বেঞ্চ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন,ও স্কুল লাইফের বেঞ্চ নিয়ে নিয়ে ভাগাভাগির মজা

বেঞ্চ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন,ও স্কুল লাইফের বেঞ্চ নিয়ে নিয়ে ভাগাভাগির মজা

আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিব বেঞ্চ নিয়ে উক্তি রাজবাড়ী ক্যাপশন ও স্কুল লাইফের বেঞ্চ নিয়ে ভাগাভাগির মজা কাজে আমরা আপনাদেরকে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে জানতে চাই এবং ওদেরকে স্মরণ করিয়ে দিতে চাই যারা অতীত নিয়ে পড়ে আছেন এবং অতিথিকে ভালোবাসেন ওদেরকে বলতে পারেন না তাই আমাদের প্রতিবেদনটি পড়তে আমাদের সাথে থাকুন আমাদের প্রতিবেদনটি শুরু করার পূর্বে আপনাদের কাছে ক্ষমা চাচ্ছি কারণ আমাদের প্রতিবেদন যদি ভুল ত্রুটি হয় তাহলে আমাদের ভুল ত্রুটি গুলো আপনারা মাফ করে দিবেন।সবাইকে আমার সালাম আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ ওবারাকাতু আশা করি আল্লাহ তাআলা অশেষ রহমতে কুদরতি আপনার সকলে ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি এবং ভালো থাকার চেষ্টা করি সব সময় আনন্দ ভাইদের প্রতি রইল আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন যে যেখান থেকে যে অবস্থায় আমাদের এই প্রতিবেদনটি করতেছেন এবং আমাদের এই প্রতিবেদন প্রতিযোগিতা তথ্য নিতেছেন সবাইকে আমার মোবারকবাদ রইল কারণ আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে এসব তথ্য নিয়ে যান বলে আমরা নিত্য নতুন আপডেট প্রচার করতে ভালবাসি।

যাদের বাড়িতে বেঞ্চ আছে এবং আপনাদের আত্মীয়-স্বজন সিলেবাসে বসতে দেন এবং আপনারাই লেন্সের মাধ্যমে তাদেরকে খাবার পরিবেশন করেন এবং আপনাদের সম্মান রক্ষাকারী এবং স্কুলে নিয়ে অসাধারণ কিছু তথ্য আপনারা অনলাইন বিভিন্ন তাই আপনাদেরকে অন্য কোথাও যেতে হবে না এখন থেকে আপনারা আমাদের প্রতিবেদনের মাধ্যমে জানতে পারবেন। কারণ আমরা আপনাদের জন্য নিত্য নতুন জিনিস নিয়ে পড়া পড়ে হাজির হয়ে যাতে করে আপনারা জানার আগে আর বাড়িতে এবং আপনাদের উৎসাহে আমরা বিমুগ্ধ হয়ে যাই এবং আমরা মুগ্ধ হয়ে আপনাদের সেসব ততকে কাজে লাগিয়ে নিত্য নতুন আপডেট আমরা শেয়ার করি আপনাদের সামনে তাই আমাদের প্রতিবেদন দৃষ্টান্ত প্রতি আমাদের সাথে থাকুন মনোযোগ সহকারে পড়ুন –

বেঞ্চ নিয়ে উক্তি

 

যারা বেঞ্চ নিউ স্ট্যাটাসে ক্যাপশন বানিয়ে এবং বিভিন্ন ধরনের বক্তব্য তারা চাইলে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে সেই সব তথ্য সংগ্রহ করে রাখতে পারেন আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দিবে ম্যাচিদের বক্তব্য এবং সন্দেহ কবিতা। আমরা আমাদের অতীতকে কখনো ভুলতে পারি না অথচ কে পুনরুদ্ধ করতে আমাদের বেঞ্চের দরকার রয়েছে এবং আমরা আমাদের সেই স্কুল লাইফের প্রথম দিনটির কথা বলি না কারণ আমরা বেঞ্চ নিয়ে অনেক হাসিঠা এবং বন্ধুদের সঙ্গে খেয়ালী মারামারি-সহ পর্যন্ত করে ফেলেছি আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিও বেঞ্চ নিয়ে অশান্ত হিসেবে উক্তি সম্পর্কে –

“যদি আবার কখনো ফিরে আসে স্কুলের স্বর্ণালী দিনগুলি,তাহলে নিশ্চিত যে এবার স্কুলে না যাওয়ার কোনও বাহানা করব না।”

 

*জীবন কীভাবে বদলে গেছে,আগে স্কুলে না যাওয়ার অজুহাত খুঁজতামঅার এখন স্কুলে যাওয়ার সুযোগও পাই না।”

 

*সেই রাস্তাটি মনে পড়ে এখনোযেখানে স্কুলটি আমার ছিল,সেটি জুড়েই ছিল আমার ছোট্ট পৃথিবী,অর এখন আমি অন্য পৃথিবীর বাসিন্দা ।

 

*টিফিনের সময় ছুটে যাওয়াদুটাকা দিয়ে হজমি খাওয়াআসবে কি আর সেদিন ফিরে কখনো?খুশিমাখানো স্কুলের দিনগুলিনতুন করে আর পাব না কখনো !

বেঞ্চ নিয়ে স্ট্যাটাস

 

আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করব স্কুল লাইফের মেন্স নিয়ে স্ট্যাটাস ভক্তি ক্যাপশন যেগুলোর মাধ্যমে আপনি আপনার শৈশবের কথা মনে করতে পারবেন এবং আপনি আপনার শৈশবে ফিরে যেতে চাইবেন তাই আমাদের আর্টিকেলটি যে ভালো লেগে থাকে তাহলে আমাদের আর্টিকেলটি পড়তে আমাদের ওয়েবসাইটি ভিজিট কোন আশা করে আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা সমস্ত তথ্য আপনি ধন্যবাদ করতে পারবেন –

*স্যারের বকা ;কানমলাতাতে ও ছিল সুখএখন আর কেউ বকে নাআদর করে ধরে না চিবুক!

 

*দিনগুলি আর সোনারখাঁচায় রইল না–আমার স্কুল জীবনের নানা রঙেরদিনগুলি।

 

*ছোট্ট সে ছেলেবেলাহাসিখুশি আর খেলাস্কুলজীবনের দিনগুলি আজমনে পড়ে সারা বেলা ।

*বাড়ছে বয়স দেহের,তবে হৃদয় আজ ও শিশু তাই এখনও স্কুলের দিনগুলির মধ্যে, পুরানো স্মৃতিগুলির পাতায় মন নিজেকে আবিষ্কার করতে চায়।

 

*স্কুলের পরীক্ষাই অনেক ভালো ছিল ; জীবনের পরীক্ষায় তো পেন ছোঁয়ানো ই যায় না ।

 

*জীবনে হাজার হাজার বন্ধু এল আর গেলকিন্তু স্কুল লাইফের বন্ধুরা সেই একই রয়ে গেল!

স্কুল বা বিদ্যালয় নিয়ে বাণী – Bangla Lines on Student Life in Schools

 

*খেলতে খেলতে লড়াইআবার খেলতে খেলতেই বন্ধুত্বস্কুল লাইফের এ একঅনন্য বিশেষত্ব !

 

*কত শত বন্ধু আর কতরকম দুষ্টমি ,কত আড্ডা,কত গল্প ,টেবিল বাজিয়ে গেয়েছি কত গানলাস্ট বেঞ্চে বই খুলে মেরেছি কত আড্ডাফাঁকিবাজীর মাঝে ও ছিল নিরব অভিমান ।

 

*স্কুল লাইফ মানেপরিবারের বাইরে আরেকটি পরিবার,কিছু মনের মতন বন্ধুর সমাহারঝগড়া ও মন খারাপের শেষেগলা জড়িয়ে ধরে কাঁদা বারংবার!

স্কুল লাইফ মানে অসংখ্য স্মৃতির একটি গল্পস্কুল লাইফ মানে – একঘেয়ে স্কুল ইউনিফর্ম; সকালের কড়া রোদে এসেম্বলি তে দাঁড়িয়ে করা প্রেয়ার ,আর দেরি করে স্কুলে গেলেটিচারের হাতে বেধড়ক মার!

 

*স্কুল লাইফ মানে প্রিয় সেই ব্যাক বেঞ্চে বসে, টিচারের চোখ বাঁচিয়ে চুপিচুপি আড্ডা ।স্কুল লাইফ মানে টিফিন টাইমের অপেক্ষা।সবাই মিলে টিফিন ভাগাভাগি করে খাওয়াস্কুল লাইফ মানে বন্ধুরা মিলে একসাথে স্কুল পালিয়ে খেলতে যাওয়া।

*একটি বই, একটি কলম, একটি শিশু এবং একজন শিক্ষক; বিশ্বকে পরিবর্তন করতে পারে।

 

*বন্ধুদের সাথে গড়ে ওঠা এক একটি স্মৃতিস্কুল জীবনকে বার বার আমার কাছে ফিরিয়ে নিয়ে আসে।

স্কুল লাইফ নিয়ে ক্যাপশন

 

আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করেছি স্কুলে আমি নিয়ে ক্যাপশন বাণী উক্তি স্ট্যাটাস বিশিষ্ট মহাশুদের ভক্ত তাই আমাদের প্রতিবেদনটি যদি আপনাদের ভালো লেগে থাকে লাইক কমেন্ট এবং আমাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করব। শৈশব কৈশোরের আবেগ অনু সেই সব অতীতের দিনগুলো যেসব অতীতকে মনে করে আপনি আপনার বন্ধু বান্ধব কে এই সমস্ত তথ্যগুলো শেয়ার করতে পারেন –

*স্কুলের সে দিনগুলি আমায় যে পিছু ডাকেস্মৃতিগুলি আমার এ হৃদয়েরঙে রঙে ছবি আঁকে ।।

*কম বয়সে যতটা সম্ভব শিখুন, কারণ জীবন পরবর্তীকালে ব্যস্ত হয়ে পড়ে।

 

*স্কুল মানেই বই পড়ার ফাঁকে প্রথম প্রেমে পড়া

 

*স্কুল পালিয়ে সিনেমা দেখা,স্কুলের গেটে দাঁড়িয়ে ফুচকা খাওয়া,স্যার কে দেখে সিগারেট পিছনে করে ফেলা,প্রথম প্রেম পত্র পাওয়া,স্কুল মানেই ,’ নস্ট্যালজিয়া’ ॥

*স্কুল মানেই , ‘চল আজ থেকে আমরা বন্ধু ‘স্কুল মানে মন দিয়ে পড়াশোনাটিচারের বকুনি ,আদর আর ভালোবাসা,স্কুল মানে বিনা কারণেই খিলখিলিয়ে হাসা।

 

*স্কুল মানেই ক্লাসভর্তি একরাশ স্মৃতিপ্রথম ভালোবাসা আর প্রথম চিঠিআজও রেখে দিয়েছি সবই যত্ন করেস্কুল জীবনের প্রথম প্রেম ; ভুলি কেমন করে ?

 

*স্কুল মানেই ছুটির আনন্দে মাতোয়ারা মনস্কুলের ঘন্টায় আছে যেনএক বিশেষ সম্মোহনদল বেঁধে ছুটে যাই দিকশূন্যপুরে ,স্কুলজীবন কে তাই আজ ভীষণ মনে পড়ে।

School Life Whatsapp Status in Bengali ~ স্কুল নিয়ে বাংলা স্টেটাস |

স্কুলের শেষ দিনের বিদায় লেখা

 

আজকে আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করব স্কুল নিয়ে বাংলা স্ট্যাটাস গুলো সেই জন্য বিদায় লেখা সম্পর্কে তাই আপনারা যারা এই সমস্ত প্রতিবেদন তালাশ প্রতিদিন তারা চাইলে আমাদের মাধ্যমে এইসব তথ্য সংগ্রহ করে নিতে পারেন। কারন আমরা বাসায় কি তোকে তা তো আপনাদের সামনে পেশ করেছি যে তথ্যগুলো আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় অনলাইন জগতে শেয়ার করে বন্ধু বান্ধবের কাছে সরিয়ে দিতে পারেন তাই আমাদের প্রতিবন্ধী আমাদের সাথে থাকুন –

*১০ টা থেকে ৪ টে গম গম করা ক্লাস রুম।কোনো ক্লাসে বাংলা , কোনো ক্লাসে ইংরাজি আবার কখন ও পাটিগণিত, বীজগণিতের চাপআর ইতিহাস ক্লাসে শুধুই ঘুম ॥

 

*স্কুল শব্দ টা শুনলেই মনের ভেতরে জমে ওঠে স্মৃতির পাহাড়;কখনো বুকের মধ্যে দলা পাকিয়ে ওঠে একরাশ কান্নাআবার পরক্ষনেই ঘুরপাক খায় আনন্দঘন মুহুর্তরা।স্কুলজীবনে স্মৃতিগুলো সত্যি ই লাগামছাড়া ।

*স্কুলের স্মৃতি আজও অমলিন ,সবার সাথে ভাগ করে খাওয়া টিফিনমায়ের চুল বেঁধে দেওয়া, ক্লাস নাইন এ প্রথম পরিপাটি করে শাড়ি পরা,প্রথম প্রেমে আঘাত পেয়ে প্রথম মা কে জড়িয়ে কাঁদা,এভাবেই ধীরে ধীরে বড় হয়ে ওঠাস্কুল লাইফের মোহে আজো পড়ে আছে আমি বাঁধা॥

 

*স্কুল লাইফ আমাদের জীবনের একটি বড় অধ্যায় ।শিক্ষার হাতেখড়ি এই স্কুল ই যে দেয়।শুধু ডিগ্রি নয় সুশিক্ষা প্রদান করে বিদ্যালয় ।মানুষকে একটি কুঁড়ি থেকে ফুলে প্রস্ফুটিত করায় ,স্কুলের মাহাত্ম্য কী কারো সাথে তুলনা করা যায়?

*স্কুলের ঘরগুলো আজও আমায় টানেআজ বুঝেছি স্কুল লাইফের মানে ।

 

*ক্লাসটিচার এর রাগী চোখখেতাম মার বাড়লে নখমনে পড়ে সেই টিফিন টাইমসরস্বতী পুজোর ধুমএকলা দুপুরে মন ভার করেকাঁদে আজো ক্লাস রুম ।

*স্কুল থেকে যখন ফিরতাম একসাথেশেষ হয়ে যেত রাস্তাকিন্তু ফুরতো না আমাদের কথাসাক্ষী ছিল লাস্ট বেঞ্চ ; সাক্ষী ছিল রাস্তাআমাদের ফেলে আসা হাজারো রূপকথা।

 

*স্কুল লাইফের শেষদিন ;মৃত্যুহীন,অশ্র সিক্ত নয়নে জানিয়েছি, ‘বিদায়’বুকে পাথর চেপে মুখে হাসি রেখেবলেছি মনে মনে ,এ দেখাই শেষ দেখা নয়!

*জীবনের বোঝা বইতে গিয়েআজ বুঝতে পারিছোটবেলার সেই স্কুলব্যাগটামোটেই ছিল না ভারী!

 

*মনে পড়ে সেই পুরনো দিনের কথাস্কুলে ফেলে আসা অবুঝ কিছু ব্যথামনে পড়ে সেই প্রিয় ক্লাসরুমগুলোলেখা আছে যেথা অতীতের স্মৃতিগুলো ।

*স্কুল লাইফ ছিল সোনায় মোড়াঅমূল্য এক ধনসেদিন বুঝিনি এর মাহাত্ম্যআজ বুঝি সারাক্ষণআজ যেতে চাই ফিরে আবারছোটবেলার স্কুল লাইফেজানি আসবে না ফিরেদিনগুলি আর ,যেগুলি গেছে জীবন থেকে হারিয়ে।

 

*বেঁচে থাক স্কুল লাইফ সবার মননেবেঁচে থাক বন্ধুত্ব মনের গভীর গহনেসকলের হৃদয়ে ভালোবাসা থাক অক্ষয়!স্কুলজীবনের মিষ্টিমধুর স্মৃতিগুলোইযে বেঁচে থাকার একমাত্র উপায়।

স্কুল লাইফ প্রত্যেকটি মানুষের জীবনে প্রকৃত মানুষ হওয়ার ভিত্তি স্থাপন করে । শিক্ষার সাথে সাথে একটি শিশুর অধ্যবসায় ,নিয়মানুবর্তিতা আবেগ, অনুভূতি সবকিছুই পূর্ণতা পায় স্কুল লাইফ অতিক্রম করে। তাঁই মানুষ জীবনে যতই উন্নতি করুক না , যতই উচ্চপদে আসীন হোক না কেন তাঁর জীবনে স্কুল লাইফের অবদা হলো বাংলায় সবচেয়ে বড়ো পংক্তি, বাংলা বাণী, শায়েরি, উক্তি ও হাসির জোকস এর কালেকশন।আমরা নিয়মিত সাহিত্য, ভাষা, ইতিহাস, পড়াশোনা, প্রযুক্তি ও ভ্রমণ নিয়ে নতুন পোস্ট করে থাকি।

পরিশেষে, আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করেছি বেঞ্চ নিয়োগ আছেন তাই আমাদের প্রতিবেদনটি যদি আপনাদের ভালো লেগে থাকে লাইক কমেন্ট এবং আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে পাঠাতে হবে সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *