পুলিশ ক্লিয়ারেন্স চালান কিভাবে পাওয়া যাবে

পুলিশ ক্লিয়ারেন্স চালান কিভাবে পাওয়া যাবে

আউজুবিল্লাহি মিনাশ শাইতানির রাজিম বিসমিল্লাহির রাহমানির রাহিম আল্লাহতালা অশেষ রহমতে খুব দ্রুত আজকে আমাদের এই প্রতিবন্ধী শুরু করতে যাচ্ছি আশা করি দয়াময় রহমানের রাহিমের করুন মমতা এবং ভালোবাসা আপনারা সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় ও আমার একমাত্র মাবুদের রহমতে। আজকে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছে আশা করি আপনারা আমাদের সাথে থাকবেন এবং গুরুত্বপূর্ণ বিষয়টা সম্পর্কে আপনার শেষ পর্যন্ত জানতে থাকবেন। আমরা আজকে আপনাদের মাঝে সাজিয়ে গুছিয়ে সুন্দর একটা পোস্ট তুলে ধরব যে পোস্টটির মাধ্যমে আপনার সমস্যার সমাধান হয়ে যাবে এবং আপনি মনে মনে যে রকম একটি প্রতিবেদন খুজতেছেন আশা করি আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনার সেই খোঁজা বন্ধ হবে এবং আপনি আপনার প্রয়োজন মেটাতে পারবেন। তাই আমাদের প্রতি যদি আপনাদের ভালো লেগে থাকে শেষ পর্যন্ত পড়তে থাকুন আশা করি আমাদের এই প্রয়োজনীয় প্রতি সকলের উপকারে আসবে।

প্রিয় ভাইয়েরা আপনার অনেক সময় হতাশায় নিমজ্জিত হয়ে যান কি করবেন কোন কিছু কূল কিনারা পান্না এই সমস্ত ভাইয়েরদের জন্য আজকে আমাদের এই প্রতিবেদনটি আমরা আপনাদের সামনে নিয়ে এসেছি। যাতে করে আপনি আপনার সময় বাঁচিয়ে খুব তাড়াতাড়ি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে অল্প সময়ে এবং সুন্দর একটি আর্টিকেল নিজ সংগ্রহে রেখে আপনার সমাধান করতে পারেন। আজকে আপনাদের আর মাঝে আমি জানিয়ে দেবো অনাকাঙ্ক্ষিত পুলিশ কেসে যদি আপনারা কখনো ভেসে যান বা আপনার যদি পুলিশ ক্লিয়ার আনসার দরকার হয় তাহলে আপনারা এই আর্টিকেলটির সঠিক জায়গায় এসেছেন এবং সময় সদ্ব্যবহার করেছেন। তাই আমাদের আর্টিকেলটি পড়তে থাকুন এবং আমাদের পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে নানান তথ্য নিতে থাকুন আশা করি আমাদের এই আর্টিকেলটি দ্বারা আপনারা সকলে উপকৃত হবেন তাই আমাদের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে বন্ধুত্বের পারা প্রতিবেশী সবার কাছে এটি ছড়িয়ে দিন।

আবার অনেকে প্রশ্ন করে থাকেন এবং পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে জানতে চান। তাহলে এখানকার তথ্য আপনার জন্য লিখে দেয়া হয়েছে। আপনি যেকোনো সময় পুলিশ ক্লিয়ারেন্স এর আবেদনের জন্য এপ্লাই করতে পারেন মনে রাখতে হবে তখন সেই এপ্লাই এর সাথে ট্রেজারি চালান ৫০০ টাকার দিতে হবে আপনাকে। কিন্তু এই টাকাটা কোথায় যাবে এবং এই টাকাটা কাকে আপনি পরিশোধ করবেন সেই সম্পর্কে জানতে থাকুন। এবং আপনাদের উদ্দেশ্যে আমরা আজকে এই বিষয়টি আপনাদের কাছে উপস্থাপন করব। পুলিশ ক্লিয়ারেন্স কাগজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্যবস্থা আপনারা কখন কি করবেন এবং এটা সম্পর্কে বুঝে উঠতে পারেন না। এবং অনেকে ভুলবশত কাগজটি না জেনে না বুঝে লিখতে গিয়ে নষ্ট করে ফেলে দেন। আর সেই আপনাদের ভালোর জন্য যদি আজকে আমরা আপনাদের সামনে পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে নানান তথ্য আপনাদের দিয়ে দেই তাহলে আপনারা খুব সহজেই খুঁজে  পেতে পারেন।

বর্তমান আপনাদের মাঝে অনেকেই আছে যারা বিদেশ যেতে আগ্রহ এবং যারা বিদেশ যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন। সেইসব ভাইদের জন্য পাসপোর্ট এবং ভিসা খুবই প্রয়োজনীয় একটি জিনিস এবং আপনারা ভিসা প্রসেসিং পাসপোর্ট প্রসেসিংয়ের জন্য আপনারা চেষ্টা করতেছেন। যখন পাসপোর্ট অথবা ভিসার কাজ আপনি হাত দিবেন তখন আপনাদেরকে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য একটি কাগজ জমা দিতে হবে সেটা আপনাকে অবশ্যই মনে রাখতে হবে পৃথিবীর যেকোন প্রান্তে যান না কেন আপনাকে পুলিশ ক্লিয়ার ছাড়া কোথাও কখনো ঢুকতে দিবে না এবং আপনি যে বৈধ সেটা তারা মেনে নিবে না। আরে পুলিশ ক্লিয়ারেন্স টি আপনি কোথায় পাবেন এবং এই পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আপনাকে কি করতে হবে সেই সম্পর্কে আজকে আমরা জানাবো। পুলিশ ক্লিয়ারেন্সের জন্য অনলাইনে যে সকল সুযোগ সুবিধা আপনাদেরকে দেয়া হয়েছে সেই সকল সুযোগ-সুবিধা গ্রহণ করে অনলাইনে মাধ্যমে আপনি পুলিশ ক্লিয়ারেন্স করতে পারবেন।

যদি আপনি পুলিশ ক্লিয়ার আবেদন করতে চান তাহলে আপনার অনলাইনের গুগলে গিয়ে অথবা ক্রমে গিয়ে আপনাকে পুলিশ ক্লিয়ারেন্স আবেদনের জন্য সার্চ করলেই তাদের ওয়েবসাইট আপনাদের সামনে চলে আসবে। এবং সেখানে আবেদন করার পূর্বে আপনাদেরকে মোবাইল নাম্বার সহ পাসওয়ার্ড দিয়ে এটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে যাতে করে আপনি খুব সহজেই এপ্লিটি করতে পারেন। এবং আপনাদের আবেদনের জন্য যে ফর্মটির দরকার হবে সেই ফর্মটি তারা দিয়ে দিবে এবং তাদের নিয়ে মন যায় সেই ফর্মটি যাবতীয় তথ্য দ্বারা পূরণ করে সাজিয়ে দিতে হবে। মনে রাখতে হবে প্রত্যেকটি ফর্মের যে ফরমেট রয়েছে সেই ফর্মেটটি ধাপে ধাপে আপনাদেরকে পূর্ণ করতে হবে। এবং সম্পূর্ণ কাজ করার পর আপনাকে অনলাইনে মাধ্যমে বিকাশ করে টাকা পেমেন্ট করতে হবে। অথবা সোনালী ব্যাংকের কাছ থেকে চালা নিয়ে চালান পূরণ করে সেই চালান সোনালী ব্যাংকের দিয়ে টাকা আপনাকে পেমেন্ট করতে হবে।

আপনাদেরকে মনে রাখতে হবে সোনালী ব্যাংকের নিজস্ব একটা কোড নাম্বার রয়েছে। পিন কোড নাম্বার এগিয়ে আপনি বাংলাদেশের যেকোনো সোনালী ব্যাংকের শাখায় আপনাকে যেতে হবে। এবং সেখানে গিয়ে ৫০০ টাকা দিয়ে ট্রেজারি চালান করে সেটা আপনি ফর্মটা পূরণ করে তাদেরকে দিতে পারবেন। আবার কেউ যদি এই চালানের মাধ্যমে আপনার পেমেন্টটি দিতে চান তাহলে সেই ব্যবস্থা আপনাদের জন্য তারা রেখেছে যাতে করে আপনারা ভোগান্তির শিকার না হোন। যদি আপনার মনে হয় এবং আপনি যদি চান অনলাইনে এবং অফলাইন দুই মাধ্যমে আপনি আপনার টাকাটি দিতে পারেন। এবং তারা আপনাদেরকে পেমেন্ট করার পর একটি নির্দিষ্ট ওষুধ দিবে সেই রশিটি আপনাদের নিজের সঙ্গে রাখতে হবে এবং সেই রশিদের মাধ্যমে আপনাকে বিলটি পেমেন্ট করতে হবে এবং ডকুমেন্ট স্বরূপ সেই রহিকটি আপনার কাছে রাখতে হবে। আপনাকে মনে রাখতে হবে পুলিশ ক্লিয়ারেন্স এর সাথে যোগ করে সেটা আপনাকে নিতে হবে। এবং এটার স্ক্যান কপি আপলোড করে আপনি তাদেরকে দিতে পারেন। তাহলে কর্তৃপক্ষ আপনাদের আবেদনটি গ্রহণ করতে কোন দ্বিধাবোধ করবেনা এবং তারা স্বাচ্ছন্দে আবেদনটি গ্রহণ করবেন।

আবেদনের সাথে রশিদ এবং ইসকন কপিটা আবেদন করার পরে সেটি আপনাকে আপলোড করতে হবে। এবং সেই সাথে আপনার আবেদন ফ্রম টি পিন আউট করতে হবে প্রিন্ট আউট করে নিয়ে সেটা অরজিনাল কপি আপনাকে থানায় নিয়ে যেতে হবে এবং থানাতে আপনাকে দিতে হবে। এবং আপনার পছন্দ মত আপনি যে কোন থানায় আপনার এই আবেদনটি দিতে পারেন এবং আবেদনপত্রটির সঙ্গে ওষুধটি আপনাকে প্রদান করতে হবে। সঠিক নিয়মে আপনি তাদের কাছে পৌঁছিয়ে দিবেন এবং তারা খুব দ্রুত আপনাদের কাজটি সম্পন্ন করার জন্য যথেষ্ট চেষ্টা করবে। আপনার এতক্ষণ থেকে বুঝতে পারছেন আপনারা খুব সহজেই আপনাদের মাঝে আমরা পুলিশ ক্লিয়ারেন্সের সম্পর্কে নানান তথ্য তুলে ধরতেছি আশা করি আমাদের এই প্রতিবেদনটি দ্বারা আপনারা এখন চাইলে পুলিশ ক্লিয়ারেন্স কাগজটি অনলাইনের মাধ্যমে এবং অফলাইনের মাধ্যমে দুই সংগ্রহ করে  আপনি ফর্মটি পূরণ করে তাদের কাছে দিতে পারেন তারা তাদের নির্দিষ্ট সময় অনুযায়ী সেটার কিলিয়ার্স আপনাদেরকে দিয়ে দিবে।

পৃথিবীর মধ্যে  আপনি যে দেশে ভ্রমণ করেন না কেন অবশ্যই আপনাকে পৃথিবীতে ভ্রমণ করতে হলে আপনাদের পাসপোর্ট এবং ভিসা এবং পুলিশ ক্লিয়ারেন্স ছাড়া আপনাদেরকে সেই দেশে যেতে দিবে না। তাই পুলিশ ক্লিয়ারেন্স টা বাধ্যতামূলক আপনাদেরকে করতে হবে। অর্থাৎ পুলিশ ক্লিয়ারেন্স এর অর্থ হলো আপনার যদি ফৌজদারী অথবা আদালতে কোন মামলা থাকে সেটা সত্যতা যাচাই করা যদি আপনি অপরাধী হন তাহলে পুলিশ ফিনান্স মাধ্যমে আপনাকে অপরাধ ঘোষণা করা হবে এবং যদি আপনি বিনা অপরাধি হন তাহলে পুলিশ ক্লিয়ারেন্স এর মাধ্যমে আপনি গিয়ে অপরাধী নন সেটার প্রমাণ তারা নথিপত্রই দিয়ে দিবে। অথবা আপনি যদি বা দেশের মধ্যে কোন গোলযোগ বা কোন মার্ডার করে যদি আপনি পালিয়ে যেতে চান তাহলে আপনি পারবেন না অপরাধের সমাধান না করা পর্যন্ত আপনি কোন দেশে ভ্রমণ করতে পারবেন না। তাই আমাদের কর্তৃপক্ষ যেসব নিয়মকানুন আমাদের জন্য ধারাবাতা দিয়ে দিয়েছে সেসব নিয়মকানুন গর্বিত কোন কাজ করা যাবে না নিয়ম কানুন মেনে আপনাদেরকে সঠিকভাবে বিদেশ ভ্রমণ করতে হবে।

পরিশেষে, আজকে অত্যন্ত একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি আশা করি আপনারা জানতে পারেন পুলিশ ক্লিয়ারেন্স সম্পর্কে নানান তথ্য। তাই আমাদের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট এবং আমাদের ওয়েব সার্টিফিকেট করে পাশে থাকুন সর্বদা আবারও সকল সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে আমাদের আর্টিকেলটির সমাপ্তি ঘোষণা করতেছি আল্লাহ হাফেজ ভালো থাকবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *