রাজশাহী জেলার জেলা ও থানার পোস্ট কোড । এরিয়া কোড ও বিস্তারিত

রাজশাহী জেলার জেলা ও থানার পোস্ট কোড । এরিয়া কোড ও বিস্তারিত

আসসালামু আলাইকুম রহমাতুল্লাহ বারকাতুহু আশা করি আপনারা সকলেই ভাল আছেন সুস্থ আছেন  আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।  আজকে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি আশা করি আমাদের গুরুত্বপূর্ণ বিষয় পড়বেন আপনার অনেক তথ্য জানতে পারবেন আপনার অনেকে জানতে চান রাজশাহী জেলার থানার পোস্ট কোড সমস্ত তথ্য। তাই আপনারা আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আমাদের সাথে থাকুন আশা করি আপনি আপনার সঠিক তথ্যটি আমাদের প্রতিবেদনের থেকে নিয়ে যেতে পারবেন এবং সন্তোষজনকভাবে আপনি আপনার মতবাদটির ব্যক্ত করতে পারবেন। আমরা অনেকেই রয়েছি যারা রাজশাহী জেলার বসবাস করি এবং রাজশাহী জেলা আশেপাশে বসবাস করি এবং আমরা অনেকেই রাজশাহী জেলার স্থায়ী নাগরিক এবং আমরা অনেকেই চাকরি করার কারণে বাহির থেকে রাজশাহীতে জেলায় জন্য কাজকর্ম করে থাকে। প্রতিটা মানুষ সেদিন দৈনন্দিন জীবনে তাদের বিভিন্ন কাজের কারণে রাজশাহী শহরে যাওয়ার কারণে তারা অনেকটা নিরাপত্তারীনভাবে জীবন যাপন করে থাকে এবং তারা অনেক সন্ত্রাসী আক্রমণ এবং চাঁদাবাজি চোর  ডাকাতের ভয়ে তারা তাদের জীবন যাপন করতেছে তাই সেসব মানুষের জন্য আজকে আমরা একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আলোচনা করতে আসছি। আশা করি প্রতিবেদনটির  মাধ্যমে আপনারা শীর্ষ তথ্য জানতে পারবেন।

 প্রিয় ভিজিটারবৃন্দ আশা করি আপনারা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে সব কিছু রাজশাহী সম্পর্কে তথ্য জানতে পারবেন এমন আমরা আপনাদেরকে জানিয়ে দিব বাংলাদেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিভাগ এবং জেলার নাম হল রাজশাহী যে রাজশাহীকে কেন্দ্র করে সেখানকার ব্যবসা-বাণিজ্যে এবং কলকারখানা ইন্ডাস্ট্রিজ গড়ে উঠেছে এবং রাজশাহী একটি আধুনিক শহর হিসেবে বাংলাদেশের বুকে ধারণ হয়ে আছে। রাজশাহীর মানুষ অনেক সচেতন এবং পড়ালেখার দিক থেকে তারা অনেক এগিয়ে রয়েছে এবং সেই রাজশাহীতে বিশ্ববিদ্যালয় নানান রকম কলেজ ইন্ডাস্ট্রিজ দিয়ে ভরপুর হয়ে গেছে। এবং রাজশাহী জেলার মানুষ তারা সুখ সমৃদ্ধির  সাথে  জীবন যাপন করতেছে এবং রাজশাহী জেলার বিভিন্ন বিনোদন কেন্দ্র রয়েছে যেগুলোতে যেতে মানুষ বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আসে এবং বিশেষ করে পদ্মা নদী হল রাজশাহী জেলার অন্যতম একটি সুনাম সেই সুনামকে কেন্দ্র করে বাংলাদেশের মানুষ রাজশাহীকে চেনে এবং পদ্মা নদীর মাছের কারণে বাংলাদেশ তার ঠিকানা খুঁজে পেয়েছে। তাই আপনার অনেকে জানতে আগ্রহী এই বিখ্যাত জেলা সম্পর্কে এবং বিখ্যাত বিভাগ সম্পর্কে এবং আপনারা অনলাইনের  বিভিন্ন জায়গায় পোস্ট করে থাকেন কিন্তু আপনার সন্তান যেন কোন উত্তর পান না। আমরা অনেকেই জানি যে অত্যন্ত পরিচ্ছন্ন শহর হিসেবে খ্যাত বাংলাদেশের অন্যতম একটি গুরুত্বপূর্ণ জেলা এবং বিভাগ হল রাজশাহী। বাংলাদেশ সরকার রাষ্ট্রকে উন্নত করার জন্য সকল প্রকার সুযোগ সুবিধা এবং তৃণমূল পর্যায়ের মানুষকে উৎসাহ এবং মানুষকে কর্মকম করে গড়ে তুলতে বদ্ধপরিকর এবং সেখানকার রাজনৈতিক যারা ব্যক্তিগণ রয়েছে উন্নয়নের জোয়ার এবং ভাষাতে নিজেকে আকরিক প্রদান করতেছেন। তুমি যদি মানুষটা নিজের ভাগ্যের জন্য অবস্থার পরিবর্তন না করে তাহলে মানুষ কিন্তু নিজের ভাগ্যকে পরিবর্তন করতে পারবে না তাই আমরা এইসব বিষয়ে অবশ্যই জ্ঞান রাখতে হবে এবং আমাদেরকে জানতে হবে কোন সরকার প্রধান বা কোন টেনশন নাগরিক আমাদেরকে উন্নত করে দিতে পারবে না যতক্ষণ না আমরা নিজ পায়ে দাঁড়িয়ে আমরা আমাদের হালাল রুজি রোজগার করে জীবন যাপন করবো না। এই ক্ষেত্রে আমাদের নানান রকম সমস্যার সম্মুখীন হতে হয় বিশেষ করে আমরা নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়ে যায় যদিও আপনার অনেকের জানেন যে বাংলাদেশে চোর ডাকাতের অভাব নেই এবং বখাটে খারাপ মানুষের অভাব নেই তারা যেকোনো সময় মানুষকে হত্যা করে দিতে পারে এবং মানুষের জীবন নাশ করার জন্য সব সময় তারা সচেষ্ট এবং যে কোন লোভে আক্রান্ত হয়ে তারা মানুষের ক্ষতি করতে পারে। এইসব দিক খেয়াল রেখে আমরা আপনাদের জন্য বাংলাদেশের এই বৃহত্তর বিভাগ রাজশাহী সম্পর্কে এবং রাজশাহীর বিভাগের সমস্ত থানা এবং উপজেলার এবং মেট্রোপলিটন পুলিশের নাম্বার গুলো আপনাদের জন্য জোগাড় করেছি। আশা করি আপনারা এই সকল তথ্য জানতে পারবেন এবং আপনার জানতে পারবেন রাজশাহী জেলার পুলিশ সুপারের এবং ডিআইজি সম্পর্কে আমরা তাদের ইমেইল এড্রেস এবং ঠিকানা এবং তাদের মোবাইল নাম্বার সহ যাবতীয় ঠিকানা আপনাদের সামনে উপস্থাপন করতেছি।

তাই আপনারা যারা এখনো আমাদের প্রতিবেদনটি ভিজিট করেনি আমাদের প্রতিবেদনটি পড়তে থাকুন এবং আপনারা রাজশাহী বিভাগের নিরাপত্তার জন্য এবং আপনার জীবন যাপন এবং আপনার জীবনকে নিরাপত্তা দিতে যে যা যা করা প্রয়োজন এবং আপনার প্রশাসনের প্রয়োজন হলে আপনি সেই কাজগুলো করে নিন। অনেক সময় দেখা যায় রাজশাহী অঞ্চলের বিভিন্ন অসচেতন নাগরিক তারা কোথায় যাবে কার দ্বারস্থ হবে এবং তারা ন্যায্য বিচার কোথায় পাবে এবং তাদের যদি কোন প্রশাসনিক সমস্যা হয়ে থাকে তারা সেই ঝামেলা কোথা থেকে সমাধান করবে সেইসব কোন তথ্য তারা জানেনা আজ আমরা আপনাদেরকে জানিয়ে দিব রাজশাহী বিভাগের বিভিন্ন পুলিশ সুপার এবং বিভিন্ন ওসি সম্পর্কে তাদের তথ্য এবং তাদের মোবাইল নাম্বার এর এড্রেস। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন থানা রয়েছে মোট ১২ টি আজকে আমরা আপনাদের জন্য খুবই একটা গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আলোচনা করতে যাচ্ছে আশা করি আপনারা এই বিষয় সম্পর্কে জেনে আপনার রাজশাহী বিভাগের মেট্রো  পুলিশের আওতাধীন যেগুলো থানার আছে সেগুলো সারারাত সম্বন্ধে একটি সম্মুখ ধারণা পেয়ে যাবেন। তাই আপনারা যারা রাজশাহী মেট্রোপলিশন পুলিশের আওতাধীন কতগুলো থানা রয়েছে জান্নাত তাদের জন্য আমাদের এই প্রতিবেদটি তৈরি করা –

১.বোয়ালিয়া থানা

২.-রাজপাড়া থানা

৩.মতিহার থানা

৪. শাহমখদুম থানা

৫.চন্দ্রিমা থানা

৬.কাসিয়াডাঙ্গা থানা

৭.কাটাখালী থানা

৮.বেলপুকুর থানা

৯.রাজশাহী বিমানবন্দর থানা

১০.কর্ণহার থানা

১১.দামকুঁড়া থানা

১২.পবা

থানার ইউনিট সমূহ

 

আপনার অনেকেই জানেন না যে রাজশাহী বিভাগের  ইউনিয়নের সময় কোথায় এবং কোন জায়গায় অবস্থিত। তাই আপনাদেরকে আমরা আজ আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে জানিয়ে দিব ইউনিটসমূহ সম্পর্কে আশা করি আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনি রাসায়নিক বিভাগের সমস্ত তথ্যগুলো সুন্দরভাবে পেয়ে যাবেন -অপর ট্রাফিক বিভাগ আরেকটি বিষয় আপনাদেরকে জানিয়ে না দিলে না আজকে আমরা আপনাদেরকে জানিয়ে দিব  বিভাগসমূহ কোথায় কোন জায়গায় অবস্থিত এবং বাংলাদেশ কার্যক্রম কি এবং তারা তাদের কি কাজের মাধ্যমে বাংলাদেশ সরকারের উপকার করতেছে এবং মানুষের প্রশাসন তাদেরকে কত ভালোবাসে এবং বাংলাদেশের প্রশাসন তাদেরকে কতটুকু ও ক্ষমতা দিয়েছে সব সম্পর্কে। তাই আপনারা যারা আগ্রহী রয়েছেন এবং আমাদেরকে প্রশ্ন করতে থাকেন বাংলাদেশ বিভাগের রাজশাহী অঞ্চলের সমস্ত খুঁটিনাটি তথ্য জানার জন্য তাই আপনাদেরকে আমরা জানিয়ে দেওয়ার জন্য আমার মূলত আমরা এই প্রতিবেদনটি তুলে ধরেছি যাতে করে আপনার অনেক উপকারিতা অনেক বাংলাদেশের প্রশাসনের সুবিন্যাস্থ্য সম্পর্কে জানতে পারেন আশা করি আপনারা অনেক দুঃখিত হবেন তাই আপনাদের বলব আপনারা এটি সবার মাঝে ছড়িয়ে দিয়ে আপনি সবারই উপকার করুন।

বোয়ালিয়া বিভাগ বোয়ালিয়া মডেল থানা- পুলিশ ফাঁড়ি ৬ টি , পুলিশ বক্স- ১ টি।রাজপাড়া থানা- পুলিশ ফাঁড়ি ১ টি , পুলিশ বক্স- ১ টি।চন্দ্রিমা থানা- পুলিশ ফাঁড়ি ১ টি।মতিহার বিভাগ মতিহার থানা – পুলিশ ফাঁড়ি ২ টিকাটাখালি থানা – পুলিশ ফাঁড়ি ১ টিবেলপুকুর থানা শাহ মখদুম বিভাগ শাহ মখদুম থানাএয়ারপোর্ট থানা – পুলিশ ফাঁড়ি ১ টি পবা থানা৷ কাশিয়াডাঙ্গা বিভাগ কাশিয়াডাঙ্গা থানা- পুলিশ বক্স- ১ টি দামকুড়া থানা কর্ণহার থানা।

রাজশাহী জেলার ওসি গনের নাম্বার সমূহ

 

প্রিয় ভিজিটর  আপনাদের সর্বশেষ কাঙ্খিত যেই নাম্বারগুলোর জন্য আপনার এত অপেক্ষা করতেছেন আপনাদেরকে আর কষ্ট করতে আপনি এখন আমরা আপনাদেরকে জানিয়ে দিব রাজশাহী জেলার এবং রাজশাহী বিভাগের ওসি গনের নাম্বারসমূহ সম্পর্কে আশা করি আপনারা এসব তথ্য জেনে অনেক খুশি হবেন এবং আপনারা আপনাদের প্রশাসনিক ও নিরাপত্তার জন্য এইসব জায়গার ওসি গণের  সাথে যোগাযোগ করে সমস্ত সমস্যার সমাধান করতে পারেন তাই দেরি না করে আমাদের আর্টিকেলটি পড়তে থাকুন এবং আপনার জেনে নিন রাজশাহী জেলার এবং রাজশাহী বিভাগের সকল ওসিনের নাম্বার সমূহ সম্পর্কে। তাই আপনারা যারা এখনো আমাদের ওয়েবসাইটটি থেকে এইসব তথ্য নিতে হাজির হয়েছেন তারা আশা করি সকলের মাঝে এই প্রশাসনিক তত্ত্বটি ছড়িয়ে দিবেন এবং সবারই উপকার করবেন এবং বিভাগের যাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভারসাম্য রক্ষা থাকে এবং আইনশৃঙ্খলার অবনতি না ঘটে সেই দিকটা আপনারা খেয়াল রাখবেন তাই আপনাদের সামনে আমরা এখন পেশ করব রাজশাহী বিভাগের সকল জেলার ওসি গনের নাম্বারসমূহ সম্পর্কে তাই পড়তে থাকুন -।

 ওসি পবা- ০১৭১৩৩৭৩৮০০

  ওসি গুদাগাড়ি- ০১৭১৩৩৭৩৮০১৩

 ওসি তানর- ০১৭১৩৩৭৩৮০২৪

 ওসি মোহনপুর- ০১৭১৩৩৭৩৮০৩৫

 ওসি পুঠিয়া- ০১৭১৩৩৭৩৮০৪৬

 ওসি বাগমারা- ০১৭১৩৩৭৩৮০৫৭

 ওসি দুর্গাপুর- ০১৭১৩৩৭৩৮০৬৮

 ওসি চারঘাট- ০১৭১৩৩৭৩৮০৭৯

 ওসি বাঘা- ০১৭১৩৩৭৩৮০৮১০

 ওসি চাপাই নবাবগঞ্জ- ০১৭১৩৩৭৩৮১৯১১

 ওসি শিবগঞ্জ- ০১৭১৩৩৭৩৮২০১২

  ওসি গোমস্তাপুর- ০১৭১৩৩৭৩৮২১১৩

ওসি নাচোল- ০১৭১৩৩৭৩৮২২১৪

ওসি ভোলাহাট- ০১৭১৩৩৭৩৮২৩১৫

ওসি নওগা- ০১৭১৩৩৭৩৮৩৬১৬

ওসি রায়নগর- ০১৭১৩৩৭৩৮৩৭১৭

ওসি আত্রাই- ০১৭১৩৩৭৩৮৩৮১৮

ওসি ধামরাই- ০১৭১৩৩৭৩৮৩৯১৯

ওসি বুদলগাছি- ০১৭১৩৩৭৩৮৪০২০

ওসি মহাদেবপুর- ০১৭১৩৩৭৩৮৪১২১

ওসি পাটনীতলা- ০১৭১৩৩৭৩৮৪২২২

পরিশেষে, আমরা আমাদের এই ক্ষুদ্র প্রয়াস দ্বারা আপনাদেরকে জানিয়ে দিয়েছি রাজশাহী বিভাগের সমস্ত জেলার ওসিগণের নাম্বার সমূহ এবং সমস্ত প্রশাসনিক সদর দপ্তরের ঠিকানা সম্পর্কে। আশা করি আমাদের এই প্রতিবেদনটি যারা আপনারা যারা উপকৃত হবেন তারা আমাদের পাশে থেকে আমাদেরকে উৎসাহ যোগান এবং আমাদের স্ট্যাটে লাইক কমেন্ট ভিজিট করে পাশে থাকুন ধন্যবাদ সবাইকে আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *