পরকীয়া নিয়ে উক্তি।স্ট্যাটাস। ক্যাপশন-পরকীয়া নিয়ে ইসলামিক উক্তি

পরকীয়া নিয়ে উক্তি।স্ট্যাটাস। ক্যাপশন-পরকীয়া নিয়ে ইসলামিক উক্তি

প্রিয় ভিজিটর বৃন্দ সবাইকে সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ওয়া বারাকাতুহু অন্যান্য ধর্মালম্বী ভাইদের প্রতি রইল আমরা আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন আশা করি পোস্টার দেওয়া অশেষ রহমতে আপনারা সকলে ভালো আছেন সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায়। আমাদের সোশ্যাল সাইটটি ভিজিট করার জন্য আপনাদেরকে আরো একবার আন্তরিকভাবে শুভেচ্ছা জ্ঞাপন করে আমাদের আর্টিকেলটির ভূমিকা শুরু করতে যাচ্ছি আশা করছি আপনাদের এই আর্টিকেলটি অনেক ভালো লাগবে এবং আপনারা এই আর্টিকেলটি থেকে অনেক কিছু জানতে পারবেন। আজকে আমরা আপনাদের জানিয়ে দিব বর্তমান সমাজের একটি বিষফোঁড়ার নামে খ্যাত উক্তি যার সঙ্গে বাংলাদেশ সহ পুরা পৃথিবীর মানুষ পরিচিত।আমাদের সবচেয়ে বড় রোগ গুলোর মধ্যে একটি যা পরিবার সমাজ এবং দেশের মুখে চুনকালি লাগিয়ে দেয়। এক পর্যায়ে গিয়ে দেখা যায় সংসার নষ্ট হয়ে যায় পরিবারের বিচ্ছিন্ন হয়ে যায় এবং সেই পরিবারে থাকা মানুষজনের উপর প্রান মাসের হুমকি পর্যন্ত চলে আসে তাই আমরা আজকে আপনাদের সেই বহুল কাঙ্ক্ষিত বিষয়টি সম্পর্কে আলোচনা করব আর্টিকেলটি সিদ্ধান্ত পড়তে আমাদের সাথে থাকুন –

প্রিয় ভাই ও বোনেরা আপনারা সকলে জানেন এবং অবগত আছেন যে বর্তমান সময়ে পরকীয়া হলো একটা সামাজিক ব্যাধি যা ব্যক্তি সমাজ এবং রাষ্ট্রের একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে রোধ করা। যদি আমরা সাধারণ জনগণ এই বিষয়ে সচেতন না হয় এবং ধর্মীয় জ্ঞানকে কাজে লাগিয়ে এই জিনিসটা ঘৃণা না করি তাহলে ওদের ভবিষ্যতে আমাদের সন্তান-সন্ততি পরিবার পরিজন আত্মীয়-স্বজন এই ভয়ান রোগের দ্বারা আক্রান্ত হয়ে যাবে। তাই আসুন আমরা নৈতিক অবক্ষয় রোধ করি এবং ধর্মীয় জ্ঞানকে কাজে লাগিয়ে স্রষ্টার মনোনীত পথে চলতে  পারি। আমাদের আগে জানতে হবে ধর্ম এই ব্যাপারে কি পরিমাণ অর্পণ করেছে পৃথিবীর মানুষদের উপর। আমরা যদি অন্যান্য ধর্ম খেয়াল করি অর্থাৎ হিন্দু ধর্ম বৌদ্ধ খ্রিস্টান এবং নাস্তিক সহ সূর্য পূজারী যত ধর্ম ধীরু মানুষ রয়েছে তাদের প্রত্যেকটি ধর্মগ্রন্থে এই ব্যাপারে আলোচনা করা হয়েছে এবং মানুষদেরকে সতর্ক  করা হয়েছ যাতে করে মানুষ এই ঘৃণিত পাপ থেকে মুখ ফিরিয়ে নেয় এবং বেঁচে থাকে। পরকীয়া মানে হল নিজ সংসার ত্যাগি এবং বিবাহ বহির্ভূত সম্পর্কে জোরদার করা যা বিবেকবান প্রতিটি মানুষ এর বিরোধিতা করবে তাই কাজে আসুন আমরা আমাদের ধর্মীয় এবং নৈতিক জ্ঞানকে কাজে লাগিয়ে এই ঘৃনিত এবং নিকৃষ্ট কাজ  থেকে বেঁচে থাকি।

পরকীয়া নিয়ে উক্তি

 

আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিব পরকীয়ার সম্পর্কে নানান তথ্য। সামাজিক অন্যান্য ব্যাধিগুলোর মত সবচেয়ে কঠিন আকার ধারণ করেছে এই পরকীয়া ব্যাধি। আমরা যদি বাংলাদেশের পরিসংখ্যান হিসাব করতে চাই তাহলে দেখা যাবে ২০ মিনিটে একটি তালাক হচ্ছে। এই তালা ঘর পিছনে আমরা নানান কারণ দেখতে পাই তবে এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যেটি হয়ে দাঁড়িয়েছে তা হল অনেকেই মনে করে বিবাহ বহির্ভূত  সম্পর্ককে তারা সহি মনে করে। কিন্তু আসল কথা হলো বিবাহ বহির্ভূত যেকোনো সম্পর্ককে দেশের আইন এবং ধর্মীয় আইন কখনো সাপোর্ট করে না এবং দেশের আইন অনুযায়ী যেকোনো বিবাহ বহির্ভূত সম্পর্কে হলো অবৈধ। ধর্মীয় দিক থেকে এই ব্যাপারে নানান বিধির নিষেধ অরপ করা হয়েছে। তাই আমাদের পরকিয়া থেকে বাঁচতে হলে অবশ্যই পরিবারের সকলকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে এবং ধর্মীয় শিক্ষার পাশাপাশি তাদের নৈতিক শিক্ষা দিতে হবে যাতে করে তারা সমাজের প্রচলিত যে কুসংস্কার অর্থাৎ বিবাহিত পরে কি আছে সম্পর্ক এটা সম্পর্কে তাদের অন্য ধারনা দিতে হবে যাতে করে তারাই হারাম সম্পর্ক থেকে দূরে থাকে। আমরা এখন আপনাদের সামনে পরীক্ষা সম্পর্কে কয়েকটি বিখ্যাত উক্তি এবং ধর্মীয় কিছু উক্তি পেশ করবো-

-হে মুসলমানগণ! তোমরা পরকীয়া পরিত্যাগ কর। কেননা এর ছয়টি শাস্তি রয়েছে। এর মধ্যে তিনটি দুনিয়াতে ও তিনটি আখেরাতে প্রকাশ পাবে।

— হযরত মুহাম্মদ (স.)

তোমরা পরকীয়ার নিকটবর্তী হয়ো না। এটা অশ্লীল কাজ এবং নিকৃষ্ট আচরণ।

— আল-কুরআন

-পরকীয়া হচ্ছে গ্লাস ভর্তি দুধের মত যাতে বিষ মেশানো থাকে। শুরুতে এটা তোমার ভালো লাগে তবে নির্ঘাত কেউ না কেউ মারা যাবে।

— ভিনায়কাশযপ

-যে ব্যক্তি কোন মুহাররম মহিলার সাথে পরকীয়া করলো, একে তোমরা হত্যা কর।

— হযরত মুহাম্মদ (স

পরকীয়া নিয়ে স্ট্যাটাস

 

প্রিয় ভক্তবৃন্দ আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে আমরা পরকীয়া সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু স্ট্যাটাস আপনাদের সঙ্গে তুলে ধরব যেগুলো আমরা অনেক বাছাই করে আপনাদের জন্য কষ্ট করে সংগ্রহ করেছি আশা করি আমাদের এই তথ্যদাঁরা আপনার অবশ্যই উপকৃত হবেন এবং পরীক্ষা সম্বন্ধে স্ট্যাটাস গুলো আপনারা আপনাদের যোগাযোগ মাধ্যমের ব্যবহার করতে পারবেন – -আমরা যদি পরকীয়ার সত্য মূলকে খুঁজতে যাই তবে আমরা বারবার একই জায়গায় ফিরে যাব।তা হলো সৃষ্টিকর্তার সাথে একজন নারী কিংবা পুরুষের সম্পর্ক।

— প্যাট্রিক মেবিলগ

-তোমার বিবাহিত স্ত্রীর সাথে প্রতারণা করা হচ্ছে সবচেয়ে ঘৃণিত কাজগুলোর মধ্যে একটা। কারও প্রতারিত হওয়া উচিত নয় তা হোক শারীরিক কিংবা মানসিকভাবে।

— সংগৃহীত

-সবচেয়ে শ্রেষ্ঠ ভালবাসা হচ্ছে সেগুলো যেগুলো আমাদের কখনো ছিল না আর কখনো হবেও না।

— নরমান লিন্ডসে

পরকীয়া নিয়ে ক্যাপশন

 

ব্যক্তিগতভাবে আমি নিজেও খুশি আজকে এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি যে বিষয়টি হয়তোবা আপনাদেরকে জানিয়ে দিলে আমি অনেক উপকৃত হব। কারণ ধর্মীয় দিক থেকে বিবেচনা করলে এইসব তথ্য যদি কোন মানুষকে জানিয়ে দেয়া আমার কর্তব্যের উপর পড়ে যায়। তাই আমার দায়িত্ববোধ থেকে আমি আপনাদেরকে পরকীয়া সম্বন্ধে নানান তথ্য পেশ করেছি যেগুলো আপনাদের দেখছি জীবনে অনেক কাজে লাগবে। তাই আপনারা চাইলে পরকীয়া সম্পর্কে কিছু ক্যাপশন দেখে নিতে পারেন –

-ভালবাসা আসলে কি তা বোঝার জন্য তোমার অনেকগুলো প্রেম থাকাটা মোটেও আবশ্যক নয়।

— জসোয়া বেল

-পরকীয়া সন্তানদের মনকেও তোলপাড় করে তোলে।

—টিউলিপ

সম্পর্কের দড়িটা যদি একদিকে শক্ত আর অন্যদিকে শক্ত না থাকে, তাহলে ওই ফাঁকে পরকীয়া ঢুকে পড়ে।

-জনৈক

পরকীয়া নিয়ে কবিতা

 

হয়তোবা আপনার অনেকেই আমাদের পশ্চিম মাধ্যমে এতখানি জেনে গিয়েছেন যে পরকীয় হল সমাজে একটা মরণব্যাধি যা সমাজ এবং পরিবারকে ধ্বংস করে ক্ষান্ত হয়। প্রতিটা মানুষের কোন না কোন দিক খারাপ রয়েছে যদি কিছু মানুষ চরিত্রহীন হয়ে যায় তাহলে এর মতো খারাপ আর কোন কিছু হতে পারে না তাই আমরা আমাদের চরিত্রকে হেফাজত করতে হলে আমার অবশ্যই আমাদের ধর্মীয় জ্ঞানে পাশাপাশি নৈতিক অবস্থানকে পাকাপোক্ত করতে হবে। আমি আশা করি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা আপনাকে জানিয়ে দিয়েছি যে ধর্মীয় জ্ঞানের পাশাপাশি  নৈতিক জ্ঞানের যদি অবক্ষয় না ঘটে এবং মানুষ যদি ইহকাল এবং পরকালের কথা চিন্তা করে পাপকে বর্জন করে তাহলে অবশ্যই আল্লাহ তায়ালা সেই ব্যক্তির উপর রহমত বর্ষিত করবেন এবং তাকে পাপ থেকে দূরে রাখবেন। আপনাদের জ্ঞাতার্থে আমরা আপনাদের সামনে পরীক্ষার সম্বন্ধে একটি সুন্দর কবিতা নিয়ে হাজির হয়েছি আপনারা পড়তে থাকুন –

পরকীয়া প্রেমের পরিণতি

লাভ নেই তাতে কোন,

আছে শুধু ক্ষতি আর ক্ষতি।

সমাজের মানুষ ঘৃণা করে অতি

একবার যদি হয় পরকীয়া

অনেক সময় পরিণাম হয় জীবন দিয়া

একটু সুখের আশায় কেহ

পরকীয়া প্রেমে বন্দী হয়

আসলে পরে দেখে সেটা আসলে সুখ নয়

ইসলাম তাই করছে মানা

করতে পারকীয়ার মতো প্রেম

কঠিন শাস্তির বিধান আছে

কোরআন হাদিসের আলোকে

পরকীয়া নিয়ে ইসলামিক উক্তি

 

প্রতিটা ধর্মে মহামূল্যবান যেটার ইচ্ছামত তার ধর্মকে পালন করতে পারে এতে কারো বাধা দেয়ার কোন স্বার্থ নেই। আমরা প্রতিটা ধর্মকে শ্রদ্ধা করি এবং প্রতিটা ধর্মের মানুষকে স্নেহ করি। আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দিও পরিচয় নিয়ে ইসলাম তার গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করছে ইসলাম সবসময় পরকীয়া থেকে দূরে থাকতে এবং জেলা থেকে বাঁচতে  যুবকদেরকেদের পাশাপাশি বয়স্ক বৃদ্ধ সবাইকে দূরে থাকতে বলেছেন কারণ বিবাহিত সম্পর্ক ইসলাম কখনো সমর্থন করে না এই কারণে আমরা ইসলামের জ্ঞানকে কাজে লাগিয়ে অবশ্যই পরীক্ষা থেকে নিজের চরিত্রকে হেফাজতে রাখবো। আল্লাহ রাব্বুল আলামীন আমাদেরকে এই পাপ কাজ থেকে দূরে রাখুন এবং রহমতের চাদর তারা আমাদেরকে আবৃত করুন।

পরিশেষে, আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিয়েছি পরকীয়ার ভয়াল থাবা এবং পরকীয়া যে একটা সামাজিক ব্যাধি এই সম্পর্কে যাবতীয় খুঁটিনাটি বিষয় এবং ধর্মীয় জ্ঞানের পাশাপাশি নৈতিক জ্ঞানকে পাকাপোক্ত করতে হবে। তবে আসবে বিশুদ্ধ হওয়ার অদম্য স্পৃহা। ধন্যবাদ সবাইকে আমাদের পাশে থেকে আর্টিকেলটি করার জন্য আমাদের আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট শেয়ার এবং ওয়েবসাইটটি ভিজিট করে সর্বদা পাশে থাকুন ধন্যবাদ সবাইকে আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *