দোকান নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা

দোকান নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা

বর্তমান সময়ের অধিকাংশ মানুষ ব্যবসা-বাণিজ্য বা দোকানপাটের মাধ্যমে নিজের জীবন পরিচালনা করে থাকেন। কেননা প্রতিটি মানুষকে নিজের জীবন পরিচালনা করার জন্য পয়সা উপার্জন করতে হয়। আর এই পয়সা উপার্জনের জন্য অনেকেই সারাদিন দিনমজুরি করে কটার পরিশ্রম করে থাকেন আবার অনেকেই বিভিন্ন ধরনের চাকরিতে অংশগ্রহণ করে পয়সা উপার্জন করেন। বর্তমান সময়ে ইন্টারনেট ভিত্তিক প্রক্রিয়ার মাধ্যমে এখন ঘরে বসে অনেকে পয়সা উপার্জন করার সুযোগ পাচ্ছেন। এছাড়া বর্তমান সময়ের নিত্য প্রয়োজনীয় প্রতিটি পণ্যচক্রের মূল্য বৃদ্ধি পাওয়ার কারণে কোন অনেকেই দোকানপাটের মাধ্যমে নিজের জীবন পরিচালনা করেছেন।

আপনারা যারা ব্যবসা নিয়ে বানী, উক্তি, ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা ইন্টারনেটে সার্চ করে দেখতে চাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই পেজে ব্যবসা নিয়ে বানী, উক্তি, ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা নিয়ে পোস্টটি দেওয়া হলো এখান থেকে আপনারা দেখে নিতে পারেন।ব্যবসা নিয়ে বানী, উক্তি, ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা। আমাদের পেজ থেকে শুভেচ্ছা জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন পোস্ট। ব্যবসা নিয়ে বানী, উক্তি, ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা। কিন্তু এখনো খুঁজে পাননি তাদের জন্য আজকের এই পোস্ট।

আপনারা যারা ব্যবসা নিয়ে বানী, উক্তি, ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা ইন্টারনেটে সার্চ করে দেখতে চাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই পেজে ব্যবসা নিয়ে বানী, উক্তি, ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা নিয়ে পোস্টটি দেওয়া হলো এখান থেকে আপনারা দেখে নিতে পারেন।

১.আমি এমন কোনও সিদ্ধান্ত না নেওয়ার চেষ্টা করি যা সম্পর্কে আমি অবগত নই ।

— জ্যাক নিকেল

২. আপনার যদি প্রয়োজন না হয় তবে টাকা নিয়ে চিন্তা করবেন না। আজকের তুলনায় ব্যবসা শুরু করা সস্তা ।

— নোয়া এভারেট

৩.  সফল হওয়ার জন্য ব্যবসার প্রতি আপনার মন থাকতে হবে এবং মনের মধ্যে আপনার ব্যবসা থাকতে হবে ।

— টমাস ওয়াটসন

৪. গ্রাহকরা যখন অভিযোগ করে, সেগুলো নোট করে রাখুন । ব্যবসার মালিক এবং পরিচালকদের এগুলো সম্পর্কে অবগত হওয়া উচিৎ । গ্রাহকদের এই অভিযোগগুলো ব্যবসার জন্য আরো বড় সুযোগের ইঙ্গিত দেয় ।

— জিগ জিগ্লার

৫. ব্যবসায় সুযোগ আসে বাস এর মতো, সেখানে সবসময় অন্যজন চলে আসে ।

— রিচার্ড ব্র্যানসন

৬.  আল্লাহ্ ব্যবসাকে করেছেন হালাল আর সুধকে করেছেন হারাম ।

— সূরা আল বাকারাহ, আয়াতঃ ২৭৫

৭. ক্বিয়ামতের দিন ব্যবসায়ীরা মহা অপরাধী হিসাবে উত্থিত হবে । তবে যারা আল্লাহ্কে ভয় করবে, নেকভাবে সততা ও ন্যায়নিষ্ঠার সাথে ব্যবসা করবে তারা ব্যতীত ।

— আল হাদিস (তিরমিযী ১২১০; ইবনু মাজাহ ২১৪৬)

৮. ব্যবসা-বাণিজ্য সম্পূর্ণ বৈধ । কিন্তু অধিকাংশ ব্যবসায়ী মিথ্যা কসম করে । নিজের পণ্যের ব্যাপারে মিথ্যা মিথ্যা বিবরণ দেয় । এভাবে অধিকাংশ মানুষ গোনাহগার হয়ে যায় । আল্লাহর পানাহ! আল্লাহর পানাহ!

— হযরত মোহাম্মদ (সঃ)

দোকান নিয়ে স্ট্যাটাস:

 

প্রতিটি মানুষের একটা স্বপ্ন থাকে তাহলে তাদের নিজের হাতের গড়ানো একটা কর্মসংস্থানে ব্যবস্থা থাকবে বা দোকান থাকবে। যার মাধ্যমে সে চাইলে পয়সা ইনকাম করে জীবনকে উপভোগ করতে পারবে। আপনার অনেকে আছেন যারা দোকান নিয়ে ভাবছেন বা দোকানকে কিভাবে এগিয়ে নেয়া যায় বা দোকানের উন্নতি করা যায় সেগুলো নিয়ে চিন্তা করছেন। মূলত সেই সব মানুষের নিয়ে আজকে আমাদের এই পোস্টটি সাজানো হয়েছে। দোকান নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস আপনারা অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্ম গুলোতে সার্চ করে থাকেন। সেইসব উক্তি বা স্ট্যাটাস গুলো আপনাদের মনগত না হওয়ার কারণে হতাশ হয়ে যান। এইসব মানুষদের জন্য আজকের চমৎকার দোকান নিয়ে উক্তিগুলো বা স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো। দোকানকে কেন্দ্র করে আপনারা অনেক সময় ছবি তুলে আপলোড করতে চান কিন্তু সাজানো গোছানো সুন্দর কোন স্ট্যাটাস না পাওয়ার কারণে আপনারা সেই ছবিগুলো আপলোড দিতে পারেন না তাই আপনাদের কষ্টের কথা চিন্তা করে আমরা দোকান সম্পর্কিত বিভিন্ন ধরনের স্ট্যাটাস উক্তি গুলো তুলে ধরব যেগুলো দিয়ে আপনি আপনার সুন্দর ছবির সাথে ক্যাপশন লাগিয়ে মানুষদের সামনে তুলে ধরতে পারবেন। তাই আপনাদের জন্য নিচে দেয়া হল দোকান সম্পর্কিত স্ট্যাটাস গুলো –

১. কখনো এমন কাউকে মিথ্যে বলোনা যে তোমাকে বিশ্বাস করে,, আর কখনও এমন কাউকে বিশ্বাস কোরো না যে তোমাকে মিথ্যে বলে !!

২. আবেগ হল মনের সাময়িক ভারসাম্যহীন অবস্থা,, তাকে তোমার মনের চিরকালীন বদল ঘটাতে দিও না কখনো !!

৩. আমাদের প্রত্যেকের ছোটখাটো বদল গুলোই একদিন সমাজের বড় বদল হয়ে দেখা দিতে পারে !!

৪. আশা ছেড়ে দেওয়ার আগে আর একবার চেষ্টা করে দেখো,,কারন তুমি কখনই জানো না যে তুমি সাফল্যের কতটা কাছে আছো !!

৫. ঈশ্বর সবাইকে প্রতিভা দিয়েই পৃথিবীতে পাঠান। কর্মই সেই প্রতিভাকে বদলে দিতে পারে অসাধারণত্বে !!

৬. উপলব্দি এবং আলোচনা একে অপরের বন্ধুর মতন। আপনার উপলব্দি বৃদ্ধি পেলে, নিশ্চিতভাবে আলোচনার পরিধিও বৃদ্ধি পাবে !!

৭.কাউকে অন্ধভাবে অনুসরণ করার আগে এটুকু অন্তত নিশ্চিত হয়ে নিও যে যাকে তুমি অনুসরণ করছ সে কি সঠিক পথে এগোচ্ছে…??

দোকান নিয়ে কিছু কথা:

 

নিজের ব্যবসা প্রতিষ্ঠান ছোট হোক বড় হোক নিজের কাছে তা অনেক ভালো। কারণ দিনশেষে একটা নিজেরে বসার স্থান থাকে। অনেকেরই নিজস্ব একটা প্রতিষ্ঠান আছে সেই প্রতিষ্ঠানটা তাদের আবেগের সাথে জড়িত ছোট বড় যাই হোক না কেন তাতে কোন মন খারাপ নেই। ইসলাম ধর্ম ব্যবসাকে হালাল করেছে আর সুদকে হারাম করেছে। ব্যবসা হল একটা হালাল রিযিক আপনি যদি চান কাউকে না ঠকিয়ে সঠিক ব্যবসা করে জীবন পরিচালনা করবেন হয়তোবা আপনার উন্নতি কম হবে এবং দৈনন্দিন জীবনযাপন নিয়ে কষ্ট হবে কিন্তু এটা দুঃখ নেই কারণ আপনি হালাল রুজি রোজগার করেন। যা সবাই চাইলেও করতে পারবে না কারণ সমাজের অধিকাংশ মানুষ হারামে মত্ত হারাম তাদের পিছু ছাড়ে না আর তারা চাইলে ওই হারাম থেকে দূরে থাকতে পারবে না। দশটার মধ্যে দোকানই হল সর্বোত্তম একটি পন্থা আপনি চাইলেই সঠিক ব্যবসা করে সঠিক পন্থায় নিজের ইহকাল ও পরকাল সমৃদ্ধি ও উন্নতি করতে পারেন তাই দোকানে বিপরীত বা ব্যবসার বিপরীত কোন কিছুই হতে পারে না।

পরিশেষে, দোকান সম্পর্কে বিভিন্ন ধরনের উঁচু স্ট্যাটাস ক্যাপশন কষ্ট করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। যদি ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট এবং ওয়েস্টারটি ভিজিট করে আমাদের সাথে থাকতে পারেন আল্লাহ হাফেজ ধন্যবাদ সবাইকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *