চিঠি নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী, ক্যাপশন ও বিশিষ্ট মনিষীদের বক্তব্য

চিঠি নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী, ক্যাপশন ও বিশিষ্ট মনিষীদের বক্তব্য

আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিব নিয়ে একটি স্ট্যাটাস ক্যাপশন বাণী। সবাইকে আমার প্রতিবেদনটি শুরুতে সালাম আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ ওবারাকাতু আশা করি আল্লাহ অসংখ্য রহমাতুল্লাহ আপনারা সকলে ভালো আছেন আমিও ভাল আছি। বরাবরি আপনাদের সামনে নতুন একটি প্রতিবেদন নিয়ে হাজির যাতে করে আপনারা জানতে পারেন মানুষের জীবনের আবেগ অনুভূতি এবং ভালোবাসার নিবেদন করার যে পদ্ধতি এবং যে উপায় মানে ভালোবাসা তার প্রিয়তমা কি নিবেদন করতে চাই সেসব সম্পর্কে আজকে আমরা পূর্ণ একটি ধারণা আশা করি আমাদের প্রতিবেদন মাধ্যমে আপনি জানতে পারবেন আপনাকে এর ১০ বছর আগে মানুষ যেভাবে বোঝাতে পারতো এবং নিজের অনুভূতির ব্যাখা দিতে পারতো সেসব প্রতিবেদন থেকে জানতে পারবেন –

তাই আমাদের ওই প্রতিবেদনটি পড়তে আপনারা আমাদের ওয়েব সার্টিফিকেট করুন এবং আমাদের শেষ পর্যন্ত পড়ে ফেলুন আশা করি আপনারা অনেক তথ্য আমাদের এখান থেকে সংগ্রহ করতে পারবেন এবং আপনি আপনার প্রিয়জন আত্মীয়-স্বজন এবং আপনার প্রিয় তো আমাকে সেই সব উত্তর দিতে পারবেন এবং দুটির মাধ্যমে তাদের সাথে ভাব বিনিময় করতে পারবেন। এবং আরো আপনারা যারা রয়েছেন যারা অসাধারণ কিছু চিঠি নিয়ে ও প্রতিষ্ঠানের অনলাইনে বিভিন্ন প্রার্থনা করে থাকেন কিন্তু কোথাও সুখের মতো পান না এবং থেকে বিরক্তি হয়ে আপনারা চলে আসেন তাই আপনাদের অন্য কোথাও যেতে হবে না এখন থেকে আপনার চাইলে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের এই যাবতীয় সমস্যা সমাধান গুলো করতে পারেন এবং এর উত্তর গুলো আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন –

চিঠি নিয়ে উক্তি

 

আপনার অনেকে আমাদেরকে প্রশ্ন করে থাকেন এবং আপনারা অনেকেই আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে জানতে চেয়েছেন চিঠি নিয়ে আমরা যাতে আপনাদের সামনে ভালো ভালো উক্তি তুলে ধরে যেসব উক্তিগুলোর মাধ্যমে আপনি আপনার ভালোবাসার মানুষকে আপনার প্রিয় নিবেদন করতে পারেন এবং এসব চিঠির মাধ্যমে আপনি আপনার অতীতকে ফিরে যেতে পারেন তাই আমাদের চিঠি উক্তি স্টাটার পানি ক্যাপশন গুলো পড়তে আমাদের সাথে থাকুন –

তোমার পত্র পেয়েছি সেদিন নববর্ষার নবঘন-সিক্ত প্রভাতে। মেঘ-মেদুর গগনে সেদিন অশান্ত ধারায় বারি ঝরছিল। পনের বছর আগে এমনি এক আষাঢ়ে এমনি বারিধারার প্লাবন নেমেছিল, তা তুমিও হয়তো স্মরণ করতে পারো। আষাঢ়ের নব মেঘপুঞ্জকে আমার নমস্কার। … যাক, তোমার অনুযোগের অভিযোগের উত্তর দিই।

চিঠি নিয়ে স্ট্যাটাস

 

আপনারা অনেকে রয়েছেন যারা চিঠি নিয়ে অসাধারণ কিছু স্ট্যাটাস আমি খুঁজতে থাকেন অনলাইনে আপনাদের সঙ্গে যেন আমরা আজকে তৈরি করেছি সেটা নিয়ে অসাধারণ স্ট্যাটাস গুলো আপনাদের এখান থেকে পেয়ে যান –

 তোমার ওপর আমি কোনো ‘জিঘাংসা’ পোষণ করি না- এ আমি সকল ড! কিন্তু সে বেদনার আগুনে আমিই পুড়েছি-তা দিয়ে তোমায় কোনো দিন দগ্ধ করতে চাইনি। তুমি এই আগুনের পরশমানিক না দিলে আমি ‘অগ্নিবীণা’ বাজাতে পারতাম না। আমি ধূমকেতুর বিস্ময় নিয়ে উদিত হতে পারতাম না।

চিঠি নিয়ে ক্যাপশন

 

সুন্দর সুন্দর ক্যাপশন গুলো আপনাদের জন্য আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে তুলে ধরব যাতে করে আপনার জানতে পারবেন যে চিঠি নিয়ে অসাধারণ সম্বন্ধে যেসব সম্বন্ধে ইতিপূর্বে আপনারা আমাদেরকে প্রশ্ন করেছেন এবং আপনাদের সুবিধার জন্য এবং আপনাদের প্রয়োজনীয়তার কথা মাথা রেখে আমরা আপনাদের জন্য সেসব ক্যাপশন তুলে ধরতেছি –

 তোমার যে কল্যাণস্বরূপ আমি আমার কিশোর বয়সে প্রথম দেখেছিলাম, যে রূপকে আমার জীবনের সর্বপ্রথম ভালোবাসার অঞ্জলি দিয়েছিলাম, সের রূপ আজও স্বর্গের পারিজাত- মন্দারের মতো চির অম্লান হয়েই আছে আমার বক্ষে। অন্তরের আগুন বাইরের সে ফুলহারকে স্পর্শ করতে পারেনি। তুমি ভুলে যেও না, আমি কবি, আমি আঘাত করলেও ফুল দিয়ে আঘাত করি।

চিঠি নিয়ে বাণী

 

আপনারা অনেকে রয়েছেন যে চিঠি নিয়ে অসাধারণ সোনার বাণী গুলো আমাদের কাছ থেকে পেতে চান কিন্তু আমরা আপনাদের সুবিধার জন্য আপনাদের চিন্তার মাথায় রেখে আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দেবো চিঠি নিয়ে অসাধারণ কিছু বানিয়ে আপনি আপনার প্রিয়তমা আমাকে আপনার ভালবাসার নিবেদন জানাতে পারেন এবং তার কাছে আপনার আবেগ অনুভূতির মূল্য বোঝাতে পারেন তাই আপনারা আমাদের প্রতি আমাদের সাথে থাকুন আশা করি আপনারা অনেক তথ্য জানতে পারবেন –

…আমার অন্তর্যামী জানেন (তুমি কী জানো বা শুনেছ, জানি না) তোমার বিরুদ্ধে আজ আমার কোনো অনুযোগ নেই, অভিযোগ নেই, দাবিও নেই।

 

আমি কখনো কোনো ‘দূত’ প্রেরণ করিনি তোমার কাছে। আমাদের মাঝে যে অসীম ব্যবধানের সৃষ্টি হয়েছে, তার ‘সেতু’ কোনো লোক তো নয়ই- স্বয়ং বিধাতাও হতে পারেন কি না সন্দেহ।

… তোমার ওপর আমার কোনো অশ্রদ্ধাও নেই, কোনো অভিযোগও নেই-আবার বলছি। আমি যদিও গ্রামোফোনের ট্রেডমার্ক ‘কুকুরের’ সেবা করছি, তবুও কোনো কুকুর লেলিয়ে দিই নাই।

 

চিঠি নিয়ে বিশিষ্ট মনীষীদের বক্তব্য

 

আজকে আমরা আমাদের এই প্রতিবেদনাটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করব চিঠি নিয়ে একটু মনীষীদের বক্তব্য এবং বিশিষ্ট মনীষীদের মতামত সম্পর্কে তাই আমাদের এই প্রতিবেদনটি পর্যায়ে আমাদের সাথে থাকুন এবং আপনারা  আপনাদের কাঙ্ক্ষিত সেই সব ততো আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করে রাখুন কাজে আপনাদের অনেক ভালো হবে এবং আপনারা জানতে পারতেছেন আমাদের এই প্রতিবেদনটির মধ্যে নিয়ে বিশিষ্ট ব্যক্তিগণের মতামত তাই আমরা আপনাদের জন্য তুলে ধরতেছি সে হিসাবে বক্তব্য –

…যাক, তুমি রূপবতী, বিত্তশালিনী, গুণবতী, কাজেই তোমার উমেদার অনেক জুটবে- তুমি যদি স্বেচ্ছায় স্বয়ম্বরা হও, আমার তাতে কোনো আপত্তি নেই। আমি কোন অধিকারে তোমার বারণ করব বা আদেশ দিব? নিষ্ঠুর সমস্ত অধিকার থেকে আমায় মুক্তি দিয়েছেন।

 

তোমার আজিকার রূপ কী, জানি না। আমি জানি তোমার সেই কিশোরী মূর্তিকে, যাকে দেবীমূর্তির মতো আমার হৃদয়বেদিতে অনন্ত প্রেম অনন্ত শ্রদ্ধার সঙ্গে প্রতিষ্ঠা করতে চেয়েছিলাম। সেদিনের তুমি সে বেদি গ্রহণ করলে না। পাষাণ-দেবীর মতোই তুমি বেছে নিলে বেদনার বেদি-পীট।…আজকার তুমি আমার কাছে মিথ্যা, ব্যর্থ; তাই তাকে পেতে চাইনে।

দেখা? নাই-ই হলো এ ধূলির ধরায়! প্রেমের ফুল এই ধূলিতলে হয়ে যায় ম্লান, দগ্ধ, হতশ্রী। তুমি যদি সত্যিই আমায় ভালোবাস, আমাকে চাও, ওখানে থেকেই আমাকে পাবে। লায়লি মজনুকে পায়নি, শিরীন ফরহাদকে পায়নি, তবু তাদের মতো করে কেউ কারো প্রিয়মতকে পায়নি। আত্মহত্যা মহাপাপ, এ অতি পুরনো কথা হলেও পরম সত্য। আত্মা অবিনশ্বর, আত্মাকে কেউ হত্যা করতে পারে না।

 

 প্রেমের সোনার কাঠির স্পর্শ যদি পেয়ে থাকো, তাহলে তোমার মতো ভাগ্যবতী কে আছে? তারই মায়া স্পর্শে তোমার নকল কিছু আলোয় আলোময় হয়ে উঠবে। দুঃখ নিয়ে একঘর থেকে অন্য ঘরে গেলেই সেই দুঃখের অবসান হয় না।

 মানুষ ইচ্ছা করলে সাধনা দিয়ে, তপস্যা দিয়ে ভুলকে ফুলরূপে ফুটিয়ে তুলতে পারে। যদি কোনো ভুল করে থাকো জীবনে, তাহলে এই জীবনেই তার সংশোধন করে যেতে হবে, তবেই পাবে আনন্দ, তবেই হবে সর্বদুঃখের অবসান, নিজেকে উন্নত করতে চেষ্টা করো, স্বয়ং বিধাতা তোমার সহায় হবেন। আমি সংসার করছি, তবু চলে গেছি এই সংসারের বাধাকে অতিক্রম করে ঊর্ধ্বলোকে- যেখানে গেলে পৃথিবীর সকল অপূর্ণতা সকল অপরাধ ক্ষমাসুন্দর চোখে পরম মনোহর মূর্তিতে দেখা দেয়।

পরিশেষে, আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করেছি চিঠি নিয়ে বিশিষ্ট মনীষীদের বক্তব্য সম্পর্কে প্রতিবেদনটি যদি আপনাদের ভালো লেগে থাকে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন লাইক কমেন্ট করে আমাদের পাশে থাকবেন সাবধানে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *