মরিচ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

মরিচ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

 

আজকের প্রতিবেদনটি শুরু করার আগে সবাইকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা মোবারকবাদ রইল আশা করি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সকলেই ভাল আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি এবং সুস্থ আছি। আজকের প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে কারণ আজকের প্রতিবেদনটি হলো সমসাময়িক বিষয় নিয়ে যেগুলো আপনাদের দরকার পড়বে। আপনারা হয়তোবা অনেকে জানেন ইদানিং খালের খুব একটা কথা চলতেছে মরিচ নিয়ে। এত পরিমাণ এই বিষয় নিয়ে আলোচনা চলতেছে যে মানুষ খুব উৎসুক  হয়ে গেছে এবং মানুষ জানার আগ্রহ পোষণ করতেছে।তাই আপনাদের জন্য আজকের আর্টিকেলটি সাজিয়ে গুছিয়ে আপনাদের সামনে তুলে ধরা হবে যাতে করে আপনারা সমস্যা অনেক বিষয় সম্বন্ধে সম্পূর্ণ ধরনের জ্ঞান অর্জন করতে পারেন এবং এই জ্ঞান আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় জানাতে পারেন আপনার মনের ভাব গুলো এবং বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন প্রতিবেশীর নিকট ও শেয়ার করতে পারেন।

তাহলে আর চলুন কথা না বাড়িয়ে আজকের প্রতিবেদনটি শুরু করা যাক ধৈর্য সহকারে মনোনিবেশ করুন আমাদের প্রতিবেদনটি পড়ার জন্য –

সবাইকে আর একবার আন্তরিক অভিনন্দন জানিয়ে আজকে আমরা মরিচ নিয়ে শুরু করতেছি পোস্টটি যাতে করে আপনারা মরিচ সম্পর্কিত ক্যাপশন কবিতা ও স্ট্যাটাস গুলো সংগ্রহে রাখতে পারেন। পৃথিবীতে এমন একটা মানুষ পাওয়া যাবে না যে মরিচের সঙ্গে তার পরিচিতি নেই। আমাদের দৈনন্দিন মসলার তালিকায় মরিচ একটা খুবই গুরুত্বপূর্ণ উপাদান। মরিচকে বাদ দিয়ে আমরা দৈনন্দিন কোন রান্নাবান্না কাজ সেরে ফেলতে পারি। রান্নার প্রাণ মরিচ ছাড়া রান্না কখনোই জমে উঠে না। আমরা যদি নানান ধরনের আচার সালাত বানাতে চাই তাহলে আমাদের ঝাল ছাড়া কখনই সেই আচার বানানো যাবেনা সব ক্ষেত্রে বিবেচনা করে মনে রয়েছে এর গুরুত্বটা অপরিসীম এটা আমরা বুঝতে পারলাম। একদম ঘরে গিয়ে নিজেকে শুরু করে বড় রেস্টুরেন্টের বাবুর্চি পর্যন্ত এই মোড়ের সঙ্গে পরিচিত।

তাই সময় নষ্ট না করে আপনারা আমাদের পোস্টটি থেকে মরিচ সম্পর্কিত উক্তি স্ট্যাটাস ক্যাপশন ও কবিতা গুলো সংগ্রহ করে রাখুন।

মরিচ নিয়ে উক্তি:

 

১.“ ঘরের কোনে মরিচ গাছ লাল মরিচ ধরে, তোমার কথা মনে হলে চোখের পানি পড়ে! ”

২. “গরম কালে পান্তা ভাতের সাথে মরিচের রেসিপিটা এক কথায় অসাধারণ”

মরিচ নিয়ে স্ট্যাটাস:

 

আপনার অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে মরিচ নিয়ে যাবতীয় স্ট্যাটাস খুঁজে থাকেন সেই সব ভাইদের জন্য আমাদের আজকে মরিচ নিয়ে স্ট্যাটাস গুলো উপস্থাপন করা হলো যাতে করে আপনারা আপনার দরকার গুলো সারতে পারেন তাই দেরি না করে নিচে দেখতে থাকুন মরিচ নিয়ে স্ট্যাটাস –

১. গ্রামের ভাষায় একটা প্রবাদ আছে মরিচ খাবে যে ঝাল বসবে সে।

২.মরিচের ঝাল এমন কোন মানুষের মুখে লাগেনি কেউ এ কথা বলতে পারবে না কখনো।

৩. তুমি মানুষ তাহলে ঠিক মরিচের মতই ঝাল।

৪. কিছু কিছু মানুষকে মানুষ মরিচের সঙ্গে তুলনা করে মরিচ ঠিক যেরকম ঝাল মানুষের মুখে লাগে ঠিক সেই রকমই কিছু কিছু মানুষের কথা মরিচের মত ঝাল লাগে।

৫. ডাল ছাড়া আমার চলেই না।

মরিচ নিয়ে ক্যাপশন:

 

১. এক জাতের মরিচ আছে তার নাম হইল বিন্দু মরিচ যেই এই মরিচ খাবি সেই ঠেলা বুঝবে।

২.মরিচের প্রয়োজনীয়তা আদিমকাল থেকেই অনস্বীকার্য।

৩.মরিচ আছে বলে মানুষ আজ খাবারের স্বাদ নিতে পারে।

৪.সুন্দর সুন্দর খাবার তৈরিতে মরিচের কোন বিকল্প নেই।

মরিচ নিয়ে কবিতা:

 

কাঁচা মরিচ

– আখলাক হুসাইন

আমরা বড়ই আজব মানুষ

বাঙালি কয় যারে,

তাই তো শাসক ইস্যু দিয়ে

শাসন করতে পারে।

নিত্য পণ্য কত কিছু

না খেয়ে যায় দিন,

কাঁচা মরিচ নিয়ে মোরা

বাজিয়ে যাচ্ছি বীণ।

ইস্যুর ফাঁদে পড়ে মোরা

হারিয়ে ফেলি মূল,

শেষে খুজি আসল মোদের

পাই না তো আর কুল।

ইস্যুর জালে পড়ব না আর

এই হোক মোদের পণ,

তবেই হবে দাবি আদায়

শান্ত হবে মন।

পরিশেষে, আজকে আমরা আপনাদের সামনে তুলে ধরেছি সমসাময়িক  বিষয় নিয়ে যা বর্তমান আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আমরা কথা বলতেছি তাহলে মরিচ।অসাধু কিছু ব্যবসায়ী কারণে মোর্শের লাগাম ছাড়া দামে সাধারণ মানুষের নাভিশ্বাস  উঠে গেছে। সাধারণ জনগণের কয়েক ক্ষমতার বাহিরে চলে গেছে মরিচ। যদি সাধারণ মানুষ সচেতন না হয় এবং সিন্ডিকেটের বিরুদ্ধে প্রতিবাদ না করে তাহলে দিন দিন এর অবস্থা আরো অবনতি হয়ে যাবে। তাই দৈনন্দিন জীবনের নিত্য প্রয়োজনীয় জিনিসের এই অস্বাভাবিক দামকে নিয়ন্ত্রণ করতে হলে অবশ্যই সরকারের নীতি নির্ধারক ও সরকারকে সচেতন হতে হবে এবং পাশাপাশি সাধারণ জনগণকে মিতব্যয় হতে হবে। আশা করি আমাদের আর্টিকেলটি দ্বারা আপনারা কাঁচা মরিচ সম্পর্কিত উক্তি স্ট্যাটাস ও কবিতা সম্পর্কে জানতে পারলেন। যদি আমাদের আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে লাইক কমেন্ট শেয়ার করে আমাদের পাশে থাকুন সব সময় আল্লাহ আপনাদেরকে ভাল রাখুক সেই কামনাই রইল আল্লাহ হাফেজ ধন্যবাদ সবাইকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *