সাদিয়া জাহান প্রভা (অভিনেত্রী) বায়োগ্রাফি, জীবনী, লাইফ স্টাইল, স্বামী, বয়ফ্রেন্ড, উচ্চতা, বয়স, ক্যারিয়ার

সাদিয়া জাহান প্রভা (অভিনেত্রী) বায়োগ্রাফি, জীবনী, লাইফ স্টাইল, স্বামী, বয়ফ্রেন্ড, উচ্চতা, বয়স, ক্যারিয়ার

সাদিয়া জাহান প্রভা হলেন একজন বাংলাদেশী জনপ্রিয় মডেল এবং তিনি মূলত নাটক এবং বাংলাদেশের নাটক নিয়ে কাজ করেন। তাছাড়াও তিনি একজন টিভি অভিনেত্রী হিসেবে কাজ করেন। তিনি ১৯৮৮ সালের ১৩ই ফেব্রুয়ারি বাংলাদেশের ফরিদপুরে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম নাসমুস জামান মনি এবং মাতার নাম স্বামীমা আক্তার। তিনি ২০০৬ সালে মোহাম্মদপুর কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি বিবিএ সম্পন্ন করেন। তিনি বর্তমানে বাংলাদেশের শান্ত মরিয়ম ইউনিভার্সিটি তে ফ্যাশন ডিজাইনিং অধ্যায়নরত। আজ আমরা সাদিয়া জাহান প্রভার পুরনো জীবন বৃত্তান্ত সহ বিস্তারিত তথ্য আমাদের এই আর্টিকেল তুলে ধরবো যাতে যে কোন দর্শক প্রভার বায়োগ্রাফি সম্পর্কে বিস্তারিত জানতে পারেন।

প্রভার প্রাথমিক জীবন:

প্রভা ১৩ ফেব্রুয়ারি ১৯৮৮ সালে বাংলাদেশের শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার মা কল্পনা রহমান একজন প্রাক্তন উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী এবং বাবা মজিবুর রহমান একজন পেশাজীবী। তার দুই বোন ও এক ভাই রয়েছে। তিনি ২০০৬ সালে মোহাম্মদপুর প্রিপারেটরি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এর বিবিএ কোর্সে ভর্তি হন কিন্তু ব্যক্তিগত কারণে তা শেষ করতে অসমর্থ হন। পরবর্তীতে ২০১১ সালে তিনি শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির অধীনে ফ্যাশন ডিজাইনের উপর পড়ালেখা শুরু করেন।

সাদিয়া জাহান প্রভার জন্ম:

সাদিয়া জাহান প্রভা (জন্ম: ফেব্রুয়ারি ১৩, ১৯৮৮) একজন বাংলাদেশী মডেল এবং অভিনেত্রী। মডেলিংয়ের মাধ্যমে তার মিডিয়া জগতে আগমন ঘটে। টেলিভিশন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার পর তিনি কয়েকটি খণ্ড নাটকে অভিনয় করে খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেন। কিন্তু বিয়ে এবং বিচ্ছেদের কারণে কিছু সময়ের জন্য তার অভিনয় ও কর্মজীবন বাধাপ্রাপ্ত হয়। জন্ম ফেব্রুয়ারি ১৩, ১৯৮৮ (বয়স ৩৫) শরীয়তপুর, বাংলাদেশ জাতীয়তা বাংলাদেশী অন্যান্য নাম প্রভা নাগরিকত্ব বাংলাদেশ মাতৃশিক্ষায়তন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি পেশা মডেল অভিনেত্রী কর্মজীবন ২০০৫–বর্তমান পরিচিতির কারণ সিকান্দার বক্স (২০১১)দাম্পত্য সঙ্গী জিয়াউল ফারুক অপূর্ব (বি. ২০১০; বিচ্ছেদ. ২০১১) মাহমুদ শান্ত (বি. ২০১১; বিচ্ছেদ. ২০১৪) পিতা-মাতা নাজমুজ জামান মনি (বাবা) শামিম আকতার জাহান (মা) মডেলিং তথ্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি (১.৬৩ মিটার)চুলের রঙ কালো চোখের রঙ কালো।

প্রভার ব্যক্তিগত জীবন:

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে সহপাঠী রাজিব আহমেদের সঙ্গে প্রভা ভালবাসার সম্পর্কে জড়িয়ে পড়েন এবং ২০১০ সালের ১৬ই এপ্রিল তাদের বাগদান সম্পন্ন হয়। বাগদত্তা অবস্থায়ই প্রভা ২০১০ সালের ১৮ই আগস্ট টিভি অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে বিয়ে করেন। রাজিব এতে ক্ষুব্ধ হয়ে প্রভার সঙ্গে তার একান্ত ব্যক্তিগত ভিডিও প্রকাশ করেন। এর ফলে প্রভার ব্যক্তিগত ও পেশাগত জীবন ক্ষতিগ্রস্ত হয় এবং এর রেশ ধরে ২১ ফেব্রুয়ারি ২০১১ সালে অপূর্বর সাথে প্রভার বিবাহবিচ্ছেদ হয়। প্রভা তার অভিনয় জীবনে সাময়িক বিরতি আনেন এবং ২০১১ সালের ১৯শে ডিসেম্বর বহুজাতিক কোম্পানি গ্রামীণফোনের কর্মকর্তা মাহমুদ শান্তকে বিয়ে করেন। ২০১৪ সালে প্রভা ও মাহমুদের বিচ্ছেদ ঘটে। প্রায় দুই বছর অভিনয় থেকে দূরে থাকার পর ২০১৩ সালের মার্চে রিজওয়ান খান রচিত ও কায়সার আহমেদ পরিচালিত খণ্ড নাটক ‘প্রণয়িনী’ তে অভিনয়ের মাধ্যমে আবার অভিনয়ে ফেরত আসেন।

প্রভার কর্মজীবন:

সাদিয়া জাহান প্রভা ২০০৫ সাল থেকে মডেলিং এর মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। তার জনপ্রিয় বিজ্ঞাপনগুলোর মাঝে রয়েছে মেরিল, তিব্বত, পন্ডস, বাংলালিংক, জুঁই তেল ইত্যাদি। প্রভা অনেক জনপ্রিয় টেলিফিল্ম, নাটক, মডেলিং এবং বিজ্ঞাপনে কাজ করেছেন তারমধ্যে বেশ কিছু নাটকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন। তিনি ভার্সন জেড, হানিমুন, ধুপ ছায়া, লাকি থার্টিন, খুনসুটি ইত্যাদি নাটকে অভিনয় করেছেন। তবে এখনো পর্যন্ত কোন চলচ্চিত্রে কাজ করেননি।

চলচ্চিত্রের তালিকা:

এক-পর্বের নাটক ইউ টার্ন দুলহানিয়ার দিলওায়ালা হার মানা হার শাস্তি এক্স ফ্যাক্টর ২ আমার বাবা আশ্চর্য এক রাতের গল্প ধুপ ছায়া ফেরা ঘাসফুল ও নদী কাগজের ঘর খুনসুটি কুয়াশা নীলাবতী লস প্রজেক্ট লাকি থার্টিনমালকা বানুর লাভ স্টোরি মানুষ মনু মিয়ার মালকা বানু নেভা দ্বীপ পালিয়ে গিয়ে বিয়ে পথ জানা নেই পরশ পাথর রাস্তা পয়েন্ট থ্রী রিয়া এখন রাজি রুমালি সোয়া সের সুইসাইডটি টোয়েন্টি টোনা টুনির গল্প ভাল থেকো ভাল রেখো ভার্সন জেড সিকান্দার বক্স এখন কক্সবাজারে প্রণয়িনী সদা সত্য বলিব (২০২০) ধারাবাহিক নাটক দৈনিক তোলপাড় ইট কাঠের খাঁচা অপরাজিতাএইম ইন লাইফ মেট্রো লাইফ(২০১৬) পরের মেয়ে (২০২০) পুরস্কার বিসিআরএ অ্যাওয়ার্ড বছর বিভাগ ফলাফল সূত্ত ২০০৭ শ্রেষ্ঠ মডেল (নারী) বিজয়ী ।

প্রভার ক্যারিয়ার:

বাংলাদেশের যমকালো এবং দক্ষ অভিনয়শিল্পী। তিনি তার চমৎকার চেহারা এবং ওজনদার অভিনয়ের জন্য সকলের কাছে জনপ্রিয়। তিনি কয়েকটি টিভি নাটক এবং সিরিয়ালে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন এবং তার মডেল গুলো অন্যতম আকর্ষণীয় এবং সবাই থাকে একজন জনপ্রিয় মডেল হিসেবে চিনেন। সাদিয়া জাহান প্রভার শারীরিক পরিমাপ, উচ্চতা, ওজন ও বয়স: ০১ উচ্চতা ফুট ইঞ্চিতে- 5’4″ মিটারে – 1.62 মি সেন্টিমিটারে- 162 সেমি ০২ ওজন (প্রায়) কিলোগ্রামে- 56 কেজি পাউন্ডে- 123 পাউন্ড ০৩ চিত্র পরিমাপ (প্রায়) 36-27-36 ইঞ্চি ০৪ চোখের রঙ কালো ০৫ চুলের রঙ কালো। সাদিয়া জাহান এর প্রিয় সব ও প্রিয় জিনিস: ০১ প্রিয় রঙ লাল, গোলাপী ০২ প্রিয় অভিনেতা শাকিব খান, সালমান খান ০৩ প্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া, প্রিয়াঙ্কা চোপড়া ০৪ প্রিয় খেলাধুলা ক্রিকেট ০৫ প্রিয় ক্রিকেটার সাকিব আল হাসান ০৬ প্রিয় ভাষা বাংলা, ইংরেজি ০৭ প্রিয় টিভি চ্যানেল চ্যানেল আই ০৮ প্রিয় গায়ক নেহা কক্কর ০৯ পছন্দের গান আমি কি তেরা ঘাটা।

পরিশেষে বলা যায় যে,বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী গুলোর মধ্যে অন্যতম একজন অভিনেত্রী আছেন সাদিয়া জাহান প্রভা। যিনি তার চমৎকার অভিনয়ও নিখুঁত দক্ষতার মাধ্যমে বাংলাদেশের সকল শ্রেণীর মানুষের হৃদয়ে স্থান লাভ করেছেন। আজকে আমরা সেই জনপ্রিয় সাদিয়া জাহান প্রভার ব্যক্তিগত জীবন তার ওজন উচ্চতা ও বয়স সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করলাম। আপনারা আমাদের আজকের এই আলোচনা থেকে আপনাদের প্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার ব্যক্তিগত জীবনের বিভিন্ন রকম তথ্য সম্পর্কে জানতে পারলেন। আমাদের আজকের এই প্রভার ব্যক্তিগত জীবন নিয়ে বিভিন্ন রকম তথ্য গুলো আপনাদেরকে সুস্পষ্টভাবে প্রভার সম্পর্কে জানতে সাহায্য করলো। তাই আপনারা যারা আপনাদের প্রিয় অভিনেত্রী ও আরো তথ্য পেতে লাইক কমেন্ট করে পাশে থাকুন সবসময় ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *