পরীমনির জীবনী

পরীমনি বায়োগ্রাফি, জন্ম, পেশা, উচ্চতা, ধর্ম, ওজন, সম্পদের পরিমাণ পরিবার, ক্যারিয়ার ও বিস্তারিত

পরীমনি নামে অধিক পরিচিত, হলেন একজন বাংলাদেশী চলচ্চিত্রের মডেল ও অভিনেত্রী। ২০১৫ সালে ভালোবাসা সীমাহীন চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক হয়।তবে রানা প্লাজা (২০১৫) ছবিতে চুক্তিবদ্ধ হয়ে তিনি আলোচনায় আসেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হল প্রণয়ধর্মী আরো ভালোবাসবো তোমায়, লোককাহিনী নির্ভর মহুয়া সুন্দরী, এবং অ্যাকশনধর্মী রক্ত।

জন্ম ও প্রাথমিক জীবন :

 

১৯৯২ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশের খুলনা বিভাগের সাতক্ষীরা জেলায় এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন পরীমনি। তার পারিবারিক নাম শামসুন্নাহার স্মৃতি উনিশ শতকের শেষের দিকে পরীমনির মা সালমা সুলতানা ঢাকায় একটি বাসায় রহস্যময়ভাবে এক দুর্ঘটনায় আগুনে পুড়ে গুরুতরভাবে দগ্ধ হন।এ সময় পরীর বাবা মনিরুল ইসলাম তার মাত্র তিন বছরের সন্তান পরীমনিকে নিয়ে দিশেহারা হয়ে পড়েছিলেন। ঢাকায় এক হাসপাতালে কিছুদিন তার দগ্ধ স্ত্রীর চিকিৎসা করান তিনি। সেসময় পরীকে তার নানা শামসুল হক গাজীর কাছে রেখে যান। এর দুই মাস পরেই হাসপাতালে চিকিৎসাধীন পরীর মায়ের মৃত্যু হয়। এবং তিন বছর বয়সেই মা-হারা হন পরীমনি বেলায়েত হোসেন পরীমনির ছোটবেলার ঘটনা বর্ণনা দিতে গিয়ে আরও বলেন, তিনবছর বয়সী ছোট শিশু পরীমনি তারপর থেকে তার নানা-নানি ও খালার কাছে লালিত-পালিত হয়েছেন। পরবর্তীতে তার বাবারও মৃত্যু হয়। পরীমনির বাবার খুনের বিষয়ে তার ছোট খালা তাসলিমা পাপিয়া ব্যাখ্যা করে বলেন, স্মৃতির বাবা মনিরুল ইসলাম ছিলেন নড়াইল জেলার লোহাগড়া উপজেলার পুলিশ কনস্টেবল। ২০১২ সালে কোনো একটা সুনির্দিষ্ট কারণে তার সেই চাকরি চলে যায়। এবং তখন থেকেই তিনি গ্রামের বাড়িতে থেকে ব্যবসা করতেন। তাসলিমা পাপিয়া আরও বলেন, তিনি শুনেছেন হয়তো সেই ব্যবসাই বিরোধ নিয়ে প্রতিপক্ষের লোকজন মনিরুলকে কুপিয়ে হত্যা করেছিল। ছোট পরীমনি বড় হয়েছেন পিরোজপুরের নানা শামসুল হক গাজীর কাছে।

পরীমনির শিক্ষা জীবনঃ

 

পরীমনির নানা-নানি দুজনেই ছিলেন স্কুলের শিক্ষক-শিক্ষিকা।তিনি তার মাতৃশিক্ষায়তন সহ মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করেন পিরোজপুরে।তিনি তার স্নাতকশিক্ষায় প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজে ভর্তি হয়েছিলেন তবে শিক্ষাগ্রহণ শুরু করেননি।এ কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর কবিরের ভাষ্যে, “স্মৃতি ২০১১–১২ সাল নাগাদ ভগীরথপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ ৩.৫ পেয়ে ভর্তি হওয়ার জন্য এলেও সেখানে তিনি ভর্তিরত অবস্থায় আর কলেজে আসেনি। পরিবর্তে তিনি সাতক্ষীরা সরকারি কলেজে বাংলা বিভাগে স্নাতক পড়াকালীন ২০১১ সালে ঢাকায় চলে আসেন এবং বুলবুল ললিতকলা একাডেমিতে নাচ শেখেন।

পরীমনির ব্যক্তিগত জীবনঃ

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর কবির ব্যখ্যা করে জানান, স্মৃতি ২০১০ সালে তার এসএসসি পাসের আগেই নানার কথামত গ্রামের জাকির হোসেনের ছেলে ইসমাইল হোসেনকে পারিবারিক ভাবে বিয়ে করেন।এবং সেই গ্ৰামের বাসিন্দারা আরও বর্ণনা করে বলেন, ইসমাইল তখন বেকার থাকায় মোটরসাইকেল কেনার জন্য টাকা চেয়েছিল যৌতুক হিসেবে কিন্তু তা দিতে না পারায়, পরী ও ইসমাইলের মধ্যে ঝামেলার সৃষ্টি হয়। এবং বিয়ের ২ বছর পর তাদের মধ্যে বিচ্ছেদ হয়। তারপর ২৮ এপ্রিল ২০১২ সালে কেশবপুরের ফুটবলার ফেরদৌস কবীর সৌরভের সাথে পরীমনির বিয়ে হয়।এরপর সাংবাদিক তামিম হাসানের সাথে পরীমণির ২০১৬ সাল থেকে প্রেমের বন্ধনে চলা সম্পর্কটি ১৪ ফেব্রুয়ারি ২০১৯ সালে বাগদানের মাধ্যমে বৈবাহিক সম্পর্কে পরিবর্তন করেন এবং পরে সংসার পাতেন। তবে তাদের মধ্যে এই সম্পর্কটিও বেশি দিন টিকেনি এবং পরবর্তীতে বিবাহবিচ্ছেদ হয়। ৯ মার্চ ২০২০ সালে তিনি সহকারী পরিচালক কামরুজ্জামান রনিকে তিন টাকা দেনমোহরে বিয়ে করেন। ঐ বছরেই তাদের বিচ্ছেদ হয়। ১৭ অক্টোবর ২০২১ সালে তিনি অভিনেতা শরিফুল রাজকে বিয়ে করেন।কয়েকমাস পর ২০২২ সালের ১০ জানুয়ারি নিজের গর্ভাবস্থার খবর গণমাধ্যমকে জানান পরীমনি।গর্ভাবস্থার খবর জানানোর আগ পর্যন্ত শরিফুল রাজের সাথে তার বিয়ের বিষয়টি তারা গোপন রাখেন। পরে ২২ জানুয়ারি তারা পুনরায় বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।২০২২ সালের ১০ আগষ্ট প্রথমবারের মতো তিনি পুত্র সন্তানের মা হন।

পরীমনির অভিনয় জীবন :

 

পরীমনি মডেলিংয়ের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন. তিনি বিভিন্ন নৃত্য অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং টিভি নাটকে অভিনয় শুরু করেন. তিনি মডেলিং থেকে ছোট পদ্মা. তারপর তিনি রুপালি পর্দায় অভিনয় শুরু করেন. অভিনয় জীবন শুরু করে একটি নাটকে অভিনয়ের মাধ্যমে। পরি তার বাবার মতো পুলিশ হতে চেয়েছিলেন তবে তিনি তার কর্মজীবন শুরু করেন মডেলিং এর মাধ্যমে। কর্মজীবনের শুরুতে মডেল ছাড়াও তিনি বিভিন্ন নৃত্যানুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং টিভি নাটকে অভিনয় করেন। তিনি মডেলিং থেকে ছোটপর্দায় এবং তারপর রূপালী পর্দায় অভিনয় শুরু করেন। অভিনয় জীবন শুরু করেন টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে। তিনি সেকেন্ড ইনিংস, এক্সক্লুসিভ, এক্সট্রা ব্যাচেলর, নারী ও নবনীতা তোমার জন্য এ চারটি ধারাবাহিক নাটকে কাজ করেছেন। এর মধ্যে জাকারিয়া শৌখিন রচিত নারী ও নবনীতা তোমার জন্য নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেন।এ নাটকে আমিন খান, পপি তার সহশিল্পী ছিলেন। প্রথম অভিনীত নাটকেই তিনি ইলিয়াস কাঞ্চন এবং চম্পার সাথে অভিনয় করেন। মুক্তির আগেই ২৩টি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়ে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছিলেন পরী মনি। ছবি মুক্তির আগেই মিডিয়ায় নানা ধরনের খবরের জন্ম দিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন তিনি। শাহ আলম মন্ডল পরিচালিত ভালোবাসা সীমাহীন তার অভিনীত প্রথম চলচ্চিত্র।কিন্তু তিনি আলোচনায় আসেন নজরুল ইসলাম খানের রানা প্লাজা চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হওয়ার পর থেকে।পরবর্তীতে ওয়াজেদ আলী সুমন পরিচালিত পাগলা দিওয়ানা ও দরদিয়া, এস এ হক অলীকের আরো ভালোবাসবো তোমায় চলচ্চিত্রে অভিনয় করেন।

পরীমনির চলচিত্রের তালিকাঃ

 

বছর চলচ্চিত্র ভূমিকা পরিচালক২০১৫ ভালোবাসা সীমাহীন সীমানা শাহ আলম মন্ডল প্রথম অভিনীত ও মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র পাগলা দিওয়ানা লায়লা ওয়াজেদ আলী সুমন দরদিয়া ওয়াজেদ আলী সুমন মুক্তি পায়নি আরো ভালোবাসবো তোমায় নোলক এস এ হক অলিক লাভার নাম্বার ওয়ান দোলা ফারুক ওমর নগর মাস্তান রকিবুল আলম রকিব মহুয়া সুন্দরী ছবি / মহুয়া রওশন আরা নীপা লোককাহিনী ‘মৈমনসিংহ গীতিকা’ অবলম্বনে নির্মিত, সহ-প্রযোজক আমার মন জুড়ে তুই ওয়াজেদ আলী সুমন মুক্তি পায়নি রানা প্লাজা রেশমা নজরুল ইসলাম খান মুক্তি পায়নি সারপ্রাইজ এফ আই মানিক মুক্তি পায়নি প্রবাসী ডন শাহীন-সুমন মুক্তি পায়নি ভালবাসার অনেক জ্বালা ফারুক ওমর মুক্তি পায়নি ২০১৬ মন জানেনা মনের ঠিকানা মায়া মুশফিকুর রহমান গুলজার কত স্বপ্ন কত আশা পরী ব্যানার্জী ওয়াকিল আহমেদ রক্ত পরী/সানিয়া ওয়াজেদ আলী সুমন বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র পুড়ে যায় মন কিরণ অপূর্ব-রানা ধূমকেতু শফিক হাসান ২০১৭ আপন মানুষ শাহ আলম মণ্ডল সোনা বন্ধু জাহাঙ্গীর আলম সুমন অন্তর জ্বালা সোনা মালেক আফসারী ইনোসেন্ট লাভ অপূর্ব-রানা ২০১৮ স্বপ্নজাল শুভ্রা গিয়াস উদ্দিন সেলিম ২০১৯ আমার প্রেম আমার প্রিয়া জান্নাত শামীমুল ইসলাম শামীম ২০২০ বিশ্বসুন্দরী শোভা চয়নিকা চৌধুরী ২০২১ স্ফুলিঙ্গ দিবা তৌকির আহমেদ অ্যাডভেঞ্চার অব সুন্দরবন তৃষ্ণা আবু রায়হান জুয়েল নদীর বুকে চাঁদ নদী শওকত ইসলাম বাহাদুরী শফিক হাসান ক্ষত শামীম আহমেদ রনি প্রথম প্রযোজিত চলচ্চিত্র প্রীতিলতা প্রীতিলতা ওয়াদ্দেদার রশিদ পলাশ ১৯৭১ সেই সব দিন হৃদি হক বায়োপিক সঞ্জয় সমাদ্দার ২০২২ মুখোশ সোহানা ইফতেখার শুভ গুণিন গিয়াস উদ্দিন সেলিম।

উপসংহারে : এটা বলা যেতে পারে যে, পরিমনির বিষয় যেসব তথ্য আমরা আপনাদের সামনে উপস্থাপন করেছি তা নিঃসন্দেহ অনেক তথ্যবহুল। যা থেকে আপনারা একটা সার্বিক ধারণা নিতে সক্ষম হয়েছেন।এরকম আরো নানাভিদ বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের সাথে থাকুন সবসময়। সেই সাথে লাইক,কমেন্ট করে জানিয়ে দিন আপনাদের পছন্দের মানুষ অথবা অন্যন্যা বিষয় সম্পর্কিত যেকোন ধরণের তথ্য।সবাই অনেক ধন্যবাদ পাশে থেকে আর্টিকেলটি পড়ার জন্য। আপনারা পরে উপক্রিত হলে আমরাও অনুপ্রেরণা পাবো আরো বেশি বেশি করে আর্টিকেল লেখার জন্য, খোদা হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *