সেনডেল, মোজা,শেভিং সেট, উইডিং ডাইরি. উইডিং ফটো এ্যালবাম, উইডিং রিং, উইডিং কার্ড, ইত্যাদি আরো অনেক বিয়ের বাজার লিস্ট রয়েছে ইত্যাদি বা প্রয়োজন অনুযায়ী আরো সংযোজন হতে পারে।

মেয়েদের কসমেটিকস লিস্টের তালিকা:

 

আমাদের অনেক সময় মনে থাকে না মেয়েদের কি কি কসমেটিস করতে হবে তাই আমাদের আর্টিকেলটি দ্বারা আপনাদের মেয়েদের কসমেটিকসের একটি সম্পূর্ণ লিস্ট তৈরি করেছি যাতে করে আপনারা এই লিস্ট দেখে মেয়েদের খরচগুলো করতে পারেন খুব সহজেই। মেয়েদের খরচের লিস্টের তালিকা আমাদের পেজে দেয়া হলো সেগুলো দেখে আপনারা নিম্নে খরচ গুলো করতে পারেন –

ফেস পাউডার, ফাউন্ডেশন এবং কনসিলার

মাসকারা, আইশ্যাডো প্যালেট, আইলাইনার

ভ্রু পেন্সিল, কাজল, টিপ, লিপস্টিক।

পরিশেষে, আজকের আমাদের আর্টিকেলটি দ্বারা আমরা আপনাদের বিবাহ সম্পর্কিত যাবতীয় তথ্যগুলো প্রদান করেছি যাতে করে খুব সহজে বর এবং কনের যাবতীয় খরচ গুলো করতে পারেন সেই সাথে আপনাদের তালিকা প্রদান করেছি সেই তালিকা গুলো পড়ে আপনারা বাজারে যেতে পারেন। আশা করি আজকে আমাদের আর্টিকালি আপনাদের ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট ও শেয়ার করে এবং আমাদের ওয়েবসাইট ডিলিট করে সর্বদা পাশে থাক ভালো থাকবেন সুস্থ থাকবেন সবারই দীর্ঘায়ু কামনা করি সেই সাথে আমার জন্য দোয়া করবেন আমি যাতে সব সময় ভালো এবং সুস্থ থাকি এবং আপনাদের জন্য নিত্য নতুন তথ্য নিয়ে আসতে পারি ধন্যবাদ ভালো থাকবেন সকলে আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *