জেনে নিন । জর্জ বার্নার্ড শ এর স্ট্যাটাস, বানী, উক্তি, ক্যাপশন ও কবিতা ও বায়োপিক

জেনে নিন । জর্জ বার্নার্ড শ এর স্ট্যাটাস, বানী, উক্তি, ক্যাপশন ও কবিতা ও বায়োপিক

প্রিয় দর্শকবৃন্দ আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ওয়া বারাকাতুহু আশা করি আল্লাহর রহমতে সকলেই ভাল আছেন।আজকে গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে আপনাদের সামনে এসেছি। সেই সম্পর্কে আমরা আজকে আলোচনা করব আপনারা জেনে নিবেন জর্জ বার্নার শো এর স্ট্যাটাস বাণী উক্তি কবিতা ওবায় পিক  উক্তি। আশা করি আজকে আমাদের এই আলোচনার মাধ্যমে আপনারা এ বিখ্যাত মনি সম্পর্কে জানতে পারবেন এবং জেনে আপনারা আপনাদের তথ্যকে অনেক উন্নত জায়গায় আরোহন করাবেন তাই আপনারা এখনো যারা জানেন না জর্জ বার্নার শোকে এবং তার স্ট্যাটাসটি বাণী গুলো পৃথিবীর মানুষের কাছে কত গুরুত্বপূর্ণ এবং পৃথিবীর মানুষ কত গুরুত্ব সহকারে তার কথার চিন্তাভাবনাকে মুখে লালন করে থাকে। আপনার হয়তোবা অনেকে জানেনা এই বিখ্যাত মনীষী তার গুণাবলী সম্পর্কে।

আজকে আমরা আমাদের এই পোস্টটির মাধ্যমে আপনাদের এই বিখ্যাত মনিষী সম্পর্কে যাবতীয় তথ্য হালনাগাদ করবো যাতে করে আপনার এসব তথ্য কাজে লাগিয়ে আপনার আপনাদের সমস্যার সমাধান করতে পারেন। তাই যারা এখনো আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে নিয়ে আপনাদের কাছে আকুল আবেদন এবং নিবন্ধন থাকলে আপনারা অতি দ্রুত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে আমাদের বিখ্যাত এই মনিষী সম্পর্কে জেনে নিন। আপনারা অনেকেই এই বিখ্যাত মনীষী  সম্পর্কে অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্মাল পোস্ট পড়ে থাকেন এবং আপনার সঠিক তথ্য না পেয়ে মন খারাপ করে চলে আসেন তাই আপনাদের কষ্ট করে সেই সব জায়গা যেতে হবে না এখন আমরা আপনাদের জন্য সাজিয়ে গুজিয়ে তো মনীষী সম্পর্কে যাবতীয় তথ্যটি জানিয়ে দিব। আশা করি আমাদের এই পোস্টের মাধ্যমে আপনারা সকল তথ্য জানতে পারবেন এ টু জেড।

জর্জ বার্নাড শো এর প্রাথমিক জীবন

 

আমরা অনেকে জানিনা জর্জ বার্নাড শো ছিলেন লন্ডন স্কুল অফ ইকোনমিক্স এর একজন সহ প্রতিষ্ঠাতা। যদিও তার ব্যক্তিগত জীবনের সাহিত্য সূচনা হয় সাংবাদিকতা ও সাহিত্য সমালোচনা মাধ্যমে। কিন্তু এই মহান মনীষীর বিকাশ ঘটে নাটকের মাধ্যমে দিয়ে। এই ব্যক্তির নানান রকমের অভিজ্ঞতা এবং জ্ঞান ছিল তিনি ছোট গল্প উপন্যাস এবং প্রাবন্ধিকার ছিলেন। এ বিখ্যাত মনীষীর একটি স্বভাবসুলভ অভিজ্ঞতা ছিল তিনি তার বিখ্যাত নাটকগুলো রচনার ক্ষেত্রে হাস্য রসাত্মক গল্পের সহিত তিনি তার এইসব কার্যদি সম্পাদন করতেন এবং প্রকাশ করতে ভালোবাসতেন। তিনি মূলত ধর্ম সাহিত্য বিয়ে সামাজিক রীতি সম্পর্কে তার লেখালেখি শুরু করেন। তার লেখনের প্রধান একটি আকর্ষণীয় বিষয় ছিল তিনি নিপীড়িত সৌম্যদীপের মানুষের পক্ষে তার নাটক রচনা করেন এবং তার প্রতিবাদ বিকাশিত করেন।তিনি ছিলেন একজন বিখ্যাত সমাজতান্ত্রিক ব্যক্তি তিনি তার বক্তব্যের মাধ্যমে fabian সোসাইটি তে বক্তব্য পেশ করেন।

এখন আমরা আমাদেরই প্রতিবন্ধীর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেবো চর্যাপ এর জন্ম এবং মৃত্যু তারিখ সম্পর্কে –

জন্ম

২৬ জুলাই ১৮৫৬

ডাবলিন, আয়ারল্যান্ড

মৃত্যু ২ নভেম্বর ১৯৫০ (বয়স ৯৪)

আয়ট সেন্ট লরেন্স, হার্টফোর্ডশায়ার, ইংল্যান্ড।

জর্জ বার্নার্ড শ এর স্ট্যাটাস

 

বিখ্যাত মনীষী ছিলেন নান প্রতিবার অধিকারী তিনি সেটা ছোটবেলা থেকেই তার জ্ঞানের ভান্ডারকে সমৃদ্ধ করেছেন। আমরা জানি ইংল্যান্ডের অন্যান্য কবিদের মধ্যে তিনি ছিলেন অন্যতম এবং তিনি ছিলেন শেক্সপিয়ারের পরে দ্বিতীয় বৃহত্তম একজন কবি। যার অবদান পুরো পৃথিবী কখনো ভুলবে না। তাই আজকে আমরা আপনাদেরকে এই প্রিয় ব্যক্তি সম্পর্কে স্ট্যাটাস গুলো জানিয়ে দিব যেগুলো আপনারা অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্মের খোঁজ করে থাকেন আশা করি এই প্রতিবেদনটির মাধ্যমে আপনি জস বর্ণনা সহ সম্পর্কে যা বুঝিয়া তথাটি জানতে পারেন এবং তার সম্পর্কে অনেক জানতে পারবেন।

১.জীবনে দুটি দুঃখ আছে। একটি হল তোমার ইচ্ছা অপুর্ণ থাকা, অন্যটি হল ইচ্ছা পুর্ণ হলে আরেকটির প্রত্যাশা করা।

২.ভালোবাসা হলো পিঠে ব্যথার মতো। এক্স-রেতে দেখা যায় না। কিন্তু আপনি জানেন, জিনিসটা আছে।

৩.পুরুষের লক্ষ্য রাখা উচিত যত দিন বেশী তারা অবিবাহিত জীবনযাত্রা করতে পারে

জর্জ বার্নার্ড শ এর বানী

 

এই বিখ্যাত মনীষী ছিলেন একজন কট্টর সমাজতন্ত্র বিদ তিনি তার লেখার মাধ্যমে তৎকালীন সময়ের নানান ধরনের অপকর্ম এবং বঞ্চনা-গঞ্জনা এবং লাঞ্ছনা শিকার। এবং শ্রমিকের দুর্দশা সম্পর্কে তার লেখনীর মাধ্যমে তুলে ধরতেন এবং কখনো এসব বিষয়কে প্রশ্রয় দিতেন না তার সমস্ত জীবনে ঘটেছে এটাই লক্ষ্য করা যায় তিনি ছিলেন একজন প্রতিবাদী কবি যে কোভিদ মাধ্যমে সমাজ থেকে এসব কুসংখ্যা দূর হয়ে গিয়েছিল এটা তৎকালীন ইংল্যান্ডে। এবং তিনি তার প্রতিকার মাধ্যমে পুরো পৃথিবীতে বুড়ো আঙ্গুল দেখিয়েছিলেন এই কারণে যে কখনো কোনদিন মিথ্যার জয় হতে পারে না এই পৃথিবীতে এবং শ্রমজীবী মানুষদের দুঃখ দুর্দশা তাদের জীবন প্রাণ নষ্ট করে দিচ্ছে তাদের অধিকার আদায় তিনি সচেষ্ট ছিলেন আমরা আজকে আপনাদের এই মনীষী সম্পর্কে বিখ্যাত কিছু তথ্য তুলে ধরবো –

১. পরিবর্তন ছাড়া উন্নতি সম্ভব নয় এবং যারা নিজেদের মনকে পালটাতে পারে না, তারা কোনও কিছুই বদলাতে পারে।

২.নিজেকে খুঁজে বের করাই জীবন নয়, বরং নিজেকে সৃষ্টি করাই জীবনের অপর নাম।

৩.খাদ্যের প্রতি প্রেমই একমাত্র সৎ ভালোবাসার নমুনা।

জর্জ বার্নার্ড শ এর ক্যাপশন

 

আপনার অনেক সময় এই প্রিয় ব্যক্তি সম্পর্কে ক্যাপশন না উক্তি স্ট্যাটাস এবং কবিতাগুলো অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে সার্চ করে থাকেন এবং সেখানে সঠিকভাবে না পাওয়াতে আপনার অনেক মনে হয় সেখান থেকে চলে আসেন তাই যেসব ভাই এইসব বিষয় খোঁজ করতেছেন তাদেরকে আর কষ্ট করতে হবে না এখন আমরা আপনাদের সামনে সাজিয়ে গুজিয়ে তুলে ধরবো বিখ্যাত এই মনীষীর ক্যাপশন সম্পর্কে যে ক্যাপশন গুলো আপনি আপনার সামাজিক মাধ্যমে ব্যবহার করতে পারবেন। আশা করি আপনাদেরকে আর কষ্ট করতে হবে না আপনারা খুব সহজে এখন আমাদের এই প্রতিবেদন দের মাধ্যমে জানতে পারতেছেন জস বার্নার শো এর ক্যাপশন গুলো –

১.ভুল না করলে সফলতা আসে না, কিন্তু একই ভুল বারবার করলে সাফল্য অধরাই থেকে যায়।

২.মনকে পরিষ্কার এবং উজ্জ্বল রাখা জরুরী, কেননা মনই একমাত্র জানলা যার ভিতর দিয়ে তুমি জগৎ দেখতে বাধ্য।

৩.ভুল না করলে সফলতা আসে না, কিন্তু একই ভুল বারবার করলে সাফল্য অধরাই থেকে যায়।

জর্জ বার্নার্ড শ এর কবিতা

 

প্রিয় দর্শকবৃন্দ আজকে আমরা আপনাদের জন্যই বিখ্যাত মনি সম্পর্কে বিভিন্ন ধরনের কবিতার মধ্যে অন্যতম একটি কবিতা বের করব যে কবিতাটা আপনারা এতদিন মনে মনে খুজতেছেন কিন্তু কোথাও পাইতেছেন না। আমাদের এই কবিতাটি পড়তে আমাদের সঙ্গে শেষ পর্যন্ত থাকুন ধৈর্য সহকারে মনোযোগ সহকারে দেখুন এবং বুঝুন এবং তার তাৎপর্য অনুধাবন করুন। একজন মানুষ কতটা জনপ্রিয়তার উথে উঠলে তাকে পৃথিবীর মানুষ সবাই ভালবাসে এবং তার সৃষ্টিকর্ম দ্বারা পৃথিবীর মানুষ সেই পথে চলে। আপনার কখনো এটা ভাববেন না যে এই মনীষী ছিলেন একাধারে কবি সাহিত্যিক নাট্যকার এবং প্রাবন্ধিক তিনি তার সৃষ্টিশীল এইসব জিনিসের মাধ্যমে পুরা পৃথিবীর কাছে অমর হয়ে আছে তার সৃষ্টি কর্মের মাধ্যমে আপনারা অনেকেই হয়তোবা জানেন না এই মনীষী ছিলেন তৎকালীন সময়ের একজন পথপ্রদর্শক এবং পদনি দর্শক তৎকালীন ইংল্যান্ডের যাবতীয় অন্যায়ের আপসহীন নেতা হিসেবে পরিগণিত হতেন সবার কাছে তিনি তার এই সব সৃষ্টি করলেন দ্বারা মানুষের মনে জায়গা করে নিয়েছেন। কে আমরা আপনাদের জানিয়ে দিব এই প্রতিভাবান ব্যক্তির অন্যতম কবিতা সেই সঙ্গে আমাদের সাথে থাকুন –

জর্জ বার্নার্ড শ এর কবিতা

 

যে পারে সে করে। যে পারে না, সে শেখায়।

আর্থিক নিরাপত্তার জন্য করা বিবাহ হচ্ছে স্রেফ আইনসংগত পতিতাবৃত্তি।

প্রেম হল সিগারেটের মতো, যার আরাম্ভ হল অগ্নি দিয়ে আর শেষ পরিনতি ছাইয়েতে।

অন্যের অটোগ্রাফ সংগ্রহ করে সময় নষ্ট না করে নিজেকে বরং উপযোগী করে তোল যাতে অন্যেরা তোমার অটোগ্রাফ সংগ্রহ করে।

পরিশেষে, আজকে আপনারা আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে বিখ্যাত মনীষী জোস বার্নার্সের সম্পর্কে যাবতীয় তথ্য হালনাগাদ করলেন আশা করি আমাদের এই পশ্চিম মাধ্যমে আপনারা সকলে উপকৃত হয়েছেন তাই আমাদের এই পোস্টে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট এবং আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে সর্বদা আমাদের পাশে থেকে উৎস যোগাবেন।আপনারা সবার সুস্বাস্থ্য অধিকারী কামনা করে আমাদের আর্টিকেল্টের এখানে সম্মতি ঘোষণা করতেছি ভাল থাকেন সুস্থ থাকবেন সবাইকে আমার অভিনন্দন ও শুভেচ্ছা ধন্যবাদ সবাইকে আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *