শাপলা ফুল নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস ও ছবি

শাপলা ফুল নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস ও ছবি

প্রিয় ভিজিটর বৃন্দ আসসালামু আলাইকুম আপনারা সবাই কেমন আছেন। আজকে আমরা যে বিষয়টা নিয়ে আলোচনা করব তাহলে মূলত বাংলাদেশ একটা অতি গুরুত্বপূর্ণ জিনিস এবং যার ব্যবহার দেশজুড়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এই সম্পর্কিত কিছু  আর্টিকেল বরাবরই আপনারা অনলাইন প্ল্যাটফর্ম গুলোতে সার্চ করে থাকেন। তাই আসুন আজকে আর বেশি কথা নয় আমরা বাংলাদেশের অতি গুরুত্বপূর্ণ জাতীয় একটা প্রতীক শাপলা ফুল নিয়ে বিষাদ ভাবে আলোচনা করার চেষ্টা করব। আজকের আলোচনায় আমরা শাপলা ফুলকে কেন্দ্র করে কিছু স্ট্যাটাস ক্যাপশন আপনাদের সামনে তুলে ধরবো। যেগুলো হয়তো বা আপনি বা আপনারা এর আগে অন্য কোন সোর্স বা মাধ্যম দ্বারা খুঁজে বেরিয়েছেন। এছাড়াও আজকে আমরা আপনাদের শাপলা ফুলের অনেক সুন্দর সুন্দর ক্যাপশন ও ছবি আপনাদের সামনে তুলে ধরব যা আপনারা ডাউনলোড এবং নিজ সংরক্ষণ রাখতে পারবেন। সুতরাং পাঠক ও পাটিকা বৃন্দ আপনারা আমাদের আলোচনা দ্বারা এটা বুঝতে সক্ষম  হয়েছেন যে কত গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে সামনে আলোচনা করতে যাচ্ছি। অতি গুরুত্বপূর্ণ আলোচনা থেকে অনেক কিছু তথ্য আপনাদেরকে শেয়ার করতে যাচ্ছি। আপনার শাপলা ফুল কে  কেন্দ্র করে সুন্দর সুন্দর ক্যাপশনও স্ট্যাটাস গুলো আপনারা আপনাদের ব্যক্তিগত কোন মাধ্যমে রাখতে পারেন আমাদের এই ওয়েবসাইট থেকে।

দৈনন্দিন কোন না কোন ব্যক্তি শাপলা ফুল সম্পর্কে জানতে আসেন বা তথ্য নিতে আসেন অনলাইন বিভিন্ন সোর্স বা মাধ্যমে বা কোন ওয়েবসাইটে। শাপলা ফুল হলেও বাংলাদেশের জাতীয়তার প্রতীক যা বাংলাদেশ আনাচে-কানাচে নদী নালা খাল বিল পুকুর ডোবা জলাশয় ইত্যাদি স্থানে দেখতে পারেন বা পেতে পারেন। যারা প্রকৃতিপ্রেমী মানুষ তারা অবশ্যই শাপলা ফুলের সৌন্দর্য দেখে বিমোহিত হতে পারেন বা সৌন্দর্যের সাথে নিজেকে ম্লান করে দিতে পারেন।

শাপলা ফুল দেখতে ভীষণ রকমের সুন্দর যা ভাসমান অবস্থায় পানির উপর বিচরণ করে থাকে। শাপলা ফুল বিভিন্ন রং ও কালার হতে পারে যেমন শাপলা সাদা হতে পারে আবার গোলাপি ও হতে পারে। অনেকেই পুরুষ সম্পর্কে জানতে এসে  ব্যর্থ  এবং হতাশ হয়ে চলে যান। এবং মন খারাপ নিয়ে চলে আসেন তাই আমরা আজকে আপনাদের সামনে তুলে ধরবো শাপলা ফুল সম্পর্কে আকর্ষণীয় কিছু স্ট্যাটাস ও ক্যাপশন তাহলে আমাদের সাথেই থাকুন।

শাপলা ফুল নিয়ে ক্যাপশন:

 

শাপলা ফুল হল শুদ্ধতার  তার প্রতীক যা মানুষের মন ও হৃদয় কে আন্দলিত করে থাকে। এই শাপলা ফুল সম্পর্কে বিভিন্ন ক্যাপশন আপনারা অনলাইনের বিভিন্ন মাধ্যম বা সোর্চ খুঁজে থাকেন। তাই অনলাইনে খুব কম সংখ্যক ওয়েবসাইট পাবেন যারা শাপলা ফুল সম্পর্কে খুব তথ্য দিয়ে আপনাদেরকে সহযোগিতা করতে পারবেন না। এর বিপরীতে আমরা আপনাদের সামনে শাপল সম্পর্কে অসাধারণ কিছু ক্যাপশন তুলে ধরব যা দেখে আপনারা অনেক খুশি এবং আনন্দিত হবেন। আপনি বা আপনারা চাইলেই সেসব ক্যাপশন নিজ সংগ্রহে রাখতে পারেন যার দ্বারা আপনারা সুন্দর ব্যবহার করতে পারেন। আপনাদের প্রয়োজনীয় সকল ক্ষেত্রে আমাদের ক্যাপশনগুলো ব্যবহারের অনুমতি বা ইচ্ছা প্রকাশ করছি।

১/ আমি সদ্য ফোটা এক সাদা শাপলা

তোমাদের অতি পরিচিত একজন।

যাকে তোমরা তোমাদের জাতীয় ফুল বলে সম্মোধন করেছো!

আমি সেই শাপলা।

২/ আমি সেই শাপলা যাকে,

তোমরা তোমাদের বন্দী শিখায়

বন্দী করতে পারোনি।

৩/ বিলের ভেতর শাপলা ফোটে অনেক সুন্দর ফুল খোকা

খুকু শাপলা পেলে বানায় মালা, দুল।

৪/ আমি সদ্য ফোটা এক সাদা শাপলা

তোমাদের অতি পরিচিত একজন।

যাকে তোমরা তোমাদের জাতীয় ফুল বলে সম্মোধন করেছো!

আমি সেই শাপলা।

৫/ আমি সেই শাপলা যাকে,

তোমরা তোমাদের বন্দী শিখায়

বন্দী করতে পারোনি।

৬/ বিলের ভেতর শাপলা ফোটে

অনেক সুন্দর ফুল

খোকা-খুকু শাপলা পেলে

বানায় মালা, দুল।

৭/ শৈশবকাল থেকেই প্রায় প্রতিটি মানুষ বন্য ফুলের অপরিচ্ছন্ন সৌন্দর্যে ছুঁয়ে গেছে।”

৮/ বাগান ও ফুলের মানুষকে একত্রিত করার এবং তাদের বাড়ি থেকে এঁকে দেওয়ার একটি উপায় রয়েছে”

শাপলা ফুল নিয়ে স্ট্যাটাস:

 

শাপলা ফুল সম্পর্কে আজকের আলোচনায় আমরা আপনাদের কিছু অসাধারণ স্ট্যাটাস তুলে ধরব যা আপনারা বন্ধুবান্ধব ও সৎ কর্মীদের মাঝে প্রচার ও প্রসার করতে পারেন এবং নিজেরদের মনের খোরাক

পূরণ করতে পারেন। অনেকেই আছেন যাহারা শাপলা ফুল সম্পর্কে অনেক বেশি আগ্রহী ও জানতে চেষ্টা করেন। এমন সব ব্যক্তিদের জন্যই রয়েছে আজকের আমাদের শাপলা ফুল সংক্রান্ত সমস্ত প্রকারের খুঁটিনাটি আলাপ-আলোচনা যা দ্বারা আপনার অনেক উপকৃত এবং তথ্য পেতে পারেন তাহলে আর দেরি না করে আমাদের সাথে চলুন এবং আমাদের তথ্যগুলো গ্রহণ করুন আশা করি আপনারা আপনাদের মনের খোরাক পূরণ করতে সক্ষম হবেন। যেহেতু বাংলাদেশের জাতীয় ফুল হলো শাপলা সেহেতু বাংলাদেশের মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে এই শাপলা ফুল। অনেকে আছেন যারা শাপলা ফুল সম্পর্কে জানতে খুব বেশি আগ্রহী। তাই আমরা ভেবে দেখেছি আপনাদের জন্য সুন্দর আকর্ষণীয় কিছু স্ট্যাটাস দিতে যা আপনারা এর আগে অন্য কোন ওয়েবসাইটে পাননি। তাই আমরা আমাদের সম্পূর্ণ আলোচনা থেকে শাপলা ফুল নিয়ে স্ট্যাটাস আপনাদের সামনে তুলে ধরছি সাথেই থাকুন।

১. সকালবেলা শাপলা শালুক

ভেজে ভেজে তাজা

শালুক খেতে ভালো লাগে

শাপলা অনেক মজা!

২. শরৎ সকাল হলুদ রোদ, তোর জন্য শিশির ভেজা ঘাস

বিলের জলে পাপরি মেলা, শাপলা তুই আর কি চাস?

৩. বিলের জলে শাপলা শালুক, ভাসছে হাঁসের দল

শাপলা নিয়ে করছে খেলা, খুঁজছে শালুক ফল।

৪. নাওয়ের উপর একটি নারী, খোপায় শাপলা ফুল

ঠোঁটের কোণে রাঙ্গা হাঁসি, ঝিলিক দেয় কানের দুল।

৫. জল ছুঁয়ে যায় হাতের কাকন,

ঠোঁট চেপে মৃদু মৃদু হাসে

শাপলা বিলের জলে তার

ধূসর রঙের আঁচল ভাসে।

৬. ঢেউয়ের সাথে মিশে শ্যাওলা, মনের রঙে খেলে

পাশে আছে লাল শাপলা, শ্যাওলা মাখা জলে।

৭.আমি সদ্য ফোটা এক সাদা শাপলা

তোমাদের অতি পরিচিত একজন।

যাকে তোমরা তোমাদের জাতীয় ফুল বলে সম্মোধন করেছো!

আমি সেই শাপলা।

৮.বিলে ঝিলে পুকুর ডোবায়

শাপলা ফোটে নদী-নালায়

সুগন্ধ নেই সুলভ এ ফুল

প্রাণটা সবার করে আকুল।

৯.পল্লী শিশু শাপলা তোলে

খেলে হরেক মনটা খুলে।

শালুক নামে কেউ বা চিনি

কেউবা তুলি কেউ বা কিনি।

১০.নানান রকম আয়োজনে

মঞ্চ সাজাই আপন মনে

শাপলা ফুলের শোভা কেবল

চেয়ে দেখে মানব সকল।

১১.স্বপ্ন আমার আকাশ ছোঁয়ার

উড়তে চাই ডানা মেলে,

তোমায় নিয়ে হারিয়ে যাবো

লাল শাপলার সেই বিলে!

১২.ভালোবাসা হ’ল ফুল আপনার বাড়তে দেওয়া।” – জন লেনন

আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি শাপলাফুল সংক্রান্ত সমস্ত প্রকার তথ্য উক্তি এই স্ট্যাটাস  ক্যাপশন ও কবিতা যার দ্বারা আপনাদের এই পোস্টটি অবশ্যই অনেক ভালো লাগছে যদি ভালো লেগে থাকে তাহলে না আমাদের ওয়েবসাইটটি ভালোবেসে ভিজিট করতে পারেন এবং ওয়েবসাইটে বিভিন্ন ধরনের স্ট্যাটাস আছে যা থেকে আপনারা আপনাদের তথ্য ভান্ডার কে সমৃদ্ধ করতে পারেন আল্লাহ হাফেজ ধন্যবাদ।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *