হাসান মাসুদের জীবনী

হাসান মাসুদ এর জীবনী বায়োগ্রাফি, উচ্চতা, বয়স, ওজন, স্ত্রী, ক্যারিয়ার ও আরো অনেক কিছু

হাসান মাসুদ

হাসান মাসুদ ছিলেন একজন সাবেক সাংবাদিক ও সামরিক কর্মকর্তা। বর্তমানে তিনি বাংলাদেশের একজন চলচ্চিত্র অভিনেতা, পরিচালক ও গায়ক। আপনি কি তার পূর্ণ জীবন বৃত্তান্ত জানতে চান এবং তিনি তার পুরো জীবনের কি করেছিলেন তা অনুসন্ধান করেন। আসুন তাহলে জেনে নেওয়া যাক তার পূর্ণ জীবন বৃত্তান্ত।

হাসান মাসুদের প্রাথমিক জীবন

 

অভিনেতা হাসান মাসুদ হাসান মাসুদ বাংলাদেশের বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন এবং তিনি বেড়ে ওঠেন ঢাকায়। তিনি বিএএফ শাহীন স্কুল ঢাকা থেকে এসএসসি পাস করেন এবং তিতুমীর কলেজ থেকে এইচএসসি পাস করেন। তারপর তিনি বাংলাদেশের সামরিক একাডেমিতে ক্যাডেট হিসেবে যোগদান করেন। তবে তিনি বিএমএস পাস করার পরে বাংলাদেশ সেনাবাহিনীর হিসেবে যোগদান করেন। পরে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তর ডিগ্রী অর্জন করেন। হাসান মাসুদ অভিনেতা হাসান মাসুদ এর কর্মজীবন হাসান মাসুদ ১৯৮৫ সালে বাংলাদেশের সেনাবাহিনীতে ক্যারেট হিসেবে যোগদান করেন এবং 1992 সালে ক্যাপ্টেন পদে থাকা অবস্থায় অবসর গ্রহণ করেন। তাছাড়া সেনাবাহিনীতে যোগদানের পূর্বে তিনি একজন সাংবাদিক ছিলেন। তিনি ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত সাংবাদিকদের পেশায় নিয়োজিত ছিলেন। তবে তিনি ২০০৩ সালে প্রেসক্লাব চলচ্চিত্রের মাধ্যমে চিত্র জগতে অর্থাৎ ছোট পর্দায় প্রবেশ করেন। এরপর তিনি একের পর এক অভিনয় করে সবার মন জয় করেন এবং সবার কাজের জনপ্রিয় হয়ে ওঠেন।

হাসান মাসুদ এর জীবনী

০১ পুরো নাম: হাসান মাসুদ

০২ ডাকনাম: হাসান

০৩ পেশা: অভিনেতা, সাংবাদিক এবং সামরিক কর্মকর্তা।

০৪ কার্যকাল: 2003-বর্তমান

০৫ জাতীয়তা: বাংলাদেশী

০৬ ধর্ম: ইসলাম ০৭ মোট মূল্য: 50k – $1 মিলিয়ন হাসান

 

মাসুদ জন্মদিন, বয়স এবং আরও অনেক কিছু

 

০১ জন্ম তারিখ: 16 ডিসেম্বর 1962

০২ জন্মস্থান: বরিশাল, পূর্ব পাকিস্তান, পাকিস্তান (বর্তমানে বাংলাদেশ)

০৩ বয়স এখন: 58 বছর (2021 হিসাবে আপডেট)

০৪ রাশিচক্র: ধনু হাসান মাসুদ উচ্চতা, ওজন এবং শারীরিক তথ্য ০১ উচ্চতা : সেন্টিমিটারে – 165 সেমি মিটারে– 1.65 মি ইঞ্চি – 5’5″ ০২ ওজন: কিলোগ্রামে– 56 কেজি পাউন্ডে– 123 এলবিএস

০৩ চুলের রঙ: কালো

০৪ চোখের রঙ: কালো

০৫ ট্যাটু: ট্যাটু নেই

০৬ বুক: 36 ইঞ্চি

০৭ বাইসেপের আকার: 10 ইঞ্চি

০৮ ত্বকের স্বর: কালো

০৯ জুতার মাপ: 8(মার্কিন)

হাসান মাসুদ পরিবার এবং আত্মীয়

 

০১ বাবার নাম: আপডেট হবে

০২ মায়ের নাম: আপডেট হবে

০৩ ভাই: আপডেট হবে

০৪ বোন: আপডেট হবে

০৫ বৈবাহিক অবস্থা: বিবাহিত

০৬ স্ত্রী: আপডেট হবে

০৭ শিশু: 1 এক)

০৮ পুত্র: আপডেট হবে

০৯ বান্ধবী: আপডেট হবে

১০ সাম্প্রতিক–সম্পর্কের অবস্থা:

আপডেট হবে হাসান মাসুদের শিক্ষা জীবন

 

০১ শিক্ষা: বিএমএ

০২ বিদ্যালয়: বিএএফ শাহীন স্কুল, ঢাকা

০৩ কোলাজ: ঢাকার সরকারি তিতুমীর কলেজ

০৪ বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ মিলিটারি একাডেমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

০৫ ই–মেইল ঠিকানা: আপডেট হবে

০৬ ফোন নম্বর:

আপডেট হবে হাসান মাসুদের নাটক

 

হাসান মাসুদের চলচ্চিত্র চলচ্চিত্রের শিরোনাম: বছর: ব্যাচেলর 2004 বাংলাদেশে তৈরি 2007 ছোটো গানসর 2011 কমন জেন্ডার 2012 তর্কটা 2012 জনপ্রিয় টিভি নাটক টিনার তালোয়ার হাউসফুল ঊনষট্টি(69) পর্দার অন্তরালে ট্যাক্সি চালক এফডিসি বউ খুনশুটি গণি শাহেবর শেশ কিছুদিন আমাদের গানশার স্নাতক রোঞ্জার দুনিয়া বাতাশের ঘোর আঘাত হাসান মাসুদ প্রিয় জিনিস প্রিয় অভিনেতা: শাহরুখ খান ও আলমগীর প্রিয় অভিনেত্রী: পূর্ণিমা , নুসরাত ইমরোজ তিশা এবং প্রিয়াঙ্কা চোপড়া প্রিয় ক্রীড়া: ক্রিকেট ও ফুটবল প্রিয় ক্রিকেটার: মুশফিকুর রহিম প্রিয় খাবার: ভাত, রুটি, পিৎজা, কাচ্চি বিরিয়ানি ইত্যাদি। প্রিয় সহশিল্পীঃ মোশাররফ করিম ও রাফিয়াথ রশিদ মিথিলা প্রিয় গন্তব্য: কক্সবাজার ও যুক্তরাষ্ট্র।

কর্মজীবন সম্পাদনা

 

হাসান ১৯৮৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ক্যাডেট হিসেবে যোগ দেন এবং ১৯৯২ সালে ক্যাপ্টেন পদে থাকা অবস্তায় অবসর গ্রহণ করেন। তিনি নিউ নেশন এবং পরবর্তীতে ১৯৯৫ সালে ডেইলি স্টারে ক্রীড়া প্রতিবেদক হিসেবে কাজ করেন। তিনি ফেব্রুয়ারি ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশনের বাংলা শাখার অধিবেশনের একজন সংবাদদাতা ছিলেন। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালিত ২০০৩ সালের ব্যাচেলর চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে তার পথচলা শুরু হয়। পরবর্তীতে তিনি মেড ইন বাংলাদেশ চলচ্চিত্র এবং অনেক নাটকে অভিনয় করেন। তার অভিনীত টেলিভিশন নাটকগুলির মধ্যে রয়েছে “হাউস ফুল,” “ট্যাক্সি ড্রাইভার,” “এফডিসি”, “বউ”, “খুনসুটি”, “গ্রাজুয়েট”, “রঙের দুনিয়া”, “আমাদের সংসার”, “গণি সাহেবের শেষ কিছুদিন” এবং “বাতাশের ঘর” ইত্যাদি। হাসান ব্যাচেলর চলচ্চিত্রের আজকে না হয় ভালোবাসো গানে কণ্ঠ দিয়েছেন। তার প্রথম সঙ্গীত অ্যালবাম হৃদয়ঘটিত ২০০৬ সালে ভালোবাসা দিবসে প্রকাশ পায়। চলচ্চিত্র সম্পাদনা ব্যাচেলর মেড ইন বাংলাদেশ ওয়েব ধারাবাহিক সম্পাদনা বছর শিরোনাম ওটিটি চরিত্র সহ-শিল্পী পরিচালক  ২০২০ সি ফর কোচিং হালিম স্যার মনিরা মিঠু, প্রত্তয় হিরণ, রায়হান খান, রাশেদ এমরান, আহসান হাবিব নিলয়, তানভীর নিলয়, এস এম সামিউল আলম, অনামিকা ঐশী, সাগর হুদা মাবরুর রশিদ বান্নাহ। অসংখ্য

ধন্যবাদ আমাদের এই পোস্টটি “হাসান মাহমুদের জীবনী পড়ার জন্য।এই পোস্টটি হাসান মাহমুদের জীবনী কেমন লাগলো তা কমেন্টের মাধ্যমে জানান। আশা করি পোস্টটি আপনাদের কে তার সম্পর্কে অনেককিছু তথ্য জানতে সাহায্য করেছে।আমরা এই সমস্ত তথ্যগুলি অনেক রকম ভাবে ভালোভাবে অনুসন্ধান করে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করি।যদি কোনো তথ্য ভুল মনে হয়ে থাকে তাহলে মন্তব্য ফর্মটি পূরণ করে আমাদেরকে শেয়ার করতে পারেন।এরকম আরো মানুষের জীবনী সম্পর্কে জানতে আমাদের এই সাইটটিকে info bd net এ ফলো করুন। ধন্যবাদ!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *