ঢাকার বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা এবং মোবাইল নাম্বার | বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ঢাকা

ঢাকার বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা এবং মোবাইল নাম্বার | বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ঢাকা

আজকে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছে বরাবরের মতোই আপনারা অনেকেই জানেন আমাদের এই প্রতিবেদনটির দ্বারা অবশ্যই আপনার উপকৃত হবেন কারণ কোন প্রতিবেদনটি যারা যদি আপনার উপকৃত না হন তাহলে আমাদেরকে লাইক কমেন্ট করে আমাদেরকে জানিয়ে দিবেন। আমরা আপনাদের সুবিধার জন্য এবং জনস্বার্থের জন্য নির্ধারিত থেকে আমরা কষ্ট করে আপনাদের জন্য সাজিয়ে গুজিয়ে পোস্টগুলো তৈরি করে যাতে করে এগুলো তারা আপনাদের উপকার হয় এবং আপনারা এই তথ্যগুলোকে কাজে লাগিয়ে আপনাদের আত্মীয়-স্বজন পরিবার পরিজনদের মাঝে সরিয়ে দিয়ে আমাদেরকে খুশি করতে পারেন। আপনার হয়তোবা অনেকে জানেন না বিনা দেখেও কোন কিছু করে না তবে আমরা আমাদের দায়িত্ববোধ থেকে আমরা আসার সময় চাই যাতে করে আমাদের এই তথ্যগুলো দ্বারা আপনাদের উপকার হয় এবং এই উপকারের অবশ্যই আমরা একটা আল্লাহর কাছ থেকে সব পাব পাশাপাশি আপনারা যারা অসুখী এবং দাম্পত্য জীবনে সুখী নন তাদেরকে আমরা এইসব তথ্যগুলো দিয়ে উপকার করে থাকি বরাবরে আপনারা এইসব বিষয়ে অনেকে ভাবেন জানেন বুঝেন এবং চিন্তা করেন যে কি কারনে আমরা এসব করতে পারি।

তাই আপনাদেরকে আর কষ্ট করে অনলাইনের অন্য জায়গায় খোঁজ করতে হবে না এখন আপনাদের সামনে আমরা সাজিয়ে গুজিয়ে একটি পোস্ট তৈরি করেছি যে পোস্টটি দ্বারা অবশ্যই আপনারা জানতে পারবেন বাংলাদেশের রাজধানী ঢাকার বন্ধ্যত বিশেষজ্ঞ ডাক্তার গনের তালিকা নাম্বার ফোন নম্বর এবং ঠিকানা যে ঠিকানাগুলো আপনাকে অনেক সাহায্য করবে আপনাদের গন্তব্যে পৌঁছাইয়া দিতে। আমরা অনেকের জানেন না যে বাংলাদেশের রাজধানী ঢাকাতে এর থেকে দশ নাম্বার হসপিটাল গুলির মধ্যে এক নাম্বার সেই যে হসপিটালটা হয়েছে সেই হসপিটালটার দ্বারা বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবা পৌঁছে দিয়ে থাকে সাধারণ জনগণের মাঝে এই জনগণ তাদের চিকিৎসা সেভাবে অনেক খুশি হয়ে যায় এবং তাদের জন্য অনেক দোয়া করে। আপনারা অনেকেই জানেন যে স্বামী স্ত্রী বিয়ে হওয়ার পর বছরের পর বছর চলে গিয়েছে কিন্তু তাদের ছেলে সন্তান কোন হয়নি এই লোকটাকে অনেকে আমরা চিনি বন্ধ্যাত্ব রোগ এটা হতে পারে স্বামীর এবং স্ত্রীর রোগ। এখানে কেউ কাউকে দোষারোপ করতে পারবে না কারণ বন্ধুত্ব হল একটা রোগ এ রোগের চিকিৎসা করার মাধ্যমে আপনারা অবশ্যই আপনার কাঙ্ক্ষিত সন্তান টি পেতে পারেন। অনেকেই সন্তান হয় না এবং সন্তান হওয়ার পরে অনেকে অখুশি হয়ে যায় সন্তানের সঠিক মত যত্ন হয় না।

বিয়ে করার পর বছর পর বছর চলে যায় সন্তানহীন তাদের দাম্পত্য জীবন কেটে যায় এখানে দেখা যায় দাম্পত্য জীবনে সুখ শান্তি থাকে না। টাকা পয়সা অর্থ সম্পদ দিয়ে কি হবে যদি আপনার একটি সন্তান না থাকে আর আপনার এই অর্থ সম্পদকে ভোগ করবে আর যদি আপনার বংশের প্রদীপ চালানোর মতো একটি মানুষ না থাকে। তাই আল্লাহর উপর বিশ্বাস করে নিজের মনের নিয়তকে সঠিক করে আপনারা চাইলে আপনারা বান্দার তো বিশেষজ্ঞ ডাক্তারগনের কাছে পরামর্শ নিয়ে আপনারা আপনাদের কাঙ্খিত সেবাটি পেতে পারেন এবং এই তথ্যটি দ্বারা আপনার বন্ধ্যত্ব সম্পর্কে অনেক জ্ঞান অর্জন করতে পারেন। তাই যারা এখনো আমাদের সার্টিফিকেট নেই তারা খুব তাড়াতাড়ি আমাদের ওয়েবসাইট ডিপোজিট করুন আপনারা খুব সহজে জানতে পারেন বন্ধ্যত্ব রোগ সম্পর্কে। অনেকের সংসারে অশান্তি দাম্পত্য কলহ লেগে থাকে কারণ তাদের একটি মত সন্তানের দরকার সেই কাঙ্ক্ষীদের সন্তানটি দেখা যায় নানান রোগের কারণে হয়ে থাকে না। তাই আমরা যদি যত প্রযুক্ত সিদ্ধান্তের মাধ্যমে এবং আমরা কে টাকা পয়সা খরচ করে আমরা আল্লাহর উপর ভরসা করে যদি এই আমাদের স্ত্রীবা এবং নিজেরা গ্রহণ করি  তাহলে ইনশাআল্লাহ আমার মনে হয় যে অবশ্যই আমরা এই রোগ থেকে মুক্তি পেতে পারি এবং আমাদের আল্লাহর দেয়া যে সন্তান আমরা পেতে পারি।

বন্ধ্যাত্ব রোগের কারণ কি হতে পারে

 

আমরা আমাদের এই পোস্টটির মাধ্যমে আপনাদের জানিয়ে দেবো বন্ধুত্বের কারণ কি এবং কি কারণে বন্ধুত্ব রোগ হতে পারে শেষ পর্যন্ত আমাদের আর্টিকেল বলতে আমাদের পাশে তো এখন ধৈর্য সহকারে আশা করি আমাদের এই পোস্টটি দ্বারা আপনাদের সময় বিনষ্ট হবে না এবং বিফলে যাবে না এই পোস্টটি যারা অবশ্যই আপনারা উপকৃত হবেন কোন না কোন ভাবে –

১.কিছু মহিলা শারীরিক সমস্যা থেকে যায়। এবং এই সমস্যা গুলো তাদের বন্ধ্যাত্বের কারণ হতে পারে।যেমন গর্ভাশয়ের মলদ্বারের সমস্যা হতে পারে। এবং অক্ষমতা সমস্যা।

২.আপনারা অনেকেই জানেন  যৌনাঙ্গের সমস্যা হতে পারে। এবং কিছু মহিলাদের বীর্য নিঃসৃত নিঃসৃত  হয়ে থাকে। গর্ভাশয়ের অংশে অবিবাহিতদের সমস্যা। এবং কিছু ও পুরুষ যৌনাঙ্গের কারণে বন্ধ্যাত্ব সমস্যা হতে পারে বলে আমরা জানি।

৩.বন্ধুত্বের আরেকটি বড় কারণ হতে পারে মহিলাদের হরমোন গঠিত সমস্যা হরমোন গঠিত সমস্যার কারণে বন্ধুত্ব হয়ে থাকে অনেক সময় এটা আমরা জানি।

৪.আপনারা হয়তোবা অনেকেই জানেন উন্মাত অথবা তথ্যহারা। কিছু মানসিক সমস্যার কারণে এটা হতে পারে এবং শারীরিক পরিবর্তন যে হতে পারে এ সম্পর্কে জ্ঞান জ্ঞান না রাখা।এবং এর মধ্যে অনেকে অগ্রিম যৌনাঙ্গ নিয়ে চিন্তা করে থাকি।

বন্ধুত্ব রোগের অবশ্যই চিকিৎসা আছে যদি আপনি করেন। যেকোনো বন্ধ্যাত্ব  চিকিৎসা প্রক্রিয়ার  মাধ্যমে চিকিৎসা সম্ভব হতে পারে। যদি প্রয়োজন পড়ে তাহলে চিকিৎসা সার্জারি হরমোন আরোগ্য করার জীবনযাপন এবং নিরাপদ জীবন যাপন ব্যবস্থার মাধ্যমে চাইলেই আপনি বন্ধুত্ব রোগের সমাধান দিতে পারেন বা হতে পারে।

 বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ঢাকা বাংলাদেশ

 

ডাঃ নিগার সুলতানা

 

এমবিবিএস (ঢাকা), এম এস

কনসালটেন্ট, গাইনী ও অবস বিভাগ, বিএসএমএমইউ

চেম্বার: ঢাকা পেডিয়াট্রিক – নিওনেটাল এন্ড জেনারেল হাসপাতাল লি।

রোগী দেখার সময় সন্ধ্যা 5 PM থেকে 7 PM (শুক্রবার বন্ধ)

ড ফারহানা আনাম

এমবিবিএস, সিসিইউ, জুরি (মার্কিন যুক্তরাষ্ট্র)

আইভিএফ-আইসিএসআই বিশেষজ্ঞ, বন্ধ্যাত্ব বিভাগ,

সিরিয়ালের জন্য নাম্বার

ড মোস্তাক আহমেদ

 

এমবিবিএস, ডি আর এম (জেনেভা)

পরিচালক

আইভিএফ এবং এমব্রায়োলজি

চেম্বার: ইউনাইটেড হাসপাতাল লিমিটেড, প্লট # ১৫, রোড # ৭১, গুলশান, ঢাকা – ১২১৭, বাংলাদেশ

সিরিয়ালের জন্য নাম্বার

মোবাইল নাম্বারঃ 880-2-8851036, 9892277, 8836000, 883644

মৃণাল কুমার সরকার

এমবিবিএস, এফসিপিএস (অবস এবং গাইনা)

সিনিয়র পরামর্শদাতা, বন্ধ্যাত্ব বিভাগ, অ্যাপোলো হাসপাতাল ঢাকা

সিরিয়ালের জন্য নাম্বার

চেম্বার: অ্যাপোলো হাসপাতাল ঢাকা, বসুন্ধরা, ঢাকা

ড রেহনুমা জাহান

এমবিবিএস, এমএস (স্ত্রীরোগ ও প্রসেস ট্রিকস)।

সহযোগী পরামর্শদাতা, আইভিএফ বিভাগ, স্কয়ার হাসপাতাল।

চেম্বার: স্কয়ার হাসপাতাল লিমিটেড, পান্থপথ, ঢাকা

ডা মিয়া মোঃ মোরতায়েজ আমিন

এমবিবিএস (ডিএমসি), এমফিল (ইমিউনোলজি-বিএসএমএমইউ), এম এম এস (ইউকে),

পরামর্শদাতা, বন্ধ্যাত্ব, সবুজ বন্ধ্যাত্ব কেন্দ্র।

চেম্বার: ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড (২ য় তলা), ২৭ / ৪- ঢাকেশ্বরী রোড, লালবাগ, ঢাকা

সিরিয়ালের জন্য নাম্বার

ভিজিট আওয়ার: সন্ধ্যা ৭ টা -৯ টা (শুক্রবার বন্ধ)

পরিশেষে, প্রিয় সুধীগণ আমরা আপনাদের জানিয়ে দিলাম ঢাকার বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ হাসপাতালে তালিকা নাম্বার ঠিকানা এবং বিশেষজ্ঞ ডাক্তারগণের নাম্বার তালিকা ঠিকানা সহ যাবতীয় তথ্যটি। আশা করি এই যতগুলো তারা আপনার আমিও অনেক উপকৃত হবেন এবং আপনারা আশেপাশে বন্ধু-বান্ধবদের সঙ্গে করা প্রতিবেশী সহ যারা রয়েছে তাদেরকে আপনারা জানিয়ে দিতে পারবেন তাদের সন্তান নেই সন্তান এবং যারা অনেকদিন থেকে চিকিৎসা সেবা করতেছে কোন ফায়দা পাইতেছে না। দিনের পর দিন তারা টাকা খরচ করো তাদের চিকিৎসা না হওয়ার কারণে তারা মন খারাপ করে এবং তারা অনেকে বাদ দিয়ে দিয়েছেন সেইসব শুধু যন্ত্রের জন্য আমাদের এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ হবে যে আর্টিকেলটির মাধ্যমে আপনারা জানতে পারবেন বন্ধ্যাক্ত বিশেষজ্ঞ ডাক্তারগণের সমস্ত প্রকার তথ্য দিয়ে তথ্যগুলোকে আপনার কাজে লাগিয়ে আপনার দ্রুত সেই চিকিৎসা সেবা নেওয়ার মাধ্যমে আপনার স্ত্রীকে আপনি সুস্থ এবং স্বাভাবিক রাখতে পারেন। ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট শেয়ার করে এবং আমাদের সার্টিফিকেট করে পাঁচটা অংশ আল্লাহ আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *