স্বার্থ নিয়ে উক্তি, স্ট্যাটাস,ক্যাপশন, এসএমএস,ও মনীষীদের বাণী

স্বার্থ নিয়ে উক্তি, স্ট্যাটাস,ক্যাপশন, এসএমএস,ও মনীষীদের বাণী

প্রতিনিয়তানে আজকে আপনাদের সামনে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে আসছি যে আলোচনার বিষয়টি হবে স্বার্থ নিয়ে স্বার্থনির উক্তি স্ট্যাটাস এসএমএস গুলো আপনারা যারা অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্মে কাজ করতে চান তারা চাইলে অতিসে করে আমাদের এই ওয়েবসাইটটির মাধ্যমে জানতে পারবেন নানান তথ্য। আমরা আজকে আমাদের সাধ্যমত আপনাদের জন্য বাঁচার সেরা কিছু স্ট্যাটাস এবং ক্যাপশন গুলো তুলে ধরব যে একটি স্ট্যাটাস ক্যাপশন গুলো আপনি আপনার বন্ধু-বান্ধব পরবর্তী কিছু আত্মীয়-স্বজনের কাছে পৌঁছে দিয়ে তাদের কাছে ভাবা পেতে পারেন এবং আপনি চাইলে আপনার ব্যক্তিগত কাজে যেমন ফেসবুক যোগাযোগ মাধ্যম মূলত আপনি শেয়ার করে মানুষের মনোরঞ্জনের আকর্ষণ করতে পারেন। সবাইকে রক্তিম শুভেচ্ছা জানিয়ে আজকে আমাদের এই আর্টিকেলটি শুরু করতে যাচ্ছে আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলছে যে আর্টিকেলটি মাধ্যমে আপনারা জানতে পারতেছেন স্বার্থলোভী মানুষের বিষয়ে যে বিষয়গুলো আপনারা অনেকে সার্চ করে থাকেন এবং আপনারা আপনাদের কাঙ্খিত সেই তথ্যগুলো না পেয়ে হতাশার নিয়ম তাই আপনাদের আরো তার সাথে হবে না আপনার আজকে আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে জানতে পারবেন।

পৃথিবীতে সত্যান্বেষী মানুষ নাই এটা বাবা আপনাদের ভুল হবে অনেক ছাত্রনেত্রী মানুষ আছে যারা তাদের স্বার্থের জন্য পৃথিবীতে সবকিছু করতে রাজি আপনার ইতিহাস ঘাটলে দেখতে পারবেন যে প্রতিটা স্বার্থলোভী নেতা তাদের স্বার্থের কারণে জাতীয় এবং দেশকে বিক্রি করে দিয়েছে এবং তারা সেই দেশের যুদ্ধ ঘটিয়ে তাদের আসল উদ্দেশ্য হাসিল করেছে তাদের স্বার্থের কারণে। আজকে আমরা এত স্পর্শকাতর একটা বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছে যে স্পর্শকাতর বিষয় নিয়ে আপনারা এর আগুনে কোথাও কখনো এইভাবে সাজানো গোছানোভাবে কোন আর্টিকেল পড়েন নিজে আর্টিকেটির মাধ্যমে আপনারা জানতে পারতেছেন। আত্ম মানুষকে কতটা নিকৃষ্ট নিচে নামিয়ে দেয় এবং মানুষ চাইলে স্বাভাবিক জীবন যাপনে অভ্যস্ত হতে পারে না তাই একটি মানুষ অবশ্যই সুস্থ মানুষ হিসেবে বাঁচতে হলে তাকে অবশ্যই স্বার্থহীন ভাবে চলতে হবে এবং ধর্ম এবং আমাদের নৈতিক শিক্ষা সেটাই বলে দেয়। পৃথিবীতে স্বার্থ ছাড়া এমন কোন মানুষ নেই স্বার্থের জন্য মানুষের জীবনের বড় বড় দুর্ঘটনাগুলো করে থাকে তারা সপ্তাহ হাসিলের জন্য মানুষ স্বার্থের জন্য নিজরা সন্তানকেও মানুষ বিক্রি করে দিতে পিছপা হয় না। স্বার্থ সম্পর্কে আপনারা যারা বিভিন্ন ধরনের আর্টিকেল খোঁজ করতেছেন তাদের জন্য আজকের এই আমাদের এই প্রতিবেদনটি ফলপ্রসু হবে বলে আশা করছি কারণ আজকে আমরা আমাদের প্রতিবন্ধীর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিব শর্ত সম্পর্কে বিখ্যাত মনিষীগণ এবং কবি এবং তাদের মতামত সম্পর্কে যেগুলো মতামত আপনাদের বাস্তব জীবনে অনেক কাজে লাগবে বলে আমি আশা করি।

স্বার্থ নিয়ে উক্তি

 

পৃথিবীতে আল্লাহ মানুষকে সৃষ্টি করেছেন হিংসা বিদ্বেষ এবং পরনিন্দা বিপদ থেকে বেঁচে থাকতে কিন্তু মানুষ এত কলঙ্কিত জাতিকে মানুষ এইসব ফেতনা ফ্যাসাদ সৃষ্টি করে পৃথিবীতে দাঙ্গা হাঙ্গামা করে মানুষ মারামারি করে রক্তপাত হচ্ছে। মানুষের স্বভাবগত জাত মানুষকে ইন্দোন জায়গায় শয়তান মানুষ সেই শয়তানের ইন্ধনে মানুষ কাজ করে থাকে নানান অপ্রীতিকর ঘটনা যে অপ্রীতিকার ঘটনার কারণে যুগে যুগে দেশে দেশে হাজার মানুষের রক্তপাত হয়েছে আমরা একসময় দেখেছি যে নরখাতক কিছু মানুষ ছিল যে নর ঘাতক মানুষের জন্য পৃথিবী একটি বিশৃংখলার দিকে ধাবিত হয়েছে যে বিশৃঙ্খলা মানুষ কখনো ভুলবে না তাই আমাদের অবশ্যই এটা মনে রাখতে হবে যে স্বার্থবিন অবশ্যই আমাদেরকে প্রতিটা রাস্তা চলতে হবে এবং স্বার্থহীন আমাদের জীবন যাপন করতে হবে এবং আমরা যদি কারো কখনো উপকার করে থাকে তখন আমরা কোন স্বার্থের আশা করব না এটা অবশ্যই আমাদের একটি নৈতিক দিক। তাই আপনি পৃথিবীর ইতিহাস খুঁজলে দেখতে পাবেন স্বার্থে হীন কোন মানুষ নেই। প্রতিটি মানুষ হাতের পিছনে ছুটে চলছে অবিরাম অবিরত কিছু মানুষ নেই স্বার্থসিদ্ধির জন্য অন্যায় জুলুম করতে দ্বিধাবোধ করতেছে না। এজন্যই আমাদের স্বার্থ সম্পর্কিত নানান তথ্য জানার জন্য এবং বিখ্যাত মনীষীদের তথ্যগুলো জানার জন্য অবশ্যই প্রয়োজনীয়তা রয়েছে যে প্রয়োজনে তাকে অবশ্যই আমরা দুটো ছেলে দিতে পারি না। আরেকটি বিষয় যদি আমরা লক্ষ্য করে থাকি তাহলে আমরা দেখতে পাবো যে বাবা মায়ের ক্ষেত্রে কখনো সত্য হয় না মা তার সন্তানকে কখনো সত্যের জন্য মানুষ করে থাকে না মাদার মাতৃত্ববোধের খাতিরে এবং সন্তানের প্রতি তার ভালোবাসার খাতিরের জীবনের সর্বস্ব বিলিয়ে দেয়। তাই একটু সন্দেহ আমরা প্রায় শুনে থাকি যে স্বার্থ ছাড়া ভালবাসে শুধুই আমার মা। তাই আজকে আপনাদের সামনে আমরা অনেক কিছু অসাধারণ মুক্তি তুলে ধরবো যে উক্তিগুলোর মাধ্যমে আপনার শর্ত সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে জানতে পারবেন –

মহান কৃতিত্ব সাধারনত মহান ত্যাগের জন্মেই হইয়ে থাকে, কখনোই স্বার্থপরতার ফলস্বরুপ নয়।

___নেপোলিয়ন হিল

 কোনো ব্যক্তিকে তার নিজের স্বার্থের পিছনে চলার জন্য নয়, বরং তার প্রতিবেশীদের প্রতি অবহেলা করার জন্যই তাকে স্বার্থপর বলা হয়।

___রিচার্ড হোয়াটলি

আমাদের জীবন যদি শুধুমাত্র স্বকেন্দ্রিক এবং স্বার্থপর হইয়ে যায় তবে কোনো স্থায়ী সুখই নেই।

___লীন জি. রোব্বিন্স

স্বার্থ নিয়ে স্ট্যাটাস

 

প্রিয় সুধী বন্ধু আজকে আমরা আপনাদের সামনে শক্ত নিয়ে অসাধারণ কিছু স্ট্যাটাস চলচ্চিত্র যে স্ট্যাটাস গুলো আপনারা অনেক সুন্দরভাবে চাইলে আপনারা আপনাদের যোগাযোগ মাধ্যমগুলোতে শেয়ার করে আপনার মানুষের মনোরঞ্জন করতে পারেন এবং আপনারা আপনাদের মনের ভাব প্রকাশ করে শান্তি পেতে পারেন। আমরা অনেক স্বার্থপর মানুষের সঙ্গে পরিচয় করে আসি এবং এমনিতেই আমাদের পরিচিত হয়ে যায়। যারা স্বার্থের জন্য স্বার্থ হাসিলের জন্য মানুষের সাথে মানুষকে ছোট এবং করে ব্যবহার করে যায় সেসব মানুষটাকে অবশ্যই আমরা দূরে থাকব। এজন্য আপনাদের মধ্যে কিছু মানুষ আছে যে তাদেরকে স্বার্থের জন্য মানুষ ব্যবহার করে দূরে সরে চলে যায় সেসব মানুষদের জন্য আজকে মূলত আমাদের এই আর্টিকেলটি যারা তাদের প্রকৃত চেহারা গুলো চিনে রেখে এবং সাথে সংযুক্ত বিষয় জানতে পারে। তাই যারা স্বার্থের পিছনে ছুটে তারা হলো নিকৃষ্ট মনা মানুষ অবশ্য তাদের থেকে আমাদের দূরে থাকতে হবে এবং তাদের থেকে আমরা আলাদা হতে পারলেই আমাদের জীবন সুন্দর হবে বলে আমরা আশা করি। যদি কখনো কারো উপকার করে আপনার স্বার্থের জন্য সেই উপর কারকে কে ভূলন্তিত করেন তাহলে সেটা আপনি হবে ভুল। অবশ্য আমাদের প্রকৃত মানুষ হিসেবে নিজেদেরকে পরিচয় দিতে হলে অবশ্যই সংসার স্বাস্থ্য সংশ্লিষ্ট কাজ বহির্ভূত আমাদের জীবন যাপন করতে হবে তাহলে আমরা প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠবো বলে আশা করি। তাই আপনারা যারা স্বাস্থ্য সংশ্লিষ্ট কিছু উক্তি বানিয়ে স্ট্যাটাস খোঁজ করতেছেন তারা চাইলে আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হতে পারেন –

সুখ স্বার্থের মাধ্যমে নয়, চিরন্তন আলোর অফুরন্ত ভালোবাসায় নিঃশর্ত বিশ্বস্ততার মাধ্যমে অর্জিত হয়।

– অ্যারন কোহেন

প্রায়শই, যুদ্ধ শুরু করার অজুহাতগুলি জমি, খাদ্য বা জ্বালানির প্রকৃত অভাব নয়, বরং কিছু ধারণা। যেমনঃ ভয়, সম্মান এবং অনুভূত স্বার্থ।

– ভিক্টর ডেভিস হ্যানসন

দায়িত্ব বা বিবেকের তাড়নায় কেউ মাঝে মাঝে স্বার্থ থেকে ট্রিগারটি টেনে নিয়ে যায় এবং ইতিহাস রচনা করে।

– জোসেফ ব্রডস্কি

আপনারা অনেকে আছেন যে স্বাত্থ বিষয়ে যাবতীয় উক্তি স্ট্যাটাসের বিখ্যাত মানুষদের গল্প করতে ভালোবাসেন শীর্ষ মানুষদের জন্য মূলত আজকে আমাদের এই প্রতিবেদনটি সাজিয়ে গুছিয়ে আপনাদের সামনে উপস্থাপন করা হয়েছে যাতে করে আপনারা আপনাদের জ্ঞানের ভান্ডাকে সমৃদ্ধ করতে পারেন এবং আপনারা স্বার্থ সংশ্লিষ্ট মানুষ থেকে দূরে থেকে নিজেকে নিরাপদ রাখতে পারেন। যে মানুষ স্বার্থের জন্য নিজের সবকিছু করতে পারে সেই সমস্ত মানুষের সঙ্গে আমাদের চলাফেরা করা উচিত নয়। যদিও বা আমরা সামাজিক ক্ষেত্রে তাদের সঙ্গে চলাফেরা করি তাহলে অবশ্য আমাদেরকে সতর্ক থাকতে হবে যাতে করে তারা আমাদের কোন ক্ষতি করতে না পারে। সামাজিকতা রক্ষার ক্ষেত্রে দেখা যায় তাদের সঙ্গে আমাদের অনেক সময় মৃত্যু হয় তাই আমরা তাদের এই দ্রুত তা বুঝে অবশ্যই আমরা তাদেরকে সবসময় ইগনোর করবো এমনটা নয় অবশ্য তাদের সঙ্গে আমরা চলাফেরা কথাবার্তা বলবে এবং অবশ্যই তাদের এই ধু ততা। যাতে আমাদের সামনে দেখাতে না পারে সেই বিষয়ে অবশ্যই আমরা নিজেকে সেভ রাখবো। আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দিলাম অজানা কিছু তথ্য গুলোর মাধ্যমে এখন থেকে আপনারা আপনাদের জীবনকে জীবন সচেতন ভাবে পরিচালিত তো করতে পারবেন যাতে আপনারা জানতে পারলেন যে স্বার্থপর মানুষটাকে অবশ্যই আমাদের দূরে থাকা উচিত এবং তাদের সাথে আমাদের মেলামেশা না করা ভালো।

পরিশেষে, যারা তাদের মূল্যবান সময় নষ্ট করে এতক্ষণ থেকে আমাদের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়লেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ এবং ভালোবাসায় জ্ঞাপন করতেছি। আপনারা যারা নিত্য নতুন আপডেট পেতে ভালোবাসেন এবং নানান তথ্য পেতে ভালোবাসেন তাদের জন্য আমাদের মূলত এই প্রতিবেদনটি আমরা বরাবরে আপনাদের সামনে হাজির হয়ে যাবতীয় তথ্যটি পেশ করে থাকি এবং আপনারা এই তথ্যগুলোর মাধ্যমে অনেক উপকৃত হন ব্যক্তিগত জীবনে এবং আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের লাইক কমেন্ট এবং আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে এবং শেয়ার করার মাধ্যমে সবার কাছে ছড়িয়ে দিতে পারেন। কথা না বাড়ি আমাদের আর্টিকেলটির এখানেই সমাপ্তি ঘোষনা করতেছি আল্লাহ হাফেজ ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু এবং মঙ্গল কামনা করে আমাদের আর্টিকেলটি সমাপ্তি ঘোষণা অথচ আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *