বাবা নিয়ে উক্তি ও বাণী স্ট্যাটাস

বাবাকে নিয়ে উক্তি, বানী, স্ট্যাটাস ও ক্যাপশন

আজকে আমরা অসাধারণ একটি বিষয় আপনাদের সামনে উপস্থাপন করব যায় ইতিপূর্বে আপনারা আমাদেরকে প্রশ্ন করেছিলেন। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আজকে আমাদের এই আর্টিকেলটি শুরু করতে যাচ্ছি আশা করি আর্টিকেলটি অনেক সুন্দর এবং মসৃণ ভালো হবে যারা আপনারা এই এখন আর্টিকেলটি পড়ে নেই তারা আমাদের আর্টিকেলটি পড়তে থাকুন। প্রিয় ভিজিটরবৃন্দ আজকে যারা বাবাকে নিয়ে উক্তি  স্ট্যাটাস ও বাণী গুলো সার্চ করতেছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি তুলে ধরা হলো। আজকের এই পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে কারণ প্রতিটি সন্তানের জন্য বাবা-মা একটা গুরুত্বপূর্ণ বিষয় তাই বাবার সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের আরটিভিটি পড়তে থাকুন। সৃষ্টির শুরু থেকে এ পর্যন্ত পৃথিবীর অনেক জ্ঞানীগুণী ব্যক্তি আগমন ঘটেছে এই পৃথিবীতে। সেইসব মনীষী ও বিজ্ঞানী ও মহৎ ব্যক্তিগণ বাবা সম্পর্কে তাদের মতবাদ প্রকাশ করে গেছেন এবং বাবা সম্পর্কে বিপুল পরিমাণে তথ্য ভান্ডার রেখে গেছেন। যে সকল মনীষীগণ বাবা সম্পর্কে তাদের মনের কথা তুলে ধরেছেন এই কথাগুলো শোনার জন্য অবশ্যই আমাদেরকে সময় দিতে হবে এবং এই কথাগুলো অনেক তাৎপর্য বহন করে থাকে। যেগুলো ভালো সন্তান হিসেবে অবশ্যই জানা আমাদের কর্তব্য। কিন্তু অতি দুঃখের সাথে জানানো যাচ্ছে যে অনেকেই আমরা বাবা সম্পর্কে অনিহা প্রকাশ করে থাকি এবং বাবা সম্পর্কে যে নানান মতবাদ তথ্য রয়েছে সেগুলো আমরা গ্রহণ করতে এবং মানতে নারাজ। তাই আজকে আমরা আপনাদের সামনে বাবা সম্পর্কে বিভিন্ন ধরনের মতবাদ তুলে ধরবো। মন থেকে আশা করা যায় এই সমস্ত তথ্যগুলো আপনারা জানার পর অবশ্যই বাবার প্রতি শ্রদ্ধাশীল এবং বাবার প্রতি কর্তব্য পড়ায়েন হয়ে উঠবেন।

বাবা হল অমূল্য সম্পদ তাই বাবার গ্রহণযোগ্যতা এবং বাবার ভালোবাসা আমাদের অবশ্যই বুঝতে হবে। বাবা হল পরিবারের প্রথম শিক্ষক যার তুলনা হয়না দুনিয়াব্যাপী। বাবা হল এমনই এক যান্ত্রিক মেশিন যে কখনো নিজের কথা চিন্তা করে না শুধু সন্তান-সন্ততি এবং পরিবারের কথা চিন্তা করে তার জীবনটি শেষ করে দেয়। শত কষ্টের মাঝেই নিজস্ব অনুভব করেন জীবনের সর্বোচ্চ উৎসর্গ করে পরিবারকে এবং সন্তান-সন্ততিদেরকে। এসব ডেডিকেশন শুধু বাবাদের পক্ষেই সম্ভব হয়ে ওঠে। তাই অবশ্যই আমাদের মনে রাখতে হবে বাবার প্রতি শ্রদ্ধা ছিল কর্তব্য পরানো সন্তান হিসেবে গড়ে ওঠার জন্য। বিশেষ করে পিতা মাতার কর্তব্য সম্পর্কে ইসলাম বিশেষ ভূমিকা বা কর্তব্যপরায়ণ হতে বলেছে। ইসলাম সবসময় পিতা-মাতার সাথে সদাচরণ করার পক্ষে আলোচনা করে থাকে। ইসলামসহ বাকি ধর্ম যারা রয়েছে তারাও পিতা মাতার দায়িত্ব এবং কর্তব্য সম্পর্কে অভিহিত করায় তাদের ধর্মের মানুষদেরকে। এজন্য বাবাকে ভালোবেসে বাবার প্রতি মায়ের প্রতি সদাচারণ অব্যাহত রাখতে হবে আমাদের। তাই আজকে আমরা আপনাদের কে জানিয়ে দিব বাবা মার প্রতি শ্রদ্ধাশীল  হওয়ার জন্য বিশেষ মনীষী ও ব্যক্তিবর্গগণ তাদের কি মতবাদ প্রকাশ করে গেছেন।

বাবাকে নিয়ে উক্তি

 

বর্তমান সময়ের অপেক্ষা খুবই ভয়াবহ আকার ধারণ করেছে কারণ আজকের কার সন্তান গন তাদের পিতা-মাতার প্রতি শ্রদ্ধাশীল ও খেদমতের পক্ষে কাজ করে না। তারা নানান কারণে পিতা-মাতাকে কষ্ট দিয়ে থাকে এবং বাবার কষ্টের কথা বুকে লালন না করে তারা সমাজে নানান অপকর্ম এবং খারাপ কাজের সঙ্গে লিপ্ত হয়ে যায়। একটা সময় পর অবশ্য দেখা যায় বাবা মা যখন বয়সের ভারে নুয়ে পড়ে যায় তখন বাবা মার দেখাশোনা করার জন্য কোন স্ত্রী আবারো প্রকাশ করে না। এক্ষেত্রে সন্তান তার খারাপ মনোভাবের উৎকৃষ্ট উদাহরণ প্রকাশ করে থাকে। প্রতিটি বাবা-মাতা সন্তান সন্ততির লালন পালন করার পরে তারা চায় তারা বৃদ্ধ বয়সে তাদের সন্তানদের কাছে ঠিক তেমনিভাবে দায়িত্ববোধ ও দায়িত্বশীল থেকে তাদের বাবা মাকে দেখবে। আজকের দিনে অনেকে বাবা-মা সম্পর্কে অনেক তথ্য অনুসন্ধান করে থাকেন। মনে করে রয়েছেন যারা বাবা সম্পর্কে ভালো ভালো উক্তি অনুসন্ধান করে থাকেন। আমরা আমাদের চেষ্টা মত এ কথা প্রকাশ করেছি যে বাবা-মা সম্পর্কে বিশিষ্ট মনীষীগণ তাদের মতবাদ প্রকাশ করছে। তাই আমাদের আর্টিকেলটি তারা বিশেষ মনীষীদের দেয়া মতবাদগুলো আপনাদের সামনে আমরা সচার রূপে উত্থাপন করেছি। আপনারা যারা বাবা মা সম্পর্কে উক্তিগুলো সংগ্রহ করেছেন তারা অবশ্যই আমাদের পশ্চিম মাধ্যমে অনেক উপকৃত হবেন। আমরা বাবা-মা সম্পর্কে দুসেরা উঠে আপনাদের সামনে উপস্থাপন করেছি যেগুলো অবশ্যই আপনাদের ভালো লাগবে।

পরিশেষে, আমাদের আর্টিকেলটি তারা আপনাদের বাছাইকৃত বিখ্যাত মনীষীগণদের প্রকাশ করা সেরা উক্তিগুলো আপনাদের সামনে তুলে ধরেছি। যেগুলো দ্বারা আপনি আপনার বন্ধু-বান্ধব আত্মীয় স্বজন পাড়া-প্রতিবেশী এবং সোশ্যাল মিডিয়া আপলোড করে বাবা ঘুরাতে পারেন। আশা রাখি আমাদের আজকের এই মেসেজটি যারা আপনারা অনেক উপকৃত হয়েছেন যেগুলো আপনারা নিজেই বাস্তবতার জীবনে কাজে লাগিয়ে বাবা-মার প্রতি শ্রদ্ধাশীল ও কর্তব্যপরায়ণে সচেষ্ট হবেন। তাই আমাদের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট শেয়ার এবং ওয়েব সার্টিফিকেট করে সর্বদা আমাদের পাশে থাকুন ভালো থাকুন সুস্থ থাকুন আপনাদের দীর্ঘায়ু কামনা করে আজকে আমাদের আর্টিকেলটি এখানে সমাপ্তি ঘোষনা করতেছি আল্লাহ হাফেজ ধন্যবাদ সবাইকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *