সালফার কি? সালফারের কাজ কি? এবং এটির মাধ্যমে মাটি কি উপকার হয়।

সালফার কি? সালফারের কাজ কি? এবং এটির মাধ্যমে মাটি কি উপকার হয়।

প্রিয় ভিজিটার কিন্তু আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে এবং ভালোবাসা আপনারা সকলে ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনারা ভালো থাকেন সুস্থ থাকেন সেই কামনা করি সর্বদা। আজকে আরো একটি নতুন তথ্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি আশা করি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনার নতুন তথ্য জানতে পারবেন এবং জেনে আপনি আপনার দৈনন্দিন প্রয়োজনীয় কাজে লাগাতে পারবেন তাই আমাদের প্রতিবেদনটি পড়তে সাথে থাকুন আমাদের। আশা করি কৃষি সংক্রান্ত যে এইসব তথ্য আপনারা এতক্ষন থেকে অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে খুজতেছেন কিন্তু কোথাও মনুমতো পাইতেছেন না সেসব ভাইদেরকে আর কষ্ট করতে কোথাও যেতে হবে না। এখন আপনারা আপনার নিকটস্থ এই সেটটির মাধ্যমে জানতে পারবেন আপনার কান্ট্রি তো সেই কৃষি বিষয়ক তথ্য ও যার মাধ্যমে আপনারা জানতে পারবেন কৃষি জমিতে কি ব্যবহার করা পরে আপনি আপনার কৃষিকে রক্ষা করতে পারেন এবং এর যাবতীয় তথ্য সম্বন্ধে আপনার আমাদেরকে জানানোর চেষ্টা করেছেন। আমরা আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে আপনাদেরকে জানানোর চেষ্টা করব আশা করি পাশে থাকবেন সকলে।

সালফার কি

 

প্রিয় ভক্তাবৃন্দ আপনার অনেকেই জানেন না যে সালপার কি এবং সালফারের কাজ কি এবং এই এর কি গুনাগুন এটি কোন কাজে ব্যবহৃত হয়। তাই যারা এই যাবতীয় প্রশ্ন সম্পর্কে জানতে চান তারা আশা করি সঠিক জায়গায় এসেছেন এবং আমরা আপনাদেরকে জানিয়ে দিব আমাদের এই প্রতিবন্ধীর মাধ্যমে সালফার সম্পর্কে যাবতীয় তথ্য দি যাতে করে আপনারা উপকৃত হন এবং আপনি উপকৃত হওয়ার পরে আপনি আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশী মাঝে সবার কাছে এই তথ্যটা বিলিয়ে দিয়ে সবার উপর আর করতে পারেন। তাই দেরি না করে চলুন আমাদের সাথে সালপা সম্পর্কে জেনে নিতে। সাইফার সালফার সুরভী কোম্পানির একটি অসাধারণ পণ্য যে পণ্যটির মাধ্যমে আপনি আপনার কৃষি  জমিকে মাকড়্নাশক যাবতীয় পোকার মাধ্যমে রক্ষা করতে পারেন। সাইফার মাকড়নাশক আশি ডব্লিউ ডিসি ৮০ পার্সেন্ট সালফার। যার মাধ্যমে আপনি আপনার কাঙ্ক্ষিত ফসলটির উপকার সাধন করতে পারবেন এবং এই উপকার সাধন করার মাধ্যমে আপনি আপনার ফসলটির উৎপাদন বিক্রি করতে পারবেন তাই আপনারা যারা সালফার এখনো জমিতে ব্যবহার করেনি তারা সালফার ব্যবহারে উৎস গ্রহণ এবং সালফারের প্রয়োজনীয়তা সম্পর্কে জানুন।

প্রয়োগ মাত্রা

 

আজকে আপনারা আমাদের এই প্রতিবন্ধনের মাধ্যমে জানতে পারবেন সাইফার সালফারের প্রয়োগ মাত্রার সম্পর্কে আশা করি আমাদের এই প্রকৃতিটা আপনি আপনার বাস্তবিক কৃষি জমিতে কাজে লাগিয়ে উপকার পেতে পারেন এবং এই উপকারের দাঁড়ায় আপনি আপনার ফসলের উন্নতি করাতে পারবেন তাই দেরি না করে আমাদের সাথে থাকুন এবং প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে থাকো এবং সালফারের পয়গমাতা সম্পর্কে জানুন। একমাত্র প্রতি হেক্টর ২.২৫ কেজি অথবা প্রতি একর 910 গ্রাম। এবং আপনি 5% জমিতে ১০ লিটার পানিতে ৪৫ গ্রাম সালফার ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার ফসলের উন্নতি সাধন করতে পারবেন যেই উন্নতির মাধ্যমে আপনার ফসল অনেক সুন্দর এবং রোগ মুক্ত থাকতে পারবে যার মাধ্যমে আপনি পিসিতে দারুণ একটি দাম পাবেন এই কৃষ পণ্য বিক্রি করে এবং এই কৃষি পুনর মাধ্যমে আপনি আপনার জীবিকা নির্বাহ করতে পারবেন।

ব্যবহারবিধ

 

যেকোনো ওষুধ খাওয়ার আগে অবশ্যই আমাদের সেই ওষুধ সম্পর্কে ব্যবহারবিধি জানা অত্যাবশ্যক কর্তব্য। আমরা অনেক অসচেতন মানুষ আছি ব্যবহার প্রীতি সম্পর্কে না জেনে আমরা অযথা একই কীটনাশক ব্যবহার করা ফলে ফসলের অনেক ক্ষতি করে ফেলি আবার যারা সচেতন মানুষ রয়েছে তারা প্যাকেটের গায়ে লিখে থাকা যেই তথ্য দেয়া আছে সেই তথ্য পড়ে তারা সঠিক ব্যবহারবিধি করতে পারে। তাই আপনারা ব্যবহারবিধি সম্পর্কে আমাদের সাথে জানতে থাকুন আমরা আপনাদেরকে ব্যবহার বিরোধী সম্পর্কে যাবতীয় তথ্যটি উল্লেখ্য করব যে তথ্যের মাধ্যমে আপনি আপনার কিছু জমিতে ব্যবহার বিধি অতীত স্থাপন করতে পারেন। অতি স্প্রে মেশিনে ১০ লিটার পানিতে ৪৫ গ্রাম সালফার ৮০ ডব্লিউডিজি মিশিয়ে অবশ্যই আপনাকে ৫ শতাংশ জমিতে স্প্রে করতে হবে যদি আপনি এর বেশি পরিমাণ জমিতে স্প্রে করেন তাহলে কিন্তু কার্যকারিতা কমে যাবে তবে ক্ষন ক্ষতি হবে না। কিন্তু আপনি আশানুরূপ ফল কম পাবেন এটা অনুমান করা যায় এবং আপনাকে অবশ্যই বুঝতে হবে এইভাবে এ করুপতি ৯১০ গ্রাম হেক্টর প্রতি ২.২৫ কেজি সাইফার সালফার ৮০ ডব্লিউডিজি   ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার কিছু জমিকে রক্ষা করতে পারবেন।

এই কীটনাশকে গন্ধকের উপস্থিতি

 

এখন আপনারা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে জানতে পারবেন সাইফার সালফারতে কত কেজি গন্থক রয়েছে এবং এই গন্ধক এর পরিমাণ মাত্রা কি পরিমান রয়েছে সেই সম্পর্কে যাবতীয় তথ্য দিয়ে আশা করি আমাদের এই তথ্য আপনাদের কাজে লাগবে। সাইফার ৮০ ডব্লিউডিসি একটি সূক্ষ্ম গন্ধ কণা সমন্বিত মাকরনাশক এবং সংস্পর্শক্রিয়া সম্পূর্ণ ছত্রাকনাশ  মাটিতে এবং ফটো সালফারের ঘাটের বিভিন্ন হোস্টেলিয়া ব্যবহৃত হয়ে থাকে যার মাধ্যমে ফসল রাখা হয় এবং ফসলের গতি ত্বরানিত হয় এবং ফসল অনেক ভালো সুস্বাদু হয় এবং ফসল বিডি পায় এবং কৃষকেরই বৃদ্ধি পাওয়ার পরে কৃষক তার ন্যায্য মূল্য পায়।

সতর্কতা ও সাবধানতা

 

আপনার আজকে আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে জানতে পারবেন সাইফার সালফার সম্পর্কে সতর্কতা ও সাবধানতা বাণী সম্পর্কে যা আশা করি আমাদের এই সতর্কতা সাবধান মাধ্যমে সচেতন হবেন এবং আপনি আপনার ফটোকে রক্ষা করবেন তাই দেরি না করে আমাদের আর্টিকেল শেষ পর্যন্ত পড়তে থাকুন এবং যাতে থাকুন সতর্কতা এবং সাবধানতা সম্পর্কে –

-সাইফার আশি ডাব্লুউ ডিজি অত্যাধুনিক গরমের দিনে দুপুরে না সিটি সকাল এবং বিকালে হবে ।

-সেটা না সময় আপনাদেরকে কোন কিছু খাওয়া যাবে না অথবা ধূমপান কখনোই ভুলক্রমে করা যাবে না।

-এটি ব্যবহার করার পর আপনার শরীর এখন জামা কাপড় সাবান দিয়ে ধুয়ে ফেলুন এবং পরিষ্কার রাখুন।

-যেকোনো গিটার সং মাত্রই বিষ এই কীটনাশক কখনো মুখে নেওয়া যাবে না বা শুকানো কখনো যাবেনা।

-মানুষের খাদ্য এবং পশু খাদ্য দ্রব্য থেকে এই কীটনাশক দূরে রাখুন।

-এবং ব্যবহার করার পর বালাইনাশকের বাকরি অংশ ভালোভাবে মুখ বন্ধ করে শুকনো জায়গায় সাবধানে তুলে রাখুন যাতে করে কোন পশুপাখি এটাকে নাতে না পারে।

-খালি প্যাকেটটি আপনি মাটির নিচে পুঁতে ফেলুন।

বিষক্রিয়ার লক্ষণ

 

এখন আপনারা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে জানতে পারবেন এই কীটনাশকটি বিশেষ করে লক্ষণ সম্বন্ধে যেই লক্ষণের মাধ্যমে আপনি আপনার জীবনকে রক্ষা করতে পারেন এবং আপনার জীবনকে রক্ষা করতে ভূমিকা রাখতে পারেন। যে কোন জিনিস বিষক্রিয়ার একটি লক্ষণ হয়েছে যেই লক্ষণ গুলো অবশ্যই আপনাদেরকে জানতে হবে চোখে বা গায়ে লাগলে জালা করতে পারে পেটে গেলে দশটা হতে পারে।

প্রাথমিক চিকিৎসা

 

এখন আমরা আপনাদেরকে জানিয়ে দেবো এই কীটনাশকের প্রাথমিক চিকিৎসা সম্বন্ধে আশা করি আমাদের এই চিকিৎসার মাধ্যমে আপনারা আপনাদের জীবনকে রক্ষা করতে পারবেন এবং প্রাথমিক চিকিৎসা অন্য মানুষকে দিয়ে দিতে পারবেন। তাহলে দেরি না করে আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন তাহলে আমরা আপনাদেরকে জানিয়ে দিতেছি পেতে গেলে গলায় আঙ্গুল দিয়ে বা লবণ পানি খাইয়ে বমি করান। অযথরা কখনো ভুল করবেন না এবং অপছন্দকে বমি করানোর চেষ্টা করবেন না কারণ যদি আপনি বমি করানোর চেষ্টা করেন তাহলে সেই রূপেই মরণাপন্ন অবস্থা হয়ে যেতে পারে এবং তার জীবন মৃত্যুর কোলে ঢেলে যেতে পারে তাই আপনাদেরকে এই ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে আপনাদেরকে রোগীকে সুস্থ করতে এবং শরীরে লাগলে সাবান প্রচুর পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

পরিশেষে, আমরা আপনাদেরকে জানিয়ে দিলাম আগাছানাশক কীটনাশক সম্বন্ধে আশা করি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনারা অনেক উপকৃত হয়েছেন যদি আপনারা উপকৃত রাখেন তাহলে আমাদেরকে সাহায্য সহযোগিতা করুন এবং আমাদের উৎসাহ যোগান সবার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে আমাদের আর্টিকেলটি সমাপ্তি ঘোষণা করতে চাই আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *