ধানের আগাছানাশক হিসেবে সবচেয়ে ভালো ওষুধ হলো বেনসালিন। এবং কিভাবে ধানের আগাছা দূর করা যাবে

ধানের আগাছানাশক হিসেবে সবচেয়ে ভালো ওষুধ হলো বেনসালিন। এবং কিভাবে ধানের আগাছা দূর করা যাবে

প্রিয় সুধি বিন্দু আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু আশা করি আল্লাহ তাআলা অশেষ কৃপায় আপনারা সকলে ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকের প্রতিবেদনটি শুরু করার আগে আপনাদেরকে অন্তরের অন্তস্থল শুভেচ্ছা কৃতজ্ঞতা জানিয়ে আমাদের আর্টিকেলটি শুরু করার প্রারম্ভে আপনাদেরকে বলতেছি আপনারা আমাদের এই ওয়েব চারটি সচারচর ভিজিট করুন এবং আমাদেরকে উৎসাহ দিয়ে পাশে থাকুন যাতে করে আমরা আপনাদের উৎসভাবে আরো ভালো ভালো তথ্য আপনাদের সামনে উপস্থাপন করতে পারি। বিশেষ করে আজকে আমরা আপনাদের একটি কৃষি সংবাদ তথ্য সম্পর্কে জানাবো যাতে করে আমাদের এই কিছু তথ্য আপনাদের অনেক উপকারে আসবে এবং আপনার জানতে পারবেন কৃষি জমিতে কি ব্যবহার করার মাধ্যমে আগাছা নাশক সমস্ত প্রকার গাছকে দূর করে দিতে পারেন এবং যার মাধ্যমে আপনার ক্ষেত্রে কোন ক্ষতি হবে না এবং আপনি বিনা ক্ষতির মাধ্যমে আপনার ফসল শতভাগ গড়ে তুলতে পারবেন। তাই যারা কিছু তথ্য পেতে নানান ওয়েবসাইট ভিজিট করতেছেন।

তাদের জন্য মূলত আমাদের এই প্রতিবেদনটি সাজানো হয়েছে আশা করি আমাদের ওয়েস্টারটি ভিজিট করে আপনারা অনেক লাভবান হবেন এবং আমাদের এই চারটির মাধ্যমে আপনি কিসে সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে পারবেন যাতে করে আপনার ফসল রক্ষার ক্ষেত্রে আপনি কার্যকরী ভূমিকা রাখতে পারেন আমরা অনেকেই জানি বর্তমান সরকার হলো কৃষি বন্ধক সরকার কিসে কি উন্নত করার জন্য আধুনিক যন্ত্রপাতি দ্বারা কৃষক এবং কৃষি জমিকে সহায়তা করতেছে সরকার এবং সরকারের কর্মকর্তারা যাতে করে দেশের খাদ্য নিরাপত্তা করা যায় এবং নিজ দেশের চাহিদা মিটিয়ে অন্য দেশের রপ্তানি করা যায়। আমাদের দেশে অধিকাংশ মানুষ শ্রমজীবী কৃষিজীবী তারা কিসের উপর নির্ভর করে তাদের জীবন যাপন পরিচালনা করে থাকে। তাই যেহেতু কৃষিতেই আমাদের ভবিষ্যৎ রয়েছে তাই আমরা এ কিছুই কে কেন্দ্র করে আমরা আধুনিক যন্ত্রপাতি দ্বারা কৃষির উন্নতি সাধন করব এবং এই ইনফরমেশন গুলো দিয়ে মানুষকে উপকারিতা করা যাতে করে তারা তাদের ফসল সম্পর্কে অনেক সজাগ থাকে। তাই আপনারা জানতে থাকুন এবং আমাদের আর্টিকেলটি পড়তে থাকুন আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা জানবেন আগাছানাশক অসাধারণ একটি কীটনাশক সম্পর্কে যেই কীটনাশক সম্পর্কে এর আগে আপনাদের কেউ কখনো বলেনি এবং কোন প্রতিবেদন তৈরি করেনি।

অসাধারণ কীটনাশক বেনসালিন

 

আমরা অনেকেই জানি বাংলাদেশের কৃষি পণ্য বিদেশে রপ্তানি হয় এবং বাংলাদেশের এই কৃষি পণ্যকে ভালো এবং সুস্থ রাখতে যা যা প্রয়োজন তার সমস্ত ব্যবস্থা সরকার করেছে এবং বেসরকারি ভাবে পিসিতে অনেক আসছে। এখন আমরা আপনাদেরকে জানাবো সেই সব কোম্পানি সম্পর্কে যেই কোম্পানির নাম এবং তার গুণগত মান প্রকাশ পেয়েছে তাদের কাজের মাধ্যমে এবং তারা তাদের পণ্যটি বিক্রি করার মাধ্যমে পুরো বাংলাদেশের মানুষের কাছে বাহবা পেয়েছে তারা কোন অসৎ উপায়ে তারা তাদের পণ্য বিক্রি করে না তারা লিগেলও এর মাধ্যমে সরকারের কাছে সার্টিফিকেট নিয়ে তারা এ পণ্যটি বাজারজাত করতেছি এবং এই পন্ডিতের গুণগত মান এতই যে মানুষ এই পূর্ণটি ব্যবহার করার মাধ্যমে উৎসাহ প্রকাশ করেছে। তাই আমরা আজকে আপনাদেরকে জানাবো বেনসালিন  ১৮ ডব্লিউ পি আগাছা নাশক কীটনাশক সম্পর্কে। তাই আপনারা ধৈর্য সহকারে আমাদের সাথে থাকুন এবং জানতে থাকুন অসাধারণ এই ওষুধটি সম্পর্কে এই ওষুধটি সম্পর্কে জেনে আপনারা এই ওষুধ কিনতে আগ্রহী হবেন এবং আপনি আপনার চাকরিতে জমির মাধ্যমে এই আগাছা নাশক কীটনাশকটি ব্যবহার করার মাধ্যমে ফসলকে রক্ষা করবেন এবং ফসলের যথাযথ মূল্য বুঝতে পারবেন।

প্রয়োগ মাত্রা

 

আজকে আপনারা আমাদের পরীটা সম্পর্কে জানতে পারবেন কারন আমরা আপনাদেরকে জানিয়ে দিব যদি কিছুটা নির্দিষ্ট উপায়ে প্রয়োগমাতা জানা না থাকে তাহলে অবশ্যই আপনারা সেই কৃষি ক্ষতিগ্রস্ত হবে এবং পরে আপনারা আমাদেরকে দোষ দিবেন যাতে আপনারা আমাদেরকে দোষ দিতে না পারেন এবং আপনার কিসের জমিতে রক্ষা করতে পারে সেই সম্বন্ধে আমরা এরপরে একমাত্র এবং ব্যবহারের সম্পর্কে আপনাদেরকে জানানোর যাতে করে আপনারা সেই সম্পর্কে জেনে নিজের পিসিকে ভালো রাখেন। তাহলে চলুন আর দেরি নয় এখন আপনার প্রয়োগমাতা সম্পর্কে জানতে পারবেন বপনসালিন 18 ডব্লুপিও একটি আগাছা নাশক এটা আপনারা সবাই জানেন এটি প্রতি কেজিতে ১৮০ গ্রাম সক্রিয় উপাদান আছে বলে আমরা জানতে পারি। এবং যার মধ্যে পেনশালীন মিথাইল এবং এসিটা ক্লোর ১৪০ গ্রাম বিদ্যমান রয়েছে এবং এটি একটি খুবই বিষাক্ত কীটনাশক বলে আমরা জানতে পারি।

~ধান ক্ষেত -পানি কচু হলদি মুথা চেচরা প্রতি হেক্টর প্রয়োগ মাত্রা হলো ৭৫০ গ্রাম এবং প্রতি একর এর প্রয়োগ মাত্রা হলো ৩০০ গ্রাম।

ব্যবহারবিধি

 

প্রিয় সুধীবৃন্দ আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিব এই কীটনাশকটির ব্যবহারবিধি সম্পর্কে আপনারা অবশ্যই এই কিউটি ব্যবহারের ব্যবহার বিধি সম্পর্কে জানতে হবে তা না হলে আপনি আপনার ফসলে ক্ষতি সাধন করবেন এবং ফসল নষ্ট হয়ে যাবে তাই আপনারা এর ব্যবহারবিধি সম্পর্কে জানতে আমাদের সাথে থাকুন এবং আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন –

আমরা অনেকে জানেন প্রতি এক করে ৩০০ গ্রাম বা প্রতি বিঘা ৩৩ শত ১০০ গ্রাম বিন শালীন ১৮ ডব্লিউ বি ধানের চারা রোপনের ৭ থেকে ১০ দিনের মাথায় পর জমিতে ২.২৫ ইঞ্চি পানি থাকা অবস্থায় ছাইয়ের বা ইউরিয়া এর সাথে মিক্স করে আপনার পতিত  জমিতে ছিটিয়ে দিন। যদি দেখেন পানি শুকিয়ে গেছে তাহলে আপনারা সাময়িকভাবে সেই জমিতে শেষ প্রয়োগ করুন।

সাবধানতা

 

অবশ্যই যে কোন জিনিস ব্যবহার করার পূর্বে আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে যদি আপনি সাবধানতা অবলম্বন না করেন তাহলে আপনি ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাই এই বিষয়ে অবশ্যই আমাদেরকে সচেতন থাকতে হবে এবং সাবধানতার ক্ষেত্রে আমাদেরকে প্রায়োরিটি দিতে হবে। তাই আজকে আপনারা আমাদের এই প্রতিবন্ধী মাধ্যমে স্বাধীনতা সম্পর্কে অসাধারণ কিছু বক্তব্য এবং কথা শুনতে পাবেন যেগুলো কথা শোনার মাধ্যমে আপনি আপনার জীবনের স্বাধীনতা অবলম্বন করার মাধ্যমে এই বৃষ্টি প্রয়োগ করার মাধ্যমে আপনি আপনার ফসল কে রক্ষা করতে পারেন। আপনারা যারা সাবধানতা সম্পর্কে প্রশ্ন করে থাকেন আমরা আপনাদের সঙ্গে সাজিয়ে গুজিয়ে খুব সুন্দর ভাবে তৈরি করেছি স্বাধীনতা সম্পর্কে অসাধারণ কিছু তথ্য গুলো আপনার কি অবস্থা কাজে দিবে –

-অবশ্য আপনাদেরকে মনে রাখতে হবে গন্ধ নিয়ে গায়ে লাগানো গিলে খাওয়া চিটাগাং সময় পাড়ার ধূমপান নিষেধ

-এবং যে বিষয়টি কি আপনার অগ্রাধিকার দিতে হবে সেটা হলো আপনি বাতাসের বিপরীতে কখনো এসপি করতে যাবেন না।

-বৃষ্টির আগে বা পরে যদি আপনারা এই কীটনাশক শিখান তাহলে ক্ষতির সম্মুখীন হতে পারেন।

-ছিটানোর সময় আপনাদেরকে সতর্ক অবস্থায় থাকতে হবে এবং গায়ে বস্ত্র এবং চোখে চশমা পরতে হবে।

-এবং ছিটানোর পরে আগাছা নাশকের প্যাকেট দিয়ে মাটিতে পটিয়ে ফেলুন নয়তো এটা থেকে আপনার পরিবেশ নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

-এবং আপনি হাত পা আপনার শরীর সুন্দর ভাবে সাবান দিয়ে পরিষ্কার করে ধুয়ে ফেলুন।

-মানুষ গো-খাদ্য পশু খাদ্য থেকে দূরে শুকনা ঠান্ডা জায়গা রাখুন যাতে করে এর রিঅ্যাকশন নষ্ট না হয়ে যায়।

বিষক্রিয়ার লক্ষণ

 

আজকে আপনারা আমাদের এই প্রতিবন্ধীদের মাধ্যমে জানতে পারবেন এই কীটনাশক যদি আপনার ভুলক্রমে গিলে ফেলেন বা এই কি না শুধু যদি ভুল জায়গায় করেন তাহলে এর বেশি খেয়াল লক্ষণ কি কি হতে পারে সেই সম্পর্কে আপনাদের একটি সম্মুখ ধারণা যাতে করে আপনি সচেতনতা রক্ষা করতে পারেন। লক্ষণ সম্বন্ধে জানতে পারেন যেই লক্ষণ গুলো দেখা মাত্র আপনি জানতে পারবেন রোগী কোন অবস্থায় রয়েছে –

-অস্থিরতা।

-অরুচি ভাব হাওয়া।

-অনেক সময় বমি বমি ভাব হয়ে যাবে।

-এবং হঠাৎ মাথা ধরতে পারে।

-এবং আকস্মিকভাবে বুকে চাপ অনুভব করা ইত্যাদি।

প্রাথমিক চিকিৎসা

 

আজকে আপনাদের আমাদের এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিব প্রাথমিক চিকিৎসা সম্পর্কে আপনি যদি ভুলক্রমে অসুস্থ হয়ে যান এবং এই বিষ গলদ করেন তাহলে আপনার যে প্রাথমিক চিকিৎসা রয়েছে সেই চিকিৎসার মাধ্যমে তারপর আপনি মেডিকেল এ গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের কাছে পরামর্শ নিয়ে আপনি তখন ফুল বিল চিকিৎসা করাতে পারেন এটি হতে পারে আপনার ইতি বিপরীতে এবং হতে পারে আপনার জীবন মরণাপন্ন হতে পারে তাই অবশ্যই এই বিষ ব্যবহারের ক্ষেত্রে আপনাকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে যাতে করে আপনার কোন সমস্যা না হয়। ভাইজান যদি সমস্যা হয়ে যায় তাহলে আপনি প্রাথমিক চিকিৎসা যে কাজগুলো করবেন সেগুলো আমরা নিম্নে জানিয়ে দিতেছি –

গায়ে লাগালে সাবানও পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে এই জিনিসটা অবশ্য আপনাদের খেয়াল রাখতে হবে।

-যদি ভুলবশত গিলে খেয়ে ফেলে তাহলে তাকে বমি করানোর চেষ্টা করুন।

-এবং ভুলবশত কখনোই অচেতন রোগীকে বমি করে বৃথা চেষ্টা করা যাবে না।

-যদি আপনার চোখে এই বৃষ্টি পড়ে যায় তাহলে ১৫ মিনিট ধরে পানি দিয়ে ঝাপটা দিতে থাকুন চোখের মধ্যে।

-তারপর যত দ্রুত ডাক্তারের সঙ্গে পরামর্শ নিন

-এর প্রতিশোধক হিসেবে এখনো কোনো কিছু জানাজানি তবে লক্ষণ অনুযায়ী চিকিৎসা করালে হয়তোবা রোগী সুস্থ হতে পারে।

এখন আমরা আপনাদেরকে জানিয়ে দেবো এই কোম্পানিতে রেজিস্ট্রেশন নোংরাজিস্ট্রেশন হোল্ডার এবং প্রস্তুতকারক কোম্পানি সম্পর্কে যাতে করে আপনি যাবতীয় তথ্য হালনাগাদ করতে পারেন এবং এই কোম্পানির সম্বন্ধে আপনার একটি বিস্তারিত ধারণা হয় এখন আপনি জেনে নিন রেজিস্ট্রেশন নং এপি ৪৩৫৮ রেজিস্ট্রেশন হোল্ডার স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড এবং প্রস্তুতকারক ফরচুন এলজি কোম্পানি লিমিটেড চায়নার মাধ্যমে প্রস্তুত করা হয়েছে।

পরিশেষে, আপনারা যদি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং লাইক কমেন্ট করে পাশে থাকুন সর্বদা ভালো থাকুন সুস্থ থাকেন আপনার মঙ্গল কামনা করি আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *