বৃদ্ধাশ্রম নিয়ে উক্তি

বৃদ্ধাশ্রম নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা, কিছু কথা, রচনা | বাবা মা নিয়ে স্ট্যাটাস

প্রিয় ভিজিটর প্রতিনিয়তার মত আমাদের আজকের প্রতিবেদনটিতে আপনাকে স্বাগতম জানিয়ে আমরা শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি আর্টিকেল। আপনারা যারা প্রতিনিয়ত অনুসন্ধান করে চলেন বৃদ্ধাশ্রম চট্টগ্রামের ঠিকানা লোকেশন ফোন নাম্বার গুলো সম্পর্কে তাদের জন্য আমরা আমাদের এই প্রতিবেদনটি নতুন ভাবে সাজিয়েছি। আপনারা এখন থেকে আমাদের এই প্রতিবেদনটির থেকে সংগ্রহ করতে পারবেন চট্টগ্রামের আশেপাশে সবথেকে বড় বড় বৃদ্ধাশ্রম গুলোর ঠিকানা লোকেশন ফোন নাম্বার গুলো। এজন্য আমাদের প্রতিবেদনটি আপনাদের অবশ্যই মনোযোগ সহকারে দেখতে হবে যাতে কোনোভাবেই কোনরকম তথ্য পিছিয়ে না পড়ে। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের প্রতিবেদনটি চট্টগ্রামের সব থেকে জনপ্রিয় এবং বড় বৃদ্ধাশ্রম গুলোর ঠিকানা। অনেক সময় সাধারণ মানুষ না বুঝে তাদের পিতা-মাতাদের সাথে অন্যায় করে এবং তাদেরকে বৃদ্ধাশ্রমে রেখে আসে যদিও পিতা-মাতাকে বৃদ্ধাশ্রমে রাখা সন্তানের নিন্দনীয় বিষয়। এরপরেও অনেকেই বুঝে অথবা না বুঝে তাদের পিতা-মাতাকে বৃদ্ধাশ্রমে রাখার পরিকল্পনা করেন এজন্য তারা চট্টগ্রামের আশপাশ এলাকার বড় কোন বৃদ্ধাশ্রম এর ঠিকানা লোকেশন ফোন নাম্বার গুলো অনুসন্ধান করেন। পিতা মাতার যতই খারাপ মানুষ হোক না কেন তাদের স্থান মাথার উপরে তাই আমরা কখনোই এরকম পরিকল্পনা করবো না যাতে আমাদের পিতা-মাতাকে বৃদ্ধাশ্রমে রাখতে হয়। তবে আমরা না বুঝে পিতা-মাতাকে বাসার অকেজো জিনিসপত্র মনে করে বৃদ্ধাশ্রমে রাখার পরিহাস করি। যদিও পিতা মাতা আমাদের পরিবারের অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে তাই আমরা আমাদের পিতা-মাতাকে বৃদ্ধাশ্রমে রাখার জন্য সুন্দর এবং মানসম্মত একটি বৃদ্ধাশ্রম অনুসন্ধান করি।

বৃদ্ধাশ্রম নিয়ে উক্তি :

 

আসলে বৃদ্ধাশ্রম হলো সেই জায়গা যেই জায়গায় গরিব অসহায় দুঃখী ও পরিচয়হীন গোত্রহীন নামহীন একটা জায়গার নাম। যে জায়গায় দেশের নানা প্রান্ত থেকে মানুষ এসে থাকে। মানবতার ফেরিওয়ালা কিছু মানুষ এ বৃদ্ধাশ্রম খুলে থাকে বা এনজিও এবং ব্যক্তিগতভাবে অনেকে খুলে থাকে। কারণ এখানে রাস্তাঘাটে হাটবাজারে পড়ে থাকা অসহায়ের সহায় সম্বলহীন মানুষদের ঠিকানা হয় এই বৃদ্ধাশ্রমে। বৃদ্ধাশ্রমে মানুষ দ্বারা পরিচালিত এই বৃদ্ধাশ্রম অসহায় মানুষদের ঠিকানা কেন্দ্রে পরিণত হয়েছে। তাই বৃদ্ধাশ্রম নিয়ে যারা অনলাইনে সার্চ করে থাকেন বা উক্তি স্ট্যাটাস ক্যাপশন সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি তুলে ধরা হলো।

তারুণ্যে যে সৎ এবং কর্মময় হয়, বার্ধক্যে তখন স্বর্ণুযুগ বলা যায়।

– জর্জ গ্রসভিল

বৃদ্ধলােকের মতাে কেউ জীবনকে ভালােবাসে না।

সফোক্লেস

বাড়ি যদি মন্দির হয় তবে মা-বাবা ভগবান।

—পিলু

বৃদ্ধাশ্রম নিয়ে স্ট্যাটাসঃ

 

বর্তমান সময়ে পৃথিবীর অনেক মানুষেই খারাপ হলে কিছু কিছু মানুষ আছে যারা মানবতার ফেরি  করে বেড়ায়। বা সমাজে সাহায্যের হাত  বাড়িয়ে দেয়। তাদের মধ্যে আবার অনেক মানুষ আছে তারা নিজ অর্থায়নে বৃদ্ধাশ্রম খুলে বসে আছে।রাস্তায় পড়ে থাকা পিতা মাতা কে তারা তুলে এনে সেবা সুশ্রূষা দিয়ে সুস্থ করে তোলে এবং সারা জীবনের ভরণ পষোনের দায়িত্ব তারা নিয়ে নেয়। এবং তাদের  সাধ্য অনুযায়ী তারা তাদের সেবা করতে থাকে। পৃথিবী জুড়ে অবাধ্য মানুষের সংখ্যা কম নয় সারা জীবন বাবা মা কষ্ট করে লালন পালন করে বড় করে চাকরি-বাকরি নিয়ে দিয়ে ছেলে মেয়েদের উপর অর্পিত দায়িত্ব পালনে সক্ষম হয়। আর সেই ছেলেমেয়ে একটা সময় গিয়ে বাবা মার খোঁজখবর না নিয়ে আর আমার সেই দিনাতিপাত করিতে থাকে এবং সুখ-স্বাচ্ছন্দে নিজের জীবন গড়িয়ে তোলে। আর অপরদিকে বাবা মাকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়ে তাদের ঠিকানা করে দেয় রাস্তাঘাট বা বৃদ্ধাশ্রম।

বয়স্করা যুদ্ধের আহ্বান করে। কিন্তু তারুণদেরকে সেই যুদ্ধ করতে হয় এবং মরতে হয়।

– হারবার্ট হুভার

 জীবনকে সবার থেকে বেশি করে চায় বয়স্করা।

– সফোক্লেস

যুবককালে উপভোগ করো আর বার্ধক্যে সেই দিনগুলো স্মরণ করো।

– রবীন্দ্রনাথ ঠাকুর

বৃদ্ধাশ্রম নিয়ে ক্যাপশনঃ

 

আমাদের এলাকাসহ বাংলাদেশের সকল প্রান্তেই অনেকজনই আছেন যারা বাবা মায়ের উপর অত্যাচার করেন। বাবা মাকে যত্ন নেনা বাবা মা ঠিকমত যত্ন নেন না খোঁজখবর রাখেন না বাবা মাকে ঠিক মত খাওয়ার দাওয়ার দেন না এবং বাবা মাকে সবসময় অত্যাচারের রাখে। তবে তারা কখনো ভেবে দেখে না এই বাবা-মা তার জন্য কত কিছু করেছে নিজের রক্ত বিক্রি করে নিজের গায়ের চাম বিক্রি করে তাকে লেখাপড়া শিখিয়েছে এবং উচ্চশিক্ষায় শিক্ষিত করেছে। দশ মাস দশ দিন কষ্ট করে পেটে রেখে সে সন্তানকে পৃথিবীর মুখ দেখায় এবং সেই সন্তান বড় হয়ে একদিন সেই বাবা-মাকেই ফেলে দেয়। তাই এ ধরনের সন্তানকে যাতে আপনারা সুন্দরভাবে বোঝাতে পারেন বাবা-মার ভালোবাসা সম্পর্কে এবং বাবা-মাকে কাছে টেনে নেওয়ার জন্য সুন্দর কিছু উক্তিগুলো আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে তথ্যগুলো সংগ্রহ করে তাদেরকে শেয়ার করতে পারেন এবং তাদেরকে দেখার সুযোগ করে দিতে পারেন বিভিন্ন তথ্যগুলো।

যুবকেরাই বৃদ্ধদের অবহেলা করে বেশি, শিশুরা তাদের অত্যাধিক পছন্দ করে।

—কুপার”

বৃদ্ধরা জীবনকে যত বেশি ভালােবাসে যুবকরা ততখানি বাসে না।

– ক্ৰডিক হাৰ্বাট”

বাবা মা নিয়ে স্ট্যাটাসঃ

 

অধিকাংশ মানুষ আছেন যারা বাবা-মা সম্পর্কে স্ট্যাটাস গুলো জানতে আগ্রহী বা আবেদন করেছেন তাদের জন্যই আজকের এই প্রতিবন্ধী আমরা বিশদভাবে তুলে ধরার চেষ্টা করব। পৃথিবীতে খারাপ মানুষের সংখ্যা যত আছে তার মধ্যে ভালো মানুষের সংখ্যা কিন্তু নগণ্য নয়।যারা বাবা মাকে ভালোবাসে এবং আদর যত্ন ও খেয়াল রাখে তারা অনেকেই বাবা-মা সম্পর্কে স্ট্যাটাস অনলাইনে সার্চ করে থাকেন। আমরা আজকে তাদের জন্যেই সুন্দরভাবে উপস্থাপন করব বাবা মা সম্পর্কিত স্ট্যাটাস গুলো। অনেকেই আছেন যারা জীবিকা অর্জনের জন্য বাহিরে গিয়ে চাকরি করতেছেন এবং বা আমার সাথে সংযোগ হচ্ছে না কি মিস করতেছেন নানান ভাবে এ ধরনের সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো বিভিন্ন জায়গায় সার্চ করতেছেন বা ফেসবুক বা অনলাইন প্লাটফর্ম গুলোতে নিজের আবেগ গুলো শেয়ার করতেছেন। বা অনেকেই আছেন যাদের বাবা-মা পৃথিবীতে বেশি নাই তাদের মায়া-মমতা সেন ও ভালোবাসা গুলোকে ভুলতে না পেরে অনলাইন প্লাটফর্ম ফর্ম গুলোতে নিজের মনের ভাব প্রকাশ করতে চাচ্ছেন।

বৃদ্ধ বয়স যদিও ঐশ্বর্যমণ্ডিত তবুও দুঃখ বয়ে আনে।

– জন ক্লার্ক”

যৌবনের দুঃখ আর বার্ধক্যের দুঃখ এক নয়৷

– হেনরি।

যখন আপনি চল্লিশ, আপনার অর্ধেক অতীতের অন্তর্গত এবং যখন আপনি সত্তর, আপনার প্রায় সবই অতীত৷

– জিন আনউইল

যদি আমি জানতাম যে আমি এতদিন বেঁচে থাকব, তাহলে আমি নিজের ভালো যত্ন নিতে পারতাম।

– মাইকি ম্যান্ট্যল

 

আমরা আপনাদের সামনে বাবা মা সম্পর্কিত আবেগ কোন স্ট্যাটাসটি ও ক্যাপশন তুলে ধরেছি। এবং এর দ্বারা সমস্ত খুঁটিনাটি বিষয় আপনাদের ক্লিয়ার করে দিয়েছি। আপনারা সবাই আমাদের এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন বৃদ্ধাশ্রম নিয়ে ক্যাপশন বৃদ্ধাশ্রম নিয়ে উক্তি। মা বাবা নিয়ে উক্তি এবং বাবা নিয়ে ক্যাপশন মা নিয়ে স্ট্যাটাস। এই ধরনের সমস্ত প্রকার তথ্য ও খুঁটিনাটি বিষয় জানতে পারবেন আমাদের এই প্রতিবেদনটি থেকে। আমাদের এই প্রতিবেদনের সকল তথ্য যদি আপনারা ধৈর্য ও মনোযোগ সহকারে যদি শ্রবণ করে থাকেন তাহলে সেগুলো শেয়ার বা আপলোড করতে পারবেন অনলাইন বিভিন্ন প্লাটফর্মে। এই তথ্যগুলো দ্বারা যদি আপনি নিজেও উপকৃত হন তাহলে সেগুলো অন্য মানুষের কাছেও শেয়ার করে জানার আগ্রহকে প্রাণবন্ত করতে পারেন।

সমস্ত প্রতিবেদনটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট এবং শেয়ারের মাধ্যমে জানিয়ে দিতে পারেন আমাদেরকে। কষ্ট করে এতটা সময় মনোযোগ দিয়ে শোনার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *